Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আইআইএম সম্বলপুরে হবে ইনকিউবেশন সেন্টার : ঘোষণা কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের

দেবাঞ্জন দাস; ৮ আগস্ট : কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান পরামর্শ দিয়েছেন যে আইআইএম সম্বলপুরকে তাঁতিদের দক্ষতা উন্নয়ন, গ্রামীণ ভিত্তিক অর্থনীতিতে কৃষকদের সক্ষমতা বৃদ্ধি এবং পঞ্চায়েত রাজ প্রতিষ্ঠানগুলির সক্ষমতা বৃদ্ধি…



দেবাঞ্জন দাস; ৮ আগস্ট : কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান পরামর্শ দিয়েছেন যে আইআইএম সম্বলপুরকে তাঁতিদের দক্ষতা উন্নয়ন, গ্রামীণ ভিত্তিক অর্থনীতিতে কৃষকদের সক্ষমতা বৃদ্ধি এবং পঞ্চায়েত রাজ প্রতিষ্ঠানগুলির সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করা উচিত।


 ধর্মেন্দ্র প্রধান একটি বিশেষ ঘোষণা করেছেন যে IIM সম্বলপুরে শীঘ্রই স্থানীয় তরুণ উদ্যোক্তাদের জন্য একটি ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হবে। তিনি ওড়িশার সাংস্কৃতিক কেন্দ্র হিসাবে সম্বলপুরের তাত্পর্য সম্পর্কেও কথা বলেন এবং এই অঞ্চলটিকে একটি বুদ্ধিবৃত্তিক কেন্দ্রে রূপান্তরিত করতে আইআইএম সম্বলপুরের গুরুত্বপূর্ণ ভূমিকার কল্পনা করেছিলেন। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী আরও বলেছেন যে আশেপাশে হিরাকুদ বাঁধ, সম্বলপুর বিশ্ববিদ্যালয়, VIMSAR মেডিকেল কলেজ, VSSUT ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় এবং গঙ্গাধর মেহের ইউনিভার্সিটির মতো মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠানগুলির সাথে, IIM সম্বলপুরের প্রতিষ্ঠা এই এলাকার শিক্ষাগত ল্যান্ডস্কেপকে আরও উন্নত করার জন্য প্রস্তুত।


 আইআইএম সম্বলপুর আয়োজিত, প্ল্যান্টেশন ড্রাইভ এবং ক্যাম্পাস সফরে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। মন্ত্রী টেকসই অনুশীলন এবং পরিবেশ সংরক্ষণের প্রতি আইআইএম সম্বলপুরের মুখ্য ভূমিকার ওপর জোর দেন।


 এই অনুষ্ঠানে, আইআইএম সম্বলপুরের ডিরেক্টর প্রফেসর মহাদেও জয়সওয়াল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এই অনুষ্ঠানের জন্য এবং তাঁর অনুপ্রেরণামূলক কথা দিয়ে ছাত্রদের অনুপ্রাণিত করার জন্য। তিনি বলেছিলেন যে শ্রী প্রধান আইআইএম সম্বলপুর দ্বারা প্রবর্তিত আধুনিক শ্রেণীকক্ষগুলির প্রশংসা করেছেন, যা প্রফেসর যখন বোর্ডে লিখছেন তখন দূরবর্তী অবস্থানে থাকা শিক্ষার্থীদের বিষয়গুলির উপর রিয়েল-টাইম তথ্য সরবরাহ করে।


 দিনটি একটি ভোরবেলা প্ল্যান্টেশন ড্রাইভ দিয়ে শুরু হয়েছিল যেখানে ধর্মেন্দ্র প্রধান, অধ্যাপক মহাদেও জয়সওয়াল, ডিরেক্টর , আইআইএম সম্বলপুর, আইআইএম সম্বলপুরের ৫০০ টিরও বেশি শিক্ষার্থী এবং বিস্তীর্ণ ক্যাম্পাসে আশেপাশের স্কুলগুলির দ্বারা চারা রোপণের উদ্যোগের নেতৃত্ব দেন৷ বৃক্ষরোপণ ড্রাইভের পর, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ক্যাম্পাস সফরে অংশগ্রহণ করেন এবং প্রধান বি-স্কুলের অনুষদ সদস্য এবং শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। সফরটি ইনস্টিটিউটের অত্যাধুনিক অবকাঠামো, একাডেমিক সুবিধা এবং গবেষণা কেন্দ্রের মূল্যবান অন্তর্দৃষ্টি প্রদান করেছে।


 ইভেন্টটি অনুষদ সদস্য, কর্মচারী, শিক্ষার্থী এবং অঞ্চলের বিভিন্ন স্কুলের প্রতিনিধিদের সক্রিয় অংশগ্রহণ অর্জন করেছে।