Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চন্দননগরে অনুষ্ঠিত হলো সারাদিন ব্যপী শ্রুতিনাটক উৎসব..

নিজস্ব প্রতিবেদক,চন্দননগর ,হুগলি*........ হুগলি জেলার  চন্দননগরে জ্যোতিরিন্দ্র সভাগৃহে "চুঁচুড়া মুকুর শ্রুতিনাটক গোষ্ঠী" ব্যবস্থাপনায় রবিবার সারাদিন ব্যাপী অনুষ্ঠিত হলো  শ্রুতিনাট্য উৎসব।বাংলার ১০টি জেলার প্রতিনিধি দল…



নিজস্ব প্রতিবেদক,চন্দননগর ,হুগলি*........ হুগলি জেলার  চন্দননগরে জ্যোতিরিন্দ্র সভাগৃহে "চুঁচুড়া মুকুর শ্রুতিনাটক গোষ্ঠী" ব্যবস্থাপনায় রবিবার সারাদিন ব্যাপী অনুষ্ঠিত হলো  শ্রুতিনাট্য উৎসব।বাংলার ১০টি জেলার প্রতিনিধি দল নিয়ে গঠিত শ্রুতি নাটকের রাজ্য সমন্বয় মঞ্চের এটি ছিল নবম অধিবেশন। ইতিপূর্বে আটটি অধিবেশন আটটি জেলায় সংঘটিত হয়েছে। নবম অধিবেশন হুগলি জেলায় "মুকুর"-এর আয়োজনে সর্বাত্মক ভাবে সফল হয়েছে। সর্বোপরি এই শ্রুতিউৎসবে দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। রাজ্য সমন্বয় মঞ্চের যুগ্ম সম্পাদক তথা মুকুরের প্রধান কর্নধার নাট্যকার জ্যোতির্ময় চক্রবর্তী বলেন, "শ্রুতিনাটক কে আরো বেশি জনপ্রিয় করে তোলার উদ্দেশ্যেই আমাদের এই ফোরাম কাজ করে চলেছে।


এই অনুষ্ঠানে প্রতিটি জেলার বিভিন্ন নাট্যগোষ্ঠী নাটক নজর কাড়ে। সবচেয়ে উল্লেখযোগ্য দুটি প্রযোজনা ছিলো জ্যোতির্ময় চক্রবর্তী রচিত ও পরিচালিত নাটক "গুড টাচ,ব্যাড টাচ" ও কবিতা কোলাজ  "বন্ধ্যা সমাজ শোনো"। বর্তমান সমাজ ব্যাবস্থায় অন্ধকার দিকগুলোর উপর আলোকপাত করে উত্তরণের রাস্তা খোঁজাই ছিল এই নাটগুলির বিষয়বস্তুর  মূল উদ্দেশ্য। মুকুরের প্রতিটি সদস্যের নিষ্ঠা ও পরিশ্রমের ফসল হলো এই দুটি প্রযোজনা।এদিনের উৎসবে উপস্থিত ছিলো পুরুলিয়া, মুর্শিদাবাদ,কলকাতা, বাঁকুড়া,সহ আন্যান্য জেলার শ্রুতিনাটকের দল গুলো।


এই অনুষ্ঠানে নাট্যকার জ্যোতির্ময় চক্রবর্তীর তৃতীয় শ্রুতিনাটকের ব‌ই

"এক মলাটে এগারো টি শ্রুতিনাটক"-এর উদ্বোধন হয়। উদ্বোধন করেন বিশিষ্ট দুই নাট্যব্যাক্তিত্ব অশোক মুখোপাধ্যায় ও  সত্যপ্রিয় সরকার।এই অনুষ্ঠানে দুর্গাপুর শ্রুতিরঙ্গমের ছোটদের উপস্থাপনা ও উত্তরপাড়া কাব্যস্পন্দনে পরিবেশনা উপস্থিত সকলের বিশেষ নজর কাড়ে।