Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নীতিন কুকরেজাকে সিইও হিসাবে নিয়োগ করলো অ্যালেন কেরিয়ার ইনস্টিটিউট

দেবাঞ্জন দাস; ৪ মে : অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট প্রাইভেট লিমিটেড ("অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট" বা "অ্যালেন"), তার নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে নিতিন কুক্রেজার নিয়োগের ঘোষণা করলো। 
 নীতিনকে ভবিষ্…



দেবাঞ্জন দাস; ৪ মে : অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট প্রাইভেট লিমিটেড ("অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট" বা "অ্যালেন"), তার নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে নিতিন কুক্রেজার নিয়োগের ঘোষণা করলো। 


 নীতিনকে ভবিষ্যতের একটি বিশ্বমানের শিক্ষা সংস্থা গড়ে তোলা এবং ভারতে ব্যাপক শিক্ষার ঘাটতি পূরণ করার দায়িত্ব দেওয়া হয়েছে। নীতিন এবং তার দল এই উদ্দেশ্যগুলিকে স্কেলে পৌঁছে দেওয়ার জন্য প্রযুক্তির সাথে অ্যালেনের গভীর-মূল একাডেমিক শ্রেষ্ঠত্বকে একত্রিত করার দিকে মনোনিবেশ করবে।


 নিয়োগের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউটের চেয়ারম্যান ব্রজেশ মহেশ্বরী বলেছেন, “নিতিন অ্যালেনের সাথে বোর্ড সদস্য হিসেবে যুক্ত হয়েছেন এবং অ্যালেনের জন্য কৌশলগত রোডম্যাপ নির্ধারণে অমূল্য অবদান রেখেছেন। আমাদের প্রধান নির্বাহী কর্মকর্তার অবতারে তাকে স্বাগত জানাতে এবং সমর্থন করতে আমরা উত্তেজিত। নীতিন ব্যতিক্রমী কৌশলগত ক্ষমতা এবং স্কেলিং ব্যবসায় শক্তিশালী অভিজ্ঞতা সহ মূল্য-চালিত নেতা। তিনি শিক্ষার্থীদের ফলাফল-চালিত শিক্ষা প্রদানের জন্য শিক্ষাদান এবং প্রযুক্তির দুটি টি একত্রিত করবেন। আমরা অ্যালেনের অগ্রগামী অবস্থান এবং এর 35 বছর বয়সী উত্তরাধিকারের পূর্ণ সম্ভাবনা উপলব্ধি করতে সহায়তা করার জন্য নীতিনের জন্য অপেক্ষা করছি।”


 নিতিনের নেতৃত্বে, অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট স্কেলে একটি ডিজিটাল-প্রথম ভোক্তা অভিজ্ঞতা প্রদানের দিকে মনোনিবেশ করবে, অ্যালেনের নাগাল ৩.০ লাখ শিক্ষার্থী থেকে ২.৫ কোটি শিক্ষার্থীতে প্রসারিত করবে। 2022 সালের এপ্রিল মাসে বোধি ট্রির সাথে কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করার পর থেকে, অ্যালেন বড় প্রযুক্তি কোম্পানিগুলির প্রতিভা দিয়ে তার ব্যতিক্রমী একাডেমিক দলকে বাড়িয়েছে। অ্যালেন বছরের শেষ নাগাদ ব্যাঙ্গালোরে অবস্থিত তার ডিজিটাল দলকে আরও 200-এ স্কেল করার পরিকল্পনা করছেন।


 “আমি অ্যালেনের রূপান্তরমূলক যাত্রায় নেতৃত্ব দিতে পেরে রোমাঞ্চিত। শিক্ষা শিক্ষার্থীদের জীবনে ব্যাপক প্রভাব ফেলে এবং জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখে। গত 35 বছরে 28 লাখেরও বেশি শিক্ষার্থীর কাছে এই প্রভাব পৌঁছে দেওয়ার উত্তরাধিকার অ্যালেনের রয়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে প্রযুক্তি অ্যালেনের ইতিবাচক প্রভাবকে বহুগুণে বাড়িয়ে দিতে পারে। আমি একটি ভবিষ্যত-প্রস্তুত অ্যালেন তৈরি করতে এবং কোটি কোটি শিক্ষার্থীর আশা-আকাঙ্খা পূরণের জন্য উন্মুখ", বলেন নিতিন কুক্রেজা৷  


তিনি আরো বলেন, "আমি আত্মবিশ্বাসী যে বোর্ডের দৃষ্টিভঙ্গি, অ্যালেনের ব্র্যান্ড এবং আমাদের শক্তিশালী দল আমাদের এই যাত্রায় ব্যাপকভাবে সাহায্য করবে।"


 নীতিন কুক্রেজার নেতৃত্ব, কৌশল এবং বিভিন্ন সেক্টরে বিনিয়োগের ভূমিকায় দুই দশকেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। তার শেষ ভূমিকায়, তিনি মেরিগোল্ড পার্ক ক্যাপিটাল অ্যাডভাইজারস (পূর্বে লুপা সিস্টেমস, ইন্ডিয়া) এর ব্যবস্থাপনা পরিচালক ছিলেন, যা ভোক্তা-প্রযুক্তি সংস্থাগুলিতে বিনিয়োগের নেতৃত্ব দেয়। তার আগে, নিতিন স্টার স্পোর্টসের সিইও ছিলেন যেখানে তিনি ভারতে ক্রীড়া সম্প্রচারের ল্যান্ডস্কেপ পরিবর্তন করেছিলেন এবং স্টার স্পোর্টসকে ভারতীয় ক্রীড়া অনুরাগীদের জন্য প্রধান গন্তব্যে পরিণত করেছিলেন। নিতিন 2007 থেকে 2017 সালের মধ্যে স্টার ইন্ডিয়ার সাথে যুক্ত ছিলেন এবং স্টার ইন্ডিয়াকে এশিয়ার বৃহত্তম মিডিয়া কোম্পানিগুলির মধ্যে একটিতে রূপান্তরিত করার মূল নেতৃত্ব দলের অংশ ছিলেন।  

 স্টারের আগে, নীতিন মরগান স্ট্যানলির প্রাইভেট ইক্যুইটি বিভাগে কাজ করতেন। তিনি একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং শ্রী রাম কলেজ অফ কমার্স এবং আইআইএম আহমেদাবাদের প্রাক্তন ছাত্র।