Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে ৯.৮৭ লক্ষ টাকার সোনাসহ এক চোরাকারবারীকে গ্রেফতার করলো বিএসএফ

দেবাঞ্জন দাস; ৮ আগস্ট: গত ৭ আগস্ট বিএসএফ দক্ষিণবঙ্গ সীমান্তের ১৫৩ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি ঘোঁজাডাঙ্গার সতর্ক বিএসএফ জওয়ানরা ১৬৪.৬২ গ্রাম ওজনের ২টি সোনার বিস্কুট সহ একজন চোরাকারবারীকে গ্রেপ্তার করেছিল। জব্দকৃত স্বর্ণের আন্ত…



দেবাঞ্জন দাস; ৮ আগস্ট: গত ৭ আগস্ট বিএসএফ দক্ষিণবঙ্গ সীমান্তের ১৫৩ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি ঘোঁজাডাঙ্গার সতর্ক বিএসএফ জওয়ানরা ১৬৪.৬২ গ্রাম ওজনের ২টি সোনার বিস্কুট সহ একজন চোরাকারবারীকে গ্রেপ্তার করেছিল। জব্দকৃত স্বর্ণের আন্তর্জাতিক বাজারে আনুমানিক মূল্য ৯,৮৭,৭২০/- টাকা।


লক্ষণীয় যে বিএসএফ জওয়ানরা গোয়েন্দা বিভাগ থেকে তথ্য পেয়েছিল যে তাদের এলাকা থেকে সোনা পাচার হতে চলেছে। তথ্যের ভিত্তিতে, প্রায় বিকাল ৩ টা ৫ মিনিটে , জওয়ানরা ঘোজাডাঙ্গা চেকপোস্টের দিকে একজন সন্দেহভাজন ব্যক্তিকে আসতে দেখেন। কাছে এসে জওয়ানরা তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তি তার সাইকেলে সোনা লুকিয়ে রাখার কথা স্বীকার করেছে। এরপর জওয়ানরা পাচারকারীকে ধরে সাইকেল সহ সীমান্ত ফাঁড়িতে নিয়ে আসে। সীমান্ত ফাঁড়িতে এসে জওয়ানরা চক্রটিকে পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করলে এর চেইন কভারের মধ্যে ২ টি সোনার বিস্কুট পাওয়া যায়। ধৃত পাচারকারীর নাম আব্দুল গাজী, মৃত বাহার আলী গাজীর পিতা, উত্তরপাড়া গ্রাম, উত্তর ২৪ পরগনা জেলা।


জিজ্ঞাসাবাদে চোরাকারবারি জানায়, সে দীর্ঘদিন ধরে এ ধরনের চোরাচালানের সঙ্গে জড়িত। তিনি বাংলাদেশী চোরাকারবারী জাহাঙ্গীর, গ্রাম মহমাদপুর, জেলা সাতক্ষীরা, বাংলাদেশের কাছ থেকে এসব সোনার বিস্কুট পান। এর পরে, বিএসএফ ডিউটি লাইন অতিক্রম করে, তিনি হাজারতলা মোড়ে সন্দীপ, গ্রাম রণচন্দ্রপুর, জেলা উত্তর ২৪ পরগণার কাছে সোনা হস্তান্তর করতে যাচ্ছিলেন।


জব্দকৃত স্বর্ণসহ আটক চোরাকারবারীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাস্টম অফিস ঘোজাডাঙ্গায় হস্তান্তর করা হয়েছে।


 এ কে আর্য, ডিআইজি, জনসংযোগ কর্মকর্তা, বর্ডার সিকিউরিটি ফোর্স, দক্ষিণবঙ্গ সীমান্ত জানিয়েছেন যে সোনা চোরাকারবারীরা প্রতিদিন নতুন নতুন কৌশল অবলম্বন করে এবং নিরীহ গ্রামবাসীদের অর্থের প্রলোভন দেখিয়ে এই কাজটি করে। তিনি সীমান্তে বসবাসকারী লোকদের প্রতি আহ্বান জানান।