Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

'এডুকেশন ইন্টারফেস ২০২৩' আগামী ২৬-২৮ মে

দেবাঞ্জন দাস; কলকাতা, ১৯ মে : কেরিয়ার প্ল্যানার এডুফেয়ার আয়োজিত পূর্ব ভারতের বৃহত্তম কেরিয়ার ফেয়ার 'এডুকেশন ইন্টারফেস ২০২৩' আগামী ২৬, ২৭ ও ২৮ মে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা…



দেবাঞ্জন দাস; কলকাতা, ১৯ মে : কেরিয়ার প্ল্যানার এডুফেয়ার আয়োজিত পূর্ব ভারতের বৃহত্তম কেরিয়ার ফেয়ার 'এডুকেশন ইন্টারফেস ২০২৩' আগামী ২৬, ২৭ ও ২৮ মে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এই শিক্ষা মেলা খোলা থাকবে এবং এখানে প্রবেশ অবাধ। গত দুই দশক ধরে এই শিক্ষামেলা অনুষ্ঠিত হয়ে আসছে। কোভিড পরবর্তী এটি তৃতীয় অফলাইন মেলা। গত বছরের মতো এবারও উচ্চমাধ্যমিক পাস প্রার্থীসহ অন্যান্য প্রফেশনাল কোর্সে প্রায় ৫ হাজারের বেশি শিক্ষার্থীর আগমন হবে বলে আশা করছেন উদ্যোক্তারা। 


'এডুকেশন ইন্টারফেস ২০২৩ ' হল এমন একটি প্ল্যাটফর্ম যা শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে সামগ্রিকভাবে একত্রিত করে। এখানে ইঞ্জিনিয়ারিং, মেডিকেল, হোটেল ম্যানেজমেন্ট, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন কোর্স, হসপিটালিটি বিজনেস, আইটিআই, নার্সিং, ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস, আর্কিটেকচার, ডিজাইন ও পলিটেকনিক বিষয়ের ওপর ইচ্ছুক শিক্ষার্থীদের কাউন্সেলিং সেশন এবং কেরিয়ার গাইডেন্স প্রদান করা হয়। পেশাদার, শিক্ষা সংস্থা এই মেলায় অংশগ্রহণ করছে যাদের থেকে শিক্ষার্থীরা বহু মূল্যবান তথ্য সংগ্রহ করতে পারবেন এই মেলা থেকে। এ ছাড়াও এপিএআই, পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ড, পশ্চিমবঙ্গ রাজ্য কারিগরি শিক্ষা পরিষদ, মাকাউট এবং অন্যান্য রাজ্য থেকে বহুবিধ শিক্ষা প্রতিষ্ঠানও এই মেলায় অংশ গ্রহণ করবে। শিক্ষার্থীদের যোগ্যতা অনুযায়ী ক্যারিয়ার নির্বাচনের জন্য যথাযথ দিকনির্দেশনা প্রদানের প্রতিশ্রুতি দেওয়া হয়।


'এডুকেশন ইন্টারফেস' এডুকেশন কনসাল্টিং সার্ভিসের ক্ষেত্রে একটি নতুন ও উদ্ভাবনী পদক্ষেপ গ্রহণ করেছে, যা শিক্ষার্থী ও তাদের অভিভাবক এবং শিক্ষা প্রদানকারীদের মধ্যে অনুঘটক হিসাবে কাজ করে। এডুকেশন ফেয়ার ম্যানেজমেন্টের একজন বিশেষজ্ঞ হিসেবে; একজন ক্যারিয়ার প্ল্যানার 'কনসেপ্ট টু কম্প্লিশন, অফারিং কন্টিনিউয়াল ফাংশনাল অ্যান্ড টেকনিক্যাল সাপোর্ট' থেকে শুরু করে প্রতিটি পর্যায়ে জড়িত।