Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আদিবাসী সংস্কৃতি ও বন্যপ্রাণ রক্ষার বার্তা নিয়ে মাসা'র দুদিনের বাইক ও কার রেলি

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : মিডনাপুর অটোমোটিভ স্পোর্টস এন্ড অ্যাডভেঞ্চারস্ আসোসিয়েশন ( মাসা) র উদ্যোগে সংস্থার পঞ্চম জন্মদিন উপলক্ষে আদিবাসী সংস্কৃতি এবং বন্য প্রাণ রক্ষার বার্তা নিয়ে মাসা'র উদ্যোগে অনুষ্ঠিত হলো দুদিনের…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : মিডনাপুর অটোমোটিভ স্পোর্টস এন্ড অ্যাডভেঞ্চারস্ আসোসিয়েশন ( মাসা) র উদ্যোগে সংস্থার পঞ্চম জন্মদিন উপলক্ষে আদিবাসী সংস্কৃতি এবং বন্য প্রাণ রক্ষার বার্তা নিয়ে মাসা'র উদ্যোগে অনুষ্ঠিত হলো দুদিনের বাইক ও কার রেলি।মাসার।সদস্য ও শুভানুধ্যায়ীরা প্রথমদিন সকালে মেদিনীপুর কলেজ কলিজিয়েট গ্রাউন্ড থেকে অযোধ্যা পাহাড়ের উদেশ্যে অভিযান শুরু করেন ।

 সূচনা লগ্নে উপস্থিত ছিলেন সন্দীপ কুমার বার ওয়েল ( ডি এফ ও. আই এফ এস ) , শুভাশিষ ঘোষ ( এ ডি এফ ও,ডব্লু বি এফ এস ), পাপন মোহন্ত ( রেঞ্জ অফিসার ,এফ আর )। এছাড়াও উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক ড. বিবেকানন্দ চক্রবর্তী, বিশিষ্ট সমাজসেবী গোপাল সাহা ,সুশান্ত ঘোষ সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

      এছাড়া উপস্থিত ছিলেন সংস্থার সম্পাদক গৌতম কুমার ভকত মহাশয় সভাপতি অভিজিৎ কুমার দে , কোষাধ্যক্ষ সৌমেন্দ্র বেরা ,সদ্স্য সুজাতা সামন্ত দোলাই, সুস্মিত ভকত, সৌমেন্দু দে , মনোজ গোস্বামী সহ ২৪ জন সদস্য-সদস্যা ও শুভানুধ্যায়ী বৃন্দ। 


     

          বনদপ্তর ১০১টি মেহগনি চারা গাছ প্রদানের মাধ্যমে অভিযাত্রীদের শুভেচ্ছা জ্ঞাপন করেন বলে জানান মাসার সম্পাদক গৌতম কুমার ভকত ।এই চারা গাছ অভিযাত্রী গণ আযোধ্যা পাহাড়ে রোপন ও স্থানীয় অধিবাসীদের মধ্যে বিতরন করেন। সন্ধ্যায় পুরুলিয়ার নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্য বহনকারী ছৌ নৃত্য শিল্পীদের সঙ্গে একটি মনোজ্ঞ অনুষ্ঠানে সামিল হন সকল সদস্য ও শুভানুধ্যায়ী বৃন্দ। পরের দিন অভিযাত্রীরা মুখোশের গ্ৰাম চড়িদা গ্ৰাম পরিদর্শন করে খুব খুশি হন। বাড়িতে বাড়িতে মুখোশ তৈরি হয় এখানে, স্কুলের ছোট ছোট ছেলে মেয়েরাও সমান পারদর্শী এ কাজে। 


  অযোধ্যা পাহাড় ও সংলগ্ন দর্শনীয় স্থান পরিদর্শন করে দ্বিতীয় দিন সন্ধ্যায় মেদিনীপুরে ফিরে আসেন অভিযাত্রীগণ।