Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্য প্রতিবন্ধী সম্মিলনী ও আশা উত্তরণ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ধর্ণা ও ডেপূটেশন

নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর.....পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনী ও খড়গপুর আশা উত্তরণ প্রতিবন্ধী ফাউন্ডেশনের পক্ষ থেকে যৌথ উদ্যোগে বুধবার খড়গপুরে রেলওয়ে বিভাগের ডিআরএম অফিসের সামনে ধর্না অবস্থান ও ডেপুটেশন সংগঠিত হয়,মোট ১১ …

 


নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর.....পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনী ও খড়গপুর আশা উত্তরণ প্রতিবন্ধী ফাউন্ডেশনের পক্ষ থেকে যৌথ উদ্যোগে বুধবার খড়গপুরে রেলওয়ে বিভাগের ডিআরএম অফিসের সামনে ধর্না অবস্থান ও ডেপুটেশন সংগঠিত হয়,মোট ১১ দফা দাবির ভিত্তিতে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন ব্লক থেকে ৩ শতাধিক বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ স্টেশন চত্বরে উপস্থিত হন।স্টেশন চত্ত্বর থেকে একটি মিছিল সংগঠিত হয়ে ডিআরএম অফিসের অনতিদূরে অটোরিকশা স্টান্ডে গিয়ে অবস্থান করেন।


১১ টি দাবীর মধ্যে মূল দাবিগুলো ছিল ১.বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ দের রেলওয়ে টিকিটের কনশেসন কার্ড পেতে ব্যবস্থা সরলীকরণ করতে হবে ও দপ্তরের হয়রানি বন্ধ করতে হবে। ২. রেলওয়ে পরিসেবা তে বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ দের জন্য ব্যাবস্থা সুগম করতে হবে। ৩. আবেদনের প্রাপ্তি স্বীকার দিতে হবে। এছাড়া লোকাল ট্রেনে টিকিট কনশেসন চালু করতে হবে। ৪. ঘাটশিলা ও জলেশ্বর প্যাসেঞ্জারে প্রতিবন্ধীদের জন্য আসন সংরক্ষিত করতে হবে। ৫.বিভিন্ন স্টেসনে ও ট্রেনে ওঠার জন্য রেম্প ও হুইল চেয়ারও লিফটের ব্যাবস্থা করতে হবে ইত্যাদি।

সম্প্রতি ঘটে যাওয়া ভয়ঙ্কর রেল দুর্ঘটনা সহ বিভিন্ন রেল দুর্ঘটনার কারনে প্রতিবন্ধী হয়ে যাওয়া মানুষদের তাদের যোগ্যতা অনুযায়ী চাকরী ও কর্ম সংস্থানের ব্যাবস্থা করতে হবে।

ডিআরএম না থাকায় ডিসিএম ডেপুটেশন গ্ৰহন করেন এবং প্রতিটি বিষয়ে পদক্ষেপের আশ্বাস দেন।

বলেন আবেদনের ১৫ দিনের মধ্যেই টিকিটের কনশেসন কার্ড হাতে পাওয়া যাবে এছাড়া ও আবেদন করা ১৯০ টি কার্ড এদিন হাতে হাতে তুলে দেওয়া হয়।


সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন রাজ্য কমিটির সদস্য পূর্ব মেদিনীপুর যুগ্ম সম্পাদক শ্রীকান্ত মাইতি,আশা উত্তরন প্রতিবন্ধী ফাউন্ডেশনের পক্ষে বিজয় বেরা, খড়গপুরের সমাজকর্মী অনিল দাস,আশার আলো প্রতিবন্ধী সংগঠনের সম্পাদক অমিত কুমার পাল এবং বিশিষ্ট সমাজকর্মী শ্রীমতী ঝর্ণা আচার্য্য,সভাপতি রাষ্ট্র সেবা দল প্রমুখ।