Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অ্যামাজন গ্লোবাল সেলিংয়ে ভারতীয় রপ্তানিকারীদের ব্যবসা প্রাইম ডে ২০২৩ চলাকালীন প্রায় ৭০% বৃদ্ধি (গতবছরের তুলনায়) পেল

দেবাঞ্জন দাস; ২৪ জুলাই: এবছরের ১১ ও ১২ জুলাই পৃথিবী জুড়ে হওয়া প্রাইম ডে ইভেন্ট চলাকালীন অ্যামাজন গ্লোবাল সেলিংয়ের ভারতীয় রপ্তানিকারীদের ব্যবসা প্রায় ৭০% বৃদ্ধি (গতবছরের তুলনায়) পেয়েছে। এই বৃদ্ধি গত দুবারের দুদিনের এই সেল ইভেন্টের…



দেবাঞ্জন দাস; ২৪ জুলাই: এবছরের ১১ ও ১২ জুলাই পৃথিবী জুড়ে হওয়া প্রাইম ডে ইভেন্ট চলাকালীন অ্যামাজন গ্লোবাল সেলিংয়ের ভারতীয় রপ্তানিকারীদের ব্যবসা প্রায় ৭০% বৃদ্ধি (গতবছরের তুলনায়) পেয়েছে। এই বৃদ্ধি গত দুবারের দুদিনের এই সেল ইভেন্টের গড় বৃদ্ধি হারের চেয়ে বেশি। ভারতীয় রপ্তানিকারীরা কয়েক হাজার ‘মেড ইন ইন্ডিয়া’ প্রোডাক্ট সারা বিশ্বের ক্রেতাদের কাছে বিক্রি করেছেন। বিউটি <১২৫% বার্ষিক বৃদ্ধি>, অ্যাপারেল <১২২% বার্ষিক বৃদ্ধি>, হোম <৮১% বার্ষিক বৃদ্ধি>, আসবাবপত্র <৭৫% বার্ষিক বৃদ্ধি>, রান্নাঘর <৫২% বার্ষিক বৃদ্ধি> বিভাগগুলোতে সবচেয়ে বেশি বৃদ্ধি দেখা গেছে।


 অ্যামাজনের ভারতীয় রপ্তানিকারীদের সারা বিশ্বে সাফল্য সারা দেশের মাইক্রো, ছোট ও মাঝারি উদ্যোগ (MSMEs) এবং স্টার্ট-আপগুলোর ক্রমশ আরও বেশি করে ইকমার্সের মাধ্যমে রপ্তানির দিকে ঝোঁকার প্রবণতা নির্দেশ করে। হোমস্পান গ্লোবাল, ক্যালিফোর্নিয়া ডিজাইন ডেন, গ্ল্যামবার্গ, ইন্দো কাউন্ট, স্কিলম্যাটিক্স, হিমালয়ের মত বহু সারা বিশ্বে জনপ্রিয় ভারতীয় ব্র্যান্ড প্রাইম ডে ২০২৩-এ অংশগ্রহণ করেছিল।


ভূপেন ওয়াকাঙ্কার, ডিরেক্টর গ্লোবাল ট্রেড, অ্যামাজন ইন্ডিয়া, বললেন “বিশ্বে ২০০ মিলিয়নেরও বেশি অ্যামাজন প্রাইম মেম্বার থাকায় অ্যামাজন গ্লোবাল সেলিংয়ের ভারতীয় রপ্তানিকারীদের কাছে প্রাইম ডে সর্বদাই মূল বৃদ্ধির কাল হয়ে থেকেছে। এবছর সারা দেশের কয়েক হাজার রপ্তানিকারীকে সারা বিশ্বের ক্রেতাদের কাছে লক্ষ লক্ষ ‘মেড ইন ইন্ডিয়া’ প্রোডাক্ট বেচতে দেখলাম। ক্রমশ সারা পৃথিবীতে আরও বেশি করে মানুষ ইকমার্সের উপর নির্ভর করছেন। তাই আমাদের বিশ্বাস অ্যামাজন গ্লোবাল সেলিং ছোট বড় সবরকম বিক্রেতাদের রপ্তানি ব্যবসার গতি বাড়াতে সাহায্য করবে।”


লিনেনওয়ালাজ প্রতিষ্ঠাতা মধুর সিঙ্ঘল বললেন “প্রাইম ডে ২০২৩ আমাদের সেরা ইভেন্ট বলে প্রমাণিত হয়েছে। ১০০%-এর বেশি বার্ষিক বৃদ্ধি হয়েছে আমাদের সাধারণ ব্যবসায়িক কাজকর্মের তুলনায় ৬ গুণ বেশি ব্যবসা হয়েছে। আমাদের সাফল্য স্ট্র্যাটেজিক প্রোডাক্ট লঞ্চের জন্য আগে থেকে পরিকল্পনা করা, ডিলগুলোতে সক্রিয় অংশগ্রহণ, আমাদের মার্কেটিং প্রচেষ্টাকে বড় করা এবং পুঙ্খানুপুঙ্খ ইনভেন্টরি ম্যানেজমেন্টের ফল।”


আইনস্টাইন বক্স প্রতিষ্ঠাতা ভরত গুলিয়া বললেন “গতবছরের প্রাইম ডে-র তুলনায় এবার ৫ গুণ বৃদ্ধি দেখা গেছে। ২০২১ সাল থেকে আমরা সফলভাবে Amazon(dot)com-এ আর্লি লার্নিং অ্যান্ড সাইন্স কিটস বিক্রি করছি এবং ক্রেতাদের অনেক ভালবাসা ও বিশ্বাস অর্জন করছি। বিশ্বের বাজারে এর চাহিদা সত্যিই বিরাট এবং অ্যামাজন গ্লোবাল সেলিংয়ের দৌলতে আমরা আমাদের ব্যবসাকে উল্লেখযোগ্যভাবে বড় করতে পেরেছি। বিশ্বের বাজারে আমরা যে সাফল্য পেয়েছি তা শুধু ভারতীয় উৎপাদক হিসাবে আমাদের গর্বিত করে তাই নয়, কর্মসংস্থানের সুযোগ তৈরি করার এবং একটা ইতিবাচক প্রভাব ফেলার ক্ষমতাও দেয়।” 


মিনিমালিস্ট প্রতিষ্ঠাতা মোহিত যাদব বললেন “আমরা অ্যামাজন ইউএই-তে মিনিমালিস্ট লঞ্চা করেছিলাম ২০২১ সালে এবং অল্প সময়েই আমরা অনেককিছু অর্জন করেছি। সংযুক্ত আরব আমিরশাহীতে আমাদের ব্যবসা প্রাইম ডে ২০২৩-এ গতবছরের তুলনায় ১০৭% বৃদ্ধি পেয়েছে। এতে প্রথম দিন ২ গুণ বৃদ্ধি এবং দ্বিতীয় দিন ৪ গুণ বৃদ্ধির মত অভূতপূর্ব ঘটনা ঘটেছে। Niacinamide 10% ফেস সিরাম এবং Vitamin B5 ময়শ্চারাইজারের মত আমাদের উদ্ভাবনীমূলক প্রোডাক্টগুলো বেস্ট সেলার হিসাবে এখনো আধিপত্য করে চলেছে। এ থেকে আরও ভাল করে বোঝা যায় যে সারা পৃথিবীর ক্রেতাদের কাছে এগুলো বিশ্বস্ত এবং পছন্দের ব্র্যান্ড হয়ে উঠতে পেরেছে।”