Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সৃজনী আবৃত্তি সংস্থার বার্ষিক অনুষ্ঠানে নৃত্য ও সঙ্গীতের সঙ্গে আবৃত্তির মেলবন্ধন

নিজস্ব সংবাদদাতা,মেদিনীপুর..... মেদিনীপুর শহরের রবীন্দ্র নিলয়ে অনুষ্ঠিত হলো সৃজনী আবৃত্তি সংস্থার বার্ষিক অনুষ্ঠান। অনুষ্ঠানে সংস্থার পক্ষে সবাইকে স্বাগত জানান ইন্দ্রানী দাশগুপ্ত এবং অংশুমান দাশগুপ্ত।রবীন্দ্রনাথের মূর্তিতে মাল্যদ…



নিজস্ব সংবাদদাতা,মেদিনীপুর..... মেদিনীপুর শহরের রবীন্দ্র নিলয়ে অনুষ্ঠিত হলো সৃজনী আবৃত্তি সংস্থার বার্ষিক অনুষ্ঠান। অনুষ্ঠানে সংস্থার পক্ষে সবাইকে স্বাগত জানান ইন্দ্রানী দাশগুপ্ত এবং অংশুমান দাশগুপ্ত।রবীন্দ্রনাথের মূর্তিতে মাল্যদান করে অনুষ্ঠানের সূচনা করেন প্রখ্যাত বর্ষীয়ান কবি নিলয় মিত্র।এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সঙ্গীত শিল্পী  জয়ন্ত সাহা, ভারতী ব্যানার্জ্জী, রথীন্দ্রনাথ দাস,বিশিষ্ট বাচিক শিল্পী দম্পতি অমিয় পাল ও  মালবিকা পাল, নাট্যকর্মী প্রণব চক্রবর্তী, বিশিষ্ট শিশু সাহিত্যিক প্রদীপ দেব বর্মন, রবীন্দ্র স্মৃতি  সমিতির সভাপতি অধ্যাপক জগবন্ধু অধিকারী ও সম্পাদক  লক্ষণচন্দ্র ওঝা প্রমুখ। 


অনুষ্ঠানে আবৃত্তি ছাড়াও পরিবেশিত হয় সঙ্গীত ও নৃত্য। অনুষ্ঠান উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করা হয়।অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল বৈষ্ণব পদাবলীর নৃত্যায়ণ। বৈষ্ণব পদাবলী পাঠ ও নৃত্যের সমন্বয়ে মেদিনীপুর শহরের বিশিষ্ট নৃত্যশিল্পী মেহুলি দেবনাথ, দেবারতি মুখার্জ্জী,আয়ুষী কর ও অন্বেষা সাহা সুন্দর ভাবে নৃত্যের মাধ্যমে বৈষ্ণব পদাবলীর বিভিন্ন পর্যায়কে  উপস্থাপন করেন। এই অনুষ্ঠানে আয়োজক সংস্থার সব শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের আবৃত্তি পরিবেশন করেন। এই সংস্থার তরফে আমন্ত্রিত 'কথামালার ' শিল্পীরা আবৃত্তি পরিবেশন করেন এবং ওঁকার মিউজিক সার্কেলের শিক্ষার্থীরা সঙ্গীত পরিবেশন করেন।


এছাড়া আমন্ত্রিত বিশিষ্ট বাচিক শিল্পী অর্ণব চক্রবর্তী ও কলকাতার বাচিক শিল্পী বিজয় ব্যানার্জ্জী তাঁদের উপস্থাপনার মাধ্যমে উপস্থিত সকল দর্শক -শ্রোতার মন জয় করে নেন। সমস্ত অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন বিশিষ্ট বাচিক শিল্পীদ্বয়  কৌস্তুভ বন্দোপাধ্যায় ও সুতনুকা মিত্র মাইতি। শহরের সংস্কৃতি জগতের  বেশিরভাগ মানুষ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান শেষে  সংস্থার পক্ষে সকলকে ধন্যবাদ  জানান সংস্থার অধ্যক্ষা  ইন্দ্রাণী দাশগুপ্ত ও  অংশুমান দাশগুপ্ত।