Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সাঁতরাগাছিতে 'জেআইএস স্কুল অফ মেডিকেল সায়েন্স অ্যান্ড রিসার্চ' উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

দেবাঞ্জন দাস; ২৫ জুলাই : গত ২৪ শে জুলাই সোমবার সাঁতরাগাছিতে বহু প্রতীক্ষিত জেআইএস স্কুল অফ মেডিকেল সাইন্স এন্ড রিসার্চ এর উদ্বোধন করেন রাজ্যের  মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে …



দেবাঞ্জন দাস; ২৫ জুলাই : গত ২৪ শে জুলাই সোমবার সাঁতরাগাছিতে বহু প্রতীক্ষিত জেআইএস স্কুল অফ মেডিকেল সাইন্স এন্ড রিসার্চ এর উদ্বোধন করেন রাজ্যের  মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এর উদ্বোধন করেন। JIS গ্রুপ,  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সহযোগিতায় এই ইনস্টিটিউট শুরু করলো। এটি বর্তমানে পাবলিক - প্রাইভেট পার্টনারশিপ মোডে চলবে। 


 সর্দার তারানজিৎ সিং, ম্যানেজিং ডিরেক্টর জেআইএস গ্রুপ এবং জেআইএস গ্রুপের গভর্নিং বোর্ডের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  উদ্বোধনী অনুষ্ঠানের সময়, চিকিৎসা ও শিক্ষা খাতের বেশ কয়েকজন প্রধান বিশিষ্ট ব্যক্তিও উপস্থিত ছিলেন, এই উদ্যোগের দ্বারা অর্জিত ব্যাপক স্বীকৃতি এবং সমর্থনের উপর জোর দেন।


 জেআইএস গ্রুপ 'বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট'-এ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সাথে একটি এমওইউ স্বাক্ষর করেছে।  পশ্চিমবঙ্গের, 1500 কোটি টাকার উল্লেখযোগ্য বিনিয়োগের সাথে 'JIS স্কুল অফ মেডিকেল সায়েন্স অ্যান্ড রিসার্চ' প্রতিষ্ঠা করতে।  


 ন্যাশনাল মেডিকেল কাউন্সিল কর্তৃক প্রদত্ত অনুমোদন অনুসারে, 'JIS স্কুল অফ মেডিকেল সায়েন্স অ্যান্ড রিসার্চ' তার মর্যাদাপূর্ণ এমবিবিএস কোর্সে বার্ষিক 150 জন শিক্ষার্থীকে ভর্তি করবে,  যা 2023-24 শিক্ষাবর্ষ থেকে কার্যকর হবে।



 JIS ব্যবস্থাপনা 'জেআইএস স্কুল অফ মেডিকেল সায়েন্স অ্যান্ড রিসার্চ' সুবিধাটি 30 একর জুড়ে বিস্তৃত একটি অত্যাধুনিক 1200-শয্যার হাসপাতালে বিকশিত হওয়ার কল্পনা করেছে, যা সম্প্রদায়ের স্বাস্থ্যসেবা চাহিদাগুলিকে পরিবেশন করার জন্য নিবেদিত।  উচ্চাভিলাষী সম্প্রসারণ পরিকল্পনাটি 20টি ব্লককে অন্তর্ভুক্ত করবে, প্রতিটিতে উন্নত চিকিৎসা সুবিধা রয়েছে, যার লক্ষ্য হাওড়া জেলার বাসিন্দাদের এবং পশ্চিমবঙ্গের বৃহত্তর জনসংখ্যার জন্য অনুকরণীয় চিকিৎসা সেবা প্রদান করা।  প্রকল্পটি একটি পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) মডেলের অধীনে প্রতিষ্ঠিত হবে, যার মোট প্রকল্প ব্যয়  1500 কোটি টাকা, এই অঞ্চলে স্বাস্থ্যসেবা ও চিকিৎসা শিক্ষায় বিপ্লব ঘটানোর জন্য JIS গ্রুপ এবং পশ্চিমবঙ্গ সরকার উভয়ের অঙ্গীকার প্রদর্শন করে।


 এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, JIS গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সর্দার তারানজিৎ সিং প্রতিষ্ঠানটির প্রতি তার দৃষ্টিভঙ্গি প্রকাশ করেন এবং বলেন, "চিকিৎসা শিক্ষার ক্ষেত্রে এই রূপান্তরমূলক উদ্যোগের অংশ হতে পেরে আমরা আনন্দিত। আমাদের লক্ষ্য হল একটি বিশ্বমানের চিকিৎসা প্রতিষ্ঠান তৈরি করা যা তরুণ প্রতিভাকে লালন করে এবং ভবিষ্যতের স্বাস্থ্যসেবা নেতৃবৃন্দ তৈরি করে। এই উদ্যোগের মাধ্যমে, আমরা পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে উল্লেখযোগ্যভাবে অবদান রাখি। পশ্চিমবঙ্গ সরকার, সম্মানিত ফ্যাকাল্টি সদস্যদের এবং বৃহত্তর সম্প্রদায়ের সমর্থনে আমরা এই অঞ্চলে স্বাস্থ্যসেবা শিক্ষা এবং পরিষেবাগুলিকে রূপান্তর করার জন্য এই মহৎ যাত্রা শুরু করছি।"


গ্রুপের ডিরেক্টর সর্দার সিমারপ্রীত সিং জানান, " এই ইনস্টিটিউশন তৈরির ফলে যারা ভবিষ্যতে ডাক্তার হতে চায় তাদের জন্য উপকার হবে। শুধুমাত্র তাই নয় কর্মসংস্থানের সুযোগও তৈরি হবে এই ইনস্টিউটের মাধ্যমে।  কলকাতার অদূরে সাঁতরাগাছি তে এই ইনস্টিটিউট হবার ফলে এখানকার স্থানীয় বাসিন্দারা এবং তার সাথে হাওড়ার মানুষ ভালো চিকিৎসা পাবেন।"