Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তৃণমূলের ৪৩ জন বহিস্কৃত নেতৃত্বদের মধ্যে ২৪ জনই নন্দকুমার ব্লকের, নন্দকুমার ব্লকে শাসক দল কি সমস্যায় পড়ল। কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি

পূর্ব  মেদিনীপুর : দলের স্বচ্ছতা বজায় রাখতে দলের নির্দেশ মেনে চলতে হবে সকলকে এমনই বার্তা দিয়েছিলো তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়  ও সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচনের আগে ন…



পূর্ব  মেদিনীপুর : দলের স্বচ্ছতা বজায় রাখতে দলের নির্দেশ মেনে চলতে হবে সকলকে এমনই বার্তা দিয়েছিলো তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়  ও সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচনের আগে নব জোয়ার কর্মসূচির মাধ্যমে সেই বার্তা তৃণমূল স্তরের কর্মীদের সামনে তুলে ধরেন অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তার পরেও অনেকে দলের নির্দেশ না মেনে দলের পদে থেকে নির্দলে প্রার্থী হয়েছেন, কেউ আবার  নির্দলদের সমর্থন করছে। দল সেই সমস্ত নেতৃত্বদের চিহ্নিত করে তালিকা তৈরি করে তাদের সাসপেন্ড করার নির্দেশ দেয়। রাজ্য কমিটির নির্দেশ মেনে বৃহস্পতিবার তমলুক সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি  সৌমেনকুমার মহাপাত্র জেলার ১১ টি ব্লকের মোট ৪৩ জনকে সাসপেন্ড করার ঘোষনা করেন। সেই তালিকায় ৪৩ জনের মধ্যে ২৪ জনই নন্দকুমার ব্লকের। এক সাথে এত সংখ্যক নেতৃত্বকে দল থেকে সাসপেন্ড করায় চিন্তার বিষয় হলেও শাসকদলের বিধায়ক জানাচ্ছেন, এতে দল আরও শক্তিশালী হবে৷ যারা দলের নির্দেশ অমান্য করে নির্দলে প্রার্থী হয়েছেন তাদের কোনো জনপ্রিয়তা নেই। কর্মীরা দলের সাথেই আছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের নিরিখে আমরা গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের সমস্ত আসনেই তৃণমূলের জয় হবে।


বহিস্কারের প্রসঙ্গে তমলুক সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি  কটাক্ষ করতে ছাড়েননি। তিনি জানান, ভোটের মুখে তৃণমূলের এই ধরনের ঘটনা লোক দেখানো,  আই ওয়াশ ছাড়া কিছু না। মধ্যকথা বিজেপিকে তৃণমূল  ভয় পেয়েছে। নিজেদের যেভাবে গোষ্ঠী দ্বন্দ্ব শুরু হয়েছে তাতে ওদের হার নিশ্চিত। 


তমলুক সাংগঠনিক জেলার তৃণমূলের সভাপতি  সৌমেনকুমার মহাপাত্র জানান, রাজ্য কমিটির নির্দেশ মতো,  যে তালিকা পাঠানো হয়েছে সেই তালিকা আমি প্রকাশ করে দিয়েছি। জেলায় ১১ টি ব্লকে মোট ৪৩ জনের নাম রয়েছে। তারা সকলে দলের জেলা বা ব্লক কমিটির পদে রয়েছে। দলের নির্দেশ না মানায় দলে এই ধরনের সিদ্ধান্ত গ্রহন করেছে। প্রথম দফার তালিকা প্রকাশ হয়েছে। রাজ্য কমিটি আবার তালিকা পাঠালে জেলা কমিটি তার ব্যবস্থা নেবে।


একই ব্লকের ২৪ জন নেতৃত্বকে বহিষ্কার করায় দলের ক্ষতি না লাভ সেটা জানা যাবে ১১ ই জুলাই। সেই দিনের অপেক্ষায় থাকতে হবে আমাদের।।