Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ডুপিক্সেন্ট (ডুপিলুমাব) এখন মাঝারি থেকে গুরুতর অ্যাটোপিক ডার্মাটাইটিসে আক্রান্ত প্রাপ্তবয়স্কদের চিকিৎসার জন্য ভারতে অনুমোদিত

দেবাঞ্জন দাস; ১২ জুলাই : সানোফি হেলথকেয়ার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড ঘোষণা করেছে যে এটি ডুপিক্সেন্ট (ডুপিলুমাব) [Dupixent  (dupilumab)] বিপণনের অনুমোদন পেয়েছে, প্রাপ্তবয়স্কদের মধ্যে মাঝারি থেকে গুরুতর অ্যাটোপিক ডার্মাটাইটিসের চ…



দেবাঞ্জন দাস; ১২ জুলাই : সানোফি হেলথকেয়ার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড ঘোষণা করেছে যে এটি ডুপিক্সেন্ট (ডুপিলুমাব) [Dupixent  (dupilumab)] বিপণনের অনুমোদন পেয়েছে, প্রাপ্তবয়স্কদের মধ্যে মাঝারি থেকে গুরুতর অ্যাটোপিক ডার্মাটাইটিসের চিকিৎসার জন্য প্রথম জৈবিক ওষুধ যাদের রোগটি টপিকাল প্রেসক্রিপশন থেরাপির মাধ্যমে পর্যাপ্তভাবে নিয়ন্ত্রণ করা যায় না বা যখন এই থেরাপিগুলি পরামর্শ দেওয়া হয় না। ডুপিক্সেন্ট টপিকাল থেরাপির সাথে বা ছাড়া ব্যবহার করা যেতে পারে।


বিশ্বব্যাপী, ডুপিক্সেন্ট রোগ প্রতিরোধ ক্ষমতাকে ব্যাপকভাবে দমন করার পরিবর্তে, রোগের অন্তর্নিহিত টাইপ 2 প্রদাহকে লক্ষ্য করে বিশ্বজুড়ে রোগীদের জন্য চিকিৎসার ল্যান্ডস্কেপকে রূপান্তরিত করেছে।


অনিল রায়না - জেনারেল ম্যানেজার, সানোফি স্পেশালিটি কেয়ার (ইন্ডিয়া)

“ডুপিক্সেন্ট ভারতে বিপণনের অনুমোদন পাওয়া একটি উল্লেখযোগ্য মাইলফলক, কারণ আমাদের কাছে এখন ভারতে অ্যাটোপিক ডার্মাটাইটিসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য আমাদের প্রথম-শ্রেণীর এবং সর্বত্তম-শ্রেণীর থেরাপি দেওয়ার সুযোগ রয়েছে৷ অ্যাটোপিক ডার্মাটাইটিস ব্যতীত এক বা একাধিক লক্ষণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, জাপান এবং ৬০ টিরও বেশি দেশে অনুমোদিত, ডুপিক্সেন্ট ভারতে প্রথম এবং একমাত্র জৈবিক ওষুধ যা রোগের লক্ষণ, উপসর্গ এবং জীবনযাত্রার মানে উল্লেখযোগ্যভাবে উন্নতি দেখিয়েছে, বিশেষভাবে চিকিৎসা-করা-কষ্টকর এমন ত্বকের অবস্থার ক্ষেত্রে।”


অ্যাটোপিক ডার্মাটাইটিস, একজিমার একটি রূপ, একটি দীর্ঘস্থায়ী টাইপ ২ প্রদাহজনক রোগ যার উপসর্গগুলি প্রায়শই ত্বকে ফুসকুড়ি (র্যাস) হিসাবে উপস্থিত হয়। মাঝারি থেকে গুরুতর অ্যাটোপিক ডার্মাটাইটিস প্রায়শই শরীরের বেশিরভাগ অংশ জুড়ে ফুসকুড়ি দ্বারা চিহ্নিত করা হয় এবং এর মধ্যে রয়েছে তীব্র, ক্রমাগত চুলকানি এবং ত্বকের শুষ্কতা, ফাটল, লালভাব, ক্রাস্টিং এবং ক্ষরণ।


ডাঃ শালিনী মেনন  - কান্ট্রি মেডিকেল লিড, সানোফি (ইন্ডিয়া) “ভারতে প্রাপ্তবয়স্কদের মধ্যে অ্যাটোপিক ডার্মাটাইটিসের প্রাদুর্ভাব ২% থেকে ৮% পর্যন্ত এবং ভারতে ক্রমবর্ধমান প্রাদুর্ভাবের প্রবণতা পরিলক্ষিত হয়েছে। বর্তমানে উপলব্ধ চিকিৎসার বিকল্পগুলির সাথে অনেকেই প্রায়শই তাদের রোগ নিয়ন্ত্রণ করতে লড়াই করে। চুলকানি রোগীদের জন্য সবচেয়ে বেশি অসুবিধেজনক লক্ষণগুলির মধ্যে একটি এবং এটি দুর্বল করে দিতে পারে। মাঝারি থেকে গুরুতর অ্যাটোপিক ডার্মাটাইটিসে আক্রান্ত  ব্যক্তিরা অসহনীয় উপসর্গগুলি অনুভব করতে পারেন এবং ঘুমের ব্যাঘাত সহ, এবং উদ্বেগ এবং হতাশার লক্ষণগুলি সহ জীবনের মান উল্লেখযোগ্যভাবে ক্ষতিগ্রস্থকরতে পারে। দীর্ঘস্থায়ী এবং প্রায়শই দৃশ্যমান ক্ষতগুলি যথেষ্ট সামাজিক কলঙ্কের দিকে পরিচালিত করে। গবেষণার মাধ্যমে ডুপিক্সেন্ট দেখিয়েছে যে এটি ত্বক পরিষ্কার করতে, ক্রমাগত দুর্বল করে দেওয়া চুলকানি পরিচালনা করতে এবং প্রমাণিত দীর্ঘমেয়াদী সুরক্ষার সাথে সামগ্রিক জীবনযাত্রার মান উন্নত করতে সহায়তা করে।”


বিশ্বব্যাপী ৬০০,০০০ এরও বেশি রোগীর ডুপিক্সেন্ট দিয়ে চিকিৎসা করা হচ্ছে, ডুপিক্সেন্ট শীঘ্রই ভারতে প্রাপ্তবয়স্কদের জন্য মাঝারি থেকে গুরুতর অ্যাটোপিক ডার্মাটাইটিস নিয়ন্ত্রণের বিকল্প হিসাবে উপলব্ধ হবে। ডুপিলুমাব সানোফি এবং রেজেনারন কর্তৃক যৌথভাবে একটি বৈশ্বিক সহযোগিতা চুক্তির অধীনে বিকাশ করা হয়েছে।