Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আইওএল কেমিক্যালস অ্যান্ড ফার্মাসিউটিক্যালস প্যারাসিটামল ইউরোপীয় বাজারে রপ্তানির জন্য সিইপি পেলো

দেবাঞ্জন দাস, ১০ মে : IOL কেমিক্যালস অ্যান্ড ফার্মাসিউটিক্যালস লিমিটেড (IOL), ইউরোপীয় বাজারে প্যারাসিটামল রপ্তানি করার জন্য মেডিসিনের গুণমান ও স্বাস্থ্যসেবা (EDQM) সার্টিফিকেট অফ সুইবিলিটি (CEP) এর জন্য ইউরোপীয় অধিদপ্তর পেয়েছ…



দেবাঞ্জন দাস, ১০ মে : IOL কেমিক্যালস অ্যান্ড ফার্মাসিউটিক্যালস লিমিটেড (IOL), ইউরোপীয় বাজারে প্যারাসিটামল রপ্তানি করার জন্য মেডিসিনের গুণমান ও স্বাস্থ্যসেবা (EDQM) সার্টিফিকেট অফ সুইবিলিটি (CEP) এর জন্য ইউরোপীয় অধিদপ্তর পেয়েছে। প্যারাসিটামল সাধারণত ব্যথা উপশম এবং জ্বরের চিকিৎসার জন্য নির্ধারিত ওষুধে ব্যবহার করা হয়।


 EDQM দ্বারা জারি করা শংসাপত্র ফার্মাসিউটিক্যাল পদার্থের সম্মতি যাচাই করে এবং এই সমর্থনের সাথে, IOL এখন ইউরোপীয় মহাদেশে প্যারাসিটামল রপ্তানি করতে সক্ষম হবে। কোম্পানিটি 2022 সালে তার পাঞ্জাব-ভিত্তিক সুবিধায় এটির বাণিজ্যিক উত্পাদন শুরু করেছিল যেখানে এটি প্যারাসিটামলের মূল শুরুর উপাদান তৈরি করার জন্য পশ্চাদপদ একীভূত।


 বর্তমানে, প্যারাসিটামল উৎপাদনের জন্য IOL এর মোট ক্ষমতা 3,600 টন।


 IOL হল বিশ্বব্যাপী 33% মার্কেট শেয়ার সহ Ibuprofen API-এর বিশ্বের বৃহত্তম উত্পাদক৷ উপরন্তু, মেটফর্মিন, ফেনোফাইব্রেট, ল্যামোট্রিজিন, ক্লোপিডোগ্রেল বিসালফেট এবং প্যান্টোপ্রাজল সহ এর পোর্টফোলিওতে 13টিরও বেশি API রয়েছে।