Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

RPG গ্রুপ কর্মক্ষেত্রে Gen Z এর সুখের উপর ভারতে প্রথম ধরনের অধ্যয়ন প্রকাশ করলো

দেবাঞ্জন দাস; ১৯ জুলাই : RPG গ্রুপ তার যুগান্তকারী গবেষণা প্রতিবেদন উন্মোচন করেছে যা Gen Z, ভবিষ্যত কর্মীবাহিনীর জন্য সুখের তাত্পর্যকে ব্যাখ্যা করে। এই প্রথম ব্যাপক গবেষণা, Yuvaa Insights Studio-এর সহযোগিতায় করা হয়েছে, 13টি ভ…



 দেবাঞ্জন দাস; ১৯ জুলাই : RPG গ্রুপ তার যুগান্তকারী গবেষণা প্রতিবেদন উন্মোচন করেছে যা Gen Z, ভবিষ্যত কর্মীবাহিনীর জন্য সুখের তাত্পর্যকে ব্যাখ্যা করে। এই প্রথম ব্যাপক গবেষণা, Yuvaa Insights Studio-এর সহযোগিতায় করা হয়েছে, 13টি ভারতীয় শহরে বিস্তৃত হয়েছে এবং Gen Z-এর কাছে সুখ বলতে কী বোঝায় এবং কীভাবে কর্পোরেটরা দক্ষ কাজের পরিবেশ দেওয়ার জন্য তাদের দৃষ্টিভঙ্গিতে বিপ্লব ঘটাতে পারে তা বোঝার লক্ষ্যে কমিশন করা হয়েছিল৷

 GenZ হ্যাপিনেস কোড, GenZ@work ক্র্যাক করে, এই গবেষণাপত্রটি কর্মশক্তির সর্বকনিষ্ঠ সদস্যদের মুখোমুখি হওয়া অনন্য চ্যালেঞ্জ এবং আকাঙ্ক্ষাগুলির উপর আলোকপাত করার জন্য একটি রূপান্তরমূলক প্রয়াসের প্রতিনিধিত্ব করে। এই প্রচেষ্টার পিছনে থাকা দলটি 18 থেকে 25 বছর বয়সী ব্যক্তিদের সাথে গভীরভাবে সাক্ষাত্কার পরিচালনা করে, মূল্য ব্যবস্থা, লক্ষ্য, জীবনধারা এবং পেশাগত পছন্দগুলি সহ বিস্তৃত বিষয়গুলিতে অনুসন্ধান করে৷ এই অন্তর্দৃষ্টিগুলিকে সংশ্লেষণ করে, গবেষণাপত্রটি 150টি মানদণ্ডের একটি বিস্তৃত কাঠামো স্থাপন করে যা জেনারেল জেড-এর জন্য সুখকে সংজ্ঞায়িত করে।


 সপ্তাহের শুরুর দিকে এবং গবেষণা উন্মোচনের একটি নেতৃত্ব হিসাবে, আরপিজি সাক্ষাত্কারে লাল পতাকা সম্পর্কে এক ধরনের চলচ্চিত্র চালু করেছে। জেনারেল জেডকে টার্গেট করা হয়েছে, এটি সাক্ষাত্কার নিয়ে একটি ব্যঙ্গাত্মক গ্রহণ এবং বিষাক্ত সাক্ষাত্কারে কী "না" বলতে হবে। ফিল্মের ভবিষ্যৎ কর্মশক্তির প্রতি RPG-এর জোরে এবং স্পষ্ট বার্তা হল "আরো কিছু জিজ্ঞাসা করুন!"


 RPG গ্রুপের চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কা শেয়ার করেছেন, "এই গবেষণাটি নেতা, এইচআর পেশাদার এবং ব্যক্তিদের জন্য জেনারেল জেড-এর গতিশীল প্রত্যাশা এবং আকাঙ্ক্ষার প্রতি সক্রিয়ভাবে প্রতিক্রিয়া জানাতে একটি নির্দেশিকা হিসাবে কাজ করে৷ এটি কর্মক্ষেত্রগুলিকে নতুনভাবে ডিজাইন করার একটি সুযোগ যা অনুপ্রাণিত করে, উত্সাহিত করে এবং নিষ্কাশন করে৷ আমাদের উদীয়মান প্রতিভা থেকে সর্বোত্তম। অন্তর্দৃষ্টি এবং আবিষ্কারের সমৃদ্ধ ভান্ডারে সজ্জিত, আমরা এই জ্ঞান ভাগ করে নিচ্ছি যাতে এটি কেবল একটি সুখী এবং আরও নিযুক্ত কর্মশক্তি গড়ে তুলতে নয়, তাদের সুপ্ত সম্ভাবনাকে আনলক করতে এবং তাদের উদ্ভাবনী দক্ষতাকে কাজে লাগাতে সহায়তা করে। আমাদের তরুণদের আরও ভালোভাবে সম্পৃক্ত করাই আমাদের কাজ যাতে তারা আমাদের জাতির সাফল্যে আরও বেশি অবদান রাখতে পারে।"


 14ই জুলাই RPG হাউসে আয়োজিত একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে RPG গ্রুপের চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কা ছাড়া আর কেউই গভীরভাবে গবেষণা প্রতিবেদনের মোড়ক উন্মোচন করেন - যথার্থভাবে "Cracking the Gen Z Happiness Code" নামে। পরিবর্তনের জন্য একটি শক্তিশালী অনুঘটক হিসেবে কাজ করে, এই গবেষণাপত্রটি নেতাদের, এইচআর পেশাদারদের এবং ব্যক্তিদের একইভাবে জেনারেল জেডের ক্রমবর্ধমান প্রত্যাশা এবং আকাঙ্ক্ষাগুলিকে আলিঙ্গন করতে এবং এমন কর্মক্ষেত্র তৈরি করার আহ্বান জানিয়েছে যা শুধুমাত্র অনুপ্রাণিত ও অনুপ্রাণিত করে না বরং তরুণদের সীমাহীন সম্ভাবনাকে উন্মোচন করে। আমাদের মধ্যে প্রতিভা।


  এস ‘ভেঙ্কি’ ভেঙ্কটেশ, সভাপতি, গ্রুপ এইচআর, আরপিজি গ্রুপ বলেছেন, “কর্মক্ষেত্রে জেনজেডের সুখ বোঝা এবং লালন করা কেবল একটি পছন্দ নয়; এটি একটি অবিরত সাফল্যের জন্য প্রতিশ্রুতিবদ্ধ যে কোনো প্রতিষ্ঠানের জন্য একটি অপরিহার্য. আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে GenZ-এর সুখের স্পন্দনের উপর গবেষণায় আমাদের সংস্থানগুলিকে চ্যানেল করার মাধ্যমে, আমরা আমাদের কোম্পানির সংস্কৃতির মূল অংশে বিনিয়োগ করছি এবং একটি অন্তর্ভুক্তিমূলক, আকর্ষক এবং উদ্দেশ্য-চালিত কর্মক্ষেত্র তৈরি করছি।"