Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

লোকগানের দল "সুজন বন্ধু"-র উদ্যোগে চৈতি গাজন.

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : মেদিনীপুর শহরের জনপ্রিয় বাংলা লোক গানের দল "সুজন বন্ধু"র উদ্যোগে বিগত ২ বছরের মতো এবছরও মেদিনীপুর শহরের কর্মচারী ভবনের মুক্ত প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো "চৈতি গাজন" অনুষ্ঠান।অনুষ্…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : 

মেদিনীপুর শহরের জনপ্রিয় বাংলা লোক গানের দল "সুজন বন্ধু"র উদ্যোগে বিগত ২ বছরের মতো এবছরও মেদিনীপুর শহরের কর্মচারী ভবনের মুক্ত প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো "চৈতি গাজন" অনুষ্ঠান।অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীত গুরু জয়ন্ত সাহা। এছাড়াও এদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সঙ্গীত শিল্পী আলোকবরণ মাইতি,বাচিক শিল্পী অমিয় পাল, মালবিকা পাল, নৃত্যশিল্পী নবনীতা দাস, চিত্রশিল্পী মদন দে, সঙ্গীতশিল্পী রথীন দাস,নাট্যব্যক্তিত্ব পিনাকী মজুমদার সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। 


সমবেত অতিথিদের উপস্থিতিতে ধনুচিতে ধূনা দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন হয়।এই অনুষ্ঠানে বিশেষ "সুজন সম্মাননা" প্রদান করা হয় বিশিষ্ট সঙ্গীত শিল্পী সুপান্থ বসু কে‌‌। এছাড়াও নানা সাংস্কৃতিক ও সামাজিক কাজে নিযুক্ত বিশিষ্ট জনেদের সুজনবন্ধুর পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। 

এদিনে সুজন বন্ধুর নিজেদের শিল্পীদের পাশাপাশি মেদিনীপুর শহরের বিভিন্ন আবৃত্তি , সঙ্গীত ও নৃত্য প্রশিক্ষণ সংস্থার শিল্পীরা এবং বিভিন্ন ব‍্যান্ডের শিল্পীরা এদিনের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তাদের সবার মনোজ্ঞ উপস্থাপনা এই চড়ক উৎসবকে একটি অন‍্যমাত্রায় পৌঁছে দেয়।সমবেত গুণীজনদের উপস্থিতিতে ব‍্যান্ডের পক্ষ থেকে দীপঙ্কর তাঁদের এই অনুষ্ঠানের উদ্দেশ‍্য সবার সামনে তুলে ধরেন।


লোকগান নিয়ে নিজেদের ভাবনায় সুজনবন্ধু দলের সদস্য দীপঙ্কর, বুলন, প্রসেনজিৎ,ফোটন, তপেন্দু,দুর্গা,ফকির ও তাতাই এর সক্রিয় প্রচেষ্টায় এই অনুষ্ঠানের ভাবনা বাস্তবায়িত হয়।শহরের মাঝে এই গাজন উৎসবের এই ভিন্ন আঙ্গিকের ভাবনা সর্বপ্রথম সুজনবন্ধু লোকগানের দল এনেছিল।শহরের প্রতিটি সংস্কৃতিমনস্ক ব্যক্তির সহযোগিতায় তাদের এই সাফল‍্য বলে মনে করেন সুজনবন্ধুর সদস্যরা। 


তাঁরা জানান, এই ব‍্যতিক্রমী ভাবনা তরান্বিত করতে প্রতিবছর সকলের সহযোগিতাও তাঁরা আশা করেন। উল্লেখ্য অভিনব ভাবনায় তৈরি অনুষ্ঠানের মঞ্চসজ্জা এবং অনুষ্ঠানের স্মারক উপস্থিত সকলের দৃষ্টি আকর্ষণ করে। সমগ্র অনুষ্ঠানটি সুচারু ভাবে সঞ্চালনা করেন বিশিষ্ট বাচিক শিল্পী অর্ণব বেরা।