Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

UPI-তে RuPay ক্রেডিট কার্ড সাপোর্ট সক্ষম করলো Axis Bank

দেবাঞ্জন দাস; ১০ মে: Axis Bank ঘোষণা করলো যে এটি UPI-তে RuPay ক্রেডিট কার্ড সমর্থন সফলভাবে সক্ষম করলো। ব্যাঙ্কের গ্রাহকরা UPI QR কোড স্ক্যান করার সময় বা বণিকের UPI চেকআউট পৃষ্ঠায় অর্থপ্রদানের মোড হিসাবে তাদের RuPay ক্রেডিট কা…



 দেবাঞ্জন দাস; ১০ মে: Axis Bank ঘোষণা করলো যে এটি UPI-তে RuPay ক্রেডিট কার্ড সমর্থন সফলভাবে সক্ষম করলো। ব্যাঙ্কের গ্রাহকরা UPI QR কোড স্ক্যান করার সময় বা বণিকের UPI চেকআউট পৃষ্ঠায় অর্থপ্রদানের মোড হিসাবে তাদের RuPay ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারেন। এটি গ্রাহকদের UPI-এর তাত্ক্ষণিক অর্থপ্রদানের সুবিধার অভিজ্ঞতার সাথে সাথে ক্রেডিট কার্ড পুরস্কারের সুবিধাগুলি উপভোগ করতে দেয়৷ ব্যাংক পর্যায়ক্রমে কার্যকারিতা চালু করছে।


 সমাধানটি একইভাবে কাজ করে যেভাবে গ্রাহকরা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি UPI-তে লিঙ্ক করেছেন। গ্রাহককে তাদের UPI অ্যাপে ক্রেডিট কার্ডের জন্য অনুমোদিত ব্যাঙ্কগুলির তালিকায় "AXIS BANK CREDIT CARD" বিকল্পটি নির্বাচন করতে হবে। গ্রাহকের মোবাইল নম্বরের ভিত্তিতে, লিঙ্ক করা RuPay ক্রেডিট কার্ড আনা হবে এবং গ্রাহককে দেখানো হবে। গ্রাহককে তখন UPI পিন তৈরি করতে হবে। এই UPI পিনটি গ্রাহকের বিদ্যমান ক্রেডিট কার্ড পিন থেকে আলাদা হবে। এই বৈশিষ্ট্যটি বর্তমানে UPI অ্যাপগুলিতে কাজ করবে যেগুলি RuPay ক্রেডিট কার্ড বৈশিষ্ট্যকে সমর্থন করছে এবং গ্রাহকদের Axis Bank-এর সাথে RuPay ক্রেডিট কার্ড রয়েছে।


 লঞ্চের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, সঞ্জীব মোঘে, প্রেসিডেন্ট এবং হেড - কার্ডস অ্যান্ড পেমেন্টস, এক্সিস ব্যাঙ্ক বলেন, "প্রায় 250 মিলিয়ন গ্রাহকরা তাদের পিয়ার-টু-পিয়ার এবং মার্চেন্ট পেমেন্টের জন্য UPI ব্যবহার করছেন, UPI-এর সাথে RuPay ক্রেডিট কার্ডের সংযোগ ঘটবে। পাঁচ কোটি ইউপিআই বণিকের বিশাল নেটওয়ার্কের মাধ্যমে গ্রহণযোগ্যতা বৃদ্ধি, গ্রাহকদের তাদের ক্রেডিট কার্ড গ্রহণের আরও পয়েন্ট প্রদান করে। এখন পর্যন্ত, এই ধরনের গ্রাহকরা শুধুমাত্র সমস্ত স্ক্যান এবং পে এবং UPI মার্চেন্ট পেমেন্টের অন্যান্য ফর্মের জন্য তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারতেন। ভবিষ্যতে, UPI একটি স্বতন্ত্র পেমেন্ট গেটওয়ে হিসাবে কাজ করতে পারে যেখানে বিভিন্ন ধরনের অর্থপ্রদানের উপকরণ যেমন ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড, PPI ওয়ালেটগুলিকে সংযুক্ত করা যেতে পারে। এটি ব্যবসায়ীদের জন্যও উপকারী, বিশেষ করে যারা আধা-শহুরে এলাকায়, যেখানে কার্ড পয়েন্ট-অফ-সেল টার্মিনালগুলি ব্যাপকভাবে উপলব্ধ নয় কারণ UPI হল সবচেয়ে সস্তা সম্পদের আলোক পেমেন্ট গ্রহণযোগ্যতা সমাধানগুলির মধ্যে একটি। Axis Bank সবসময়ই তার গ্রাহকদের কাছে UPI-এর একাধিক পেমেন্ট ফ্লো প্রসারিত করার ক্ষেত্রে অগ্রণী ছিল এবং আমরা এই উদ্ভাবনগুলির সাথে আমাদের UPI বৃদ্ধির মাপকাঠি চালিয়ে যাচ্ছি এবং ভারতকে আন্ডাররাইট করার স্বপ্ন পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছি।"


 লঞ্চকে ঘিরে উত্তেজনা যোগ করে, প্রবীণা রাই, সিওও, NPCI বলেন, "সম্ভাবনার জগতের উন্মোচন করে, UPI-তে RuPay ক্রেডিট কার্ড তার অত্যাধুনিক প্রযুক্তি এবং UPI-এর সুবিধার সাথে আমাদের অর্থপ্রদানের পদ্ধতিকে নতুনভাবে সংজ্ঞায়িত করছে৷ UPI-এর সুবিশাল নাগালের সাহায্যে, UPI-তে RuPay ক্রেডিট কার্ড ক্রেডিট সলিউশন খোঁজা গ্রাহকদের জন্য নতুন সুযোগের দ্বার খুলে দেয়। এই অনন্য পণ্যটি সুবিধাজনক এবং নির্বিঘ্ন UPI অভিজ্ঞতা এবং ক্রেডিট লাইন এবং পুরস্কারের ক্ষেত্রে ক্রেডিট কার্ডের সুবিধাগুলিকে একত্রিত করে। UPI-তে RuPay ক্রেডিট কার্ডগুলি সকলের কাছে ক্রেডিট অ্যাক্সেসযোগ্য করে তোলার জন্য আমাদের দৃষ্টিভঙ্গি মূর্ত করে, অর্থনৈতিক বৃদ্ধি এবং সামাজিক অগ্রগতি চালায়। Axis Bank UPI-তে RuPay ক্রেডিট কার্ডে লাইভ পেয়ে আমরা আনন্দিত।’’