Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাদুড় ঝোলা মানুষ নিয়ে বাস চলেছে গ্রামে ।

তরুণ চট্টোপাধ্যায়, কলকাতা।রাত পোহালেই বঙ্গে পঞ্চায়েত ভোট।তিস্তর পঞ্চায়েত ভোট নিয়ে বঙ্গ ছিল সরগরম। নির্বাচন কমিশন ও কোর্ট এ ছোটাছুটি তো ছিলই। বঙ্গের ভোটে কেন্দ্রীয় বাহিনী থাকবে কি থাকবে না তা নিয়েও শাসক বিরোধী তরজা চলেছে ক্র…



তরুণ চট্টোপাধ্যায়, কলকাতা।

রাত পোহালেই বঙ্গে পঞ্চায়েত ভোট।তিস্তর পঞ্চায়েত ভোট নিয়ে বঙ্গ ছিল সরগরম। নির্বাচন কমিশন ও কোর্ট এ ছোটাছুটি তো ছিলই। বঙ্গের ভোটে কেন্দ্রীয় বাহিনী থাকবে কি থাকবে না তা নিয়েও শাসক বিরোধী তরজা চলেছে ক্রমাগত।

শেষমেষ রাজ্য পুলিশ  কম আছে এই যুক্তিতে কেন্দ্রীয় বাহিনী উপস্থিত। সে সব মিটলেও.নমিনেশন দাখিল ও প্রতাহার নিয়ে অশান্তির ছায়া তো ছিলই। মৃত্যুর ঘটনাও ঘটেছে।
            ভোটার দের কাছে যাওয়া মিছিল মিটিং এর সময় ও শেষ হয়েছে।রাত কাটলেই লাইনে দাড়াবেন ভোটার।ভোট দিবেন গ্রাম পঞ্চায়েত ,পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের আসনে।কোথাও কোথাও বিনা প্রতিদ্বন্দ্বীতায় শাসক দল ওভাকভার পেলেও সব আসনে তা ঘটেনি।
সব ভোটার তো গ্রামে থাকেন না।রুটি রোজগার ও পড়াশোনার জন্য শহরে বাস করতে হয়।আজ দুপুর থেকেই তাঁরা  গ্রাম মুখী।যানবাহনে জায়গার জন্য লাইন। 
হাওড়া বাস স্ট্যান্ড এ লম্বা কিউ।যাত্রীদের অধিকাংশ ই পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের। প্রতিবেদক কে জানান শহরে থাকলেও ভোটার তো গ্রামের।তাই ভোট দিতে চলেছি।
কেউ পরিবার সহ কেউ বা একা পরিবার থাকেন গ্রামে।
ভোট পুজো তে অংশ গ্রহণ করতে বাসে সিট না পেয়ে  ঝুলতে ঝুলতে চলেছেন কোন এক দলকে চেয়ারে বসাতে।
শহর আজ গ্রাম মুখী।
রাত পোহালেই ভোট।