Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কন্যাশ্রী ক্লাবের দশম বর্ষ উপলক্ষে মৌপাল স্কুলে বিশেষ অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতা,শালবনী, পশ্চিমমেদিনীপুর.....পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী ব্লকের মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠে  কন্যাশ্রী প্রকল্পের দশম বর্ষ উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠান এবং প্রদর্শনী অনুষ্ঠিত হলো সোমবার। জেলা প্রশাসনের নির্দেশে এবং শ…

 নিজস্ব সংবাদদাতা,শালবনী, পশ্চিমমেদিনীপুর.....পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী ব্লকের মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠে  কন্যাশ্রী প্রকল্পের দশম বর্ষ উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠান এবং প্রদর্শনী অনুষ্ঠিত হলো সোমবার। জেলা প্রশাসনের নির্দেশে এবং শালবনী ব্লকের সহযোগিতায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।


মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠ ছাড়াও অংশগ্রহণকারী বিদ্যালয় হিসেবে গৌতম স্মৃতি সাতপাটি বীণাপাণি বিদ্যামন্দির, পিড়াকাটা হাই স্কুল  এবং জয়পুর এসসি, এসটি অ্যান্ড বি সি হাই স্কুলের নোডাল টিচার সহ কন্যাশ্রী ক্লাবের সদস্যারা উপস্থিত ছিলেন। ক্ষুদ্র সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি আয়োজক বিদ্যালয়ের সঙ্গে সাতপাটি বিদ্যালয়ের পক্ষে কন্যাশ্রী, শিল্পকলা, অরিগ্যামি এবং বিজ্ঞান বিষয়ক মডেলের স্টল দেওয়া হয়েছিল ।

মৌপাল হাইস্কুলের প্রধান শিক্ষক  প্রসূনকুমার পড়িয়ার উদ্বোধনী বক্তব্যের পাশাপাশি নৃত্য, সঙ্গীত, আবৃত্তি এবং নাটক পরিবেশিত হয়। পিড়াকাটা হাইস্কুলের কন্যাশ্রী ক্লাবের সদস্যারা বাল্যবিবাহ বিরোধী নাটক 'জাগো, কন্যারা জাগো' উপস্থাপন করে।যা ছিল অত্যন্ত মনোমুগ্ধকর। মৌপাল স্কুলের "অনন্যা" কন্যাশ্রী ক্লাবের বাল্যবিবাহ রোধকারী  "অনন্যা' বাসন্তী টুডুকে সভার পক্ষ থেকে  শুভেচ্ছা জানানো হয়। মৌপাল এবং জয়পুরের কন্যাশ্রীরা  নাচ, গান এবং আবৃত্তির মাধ্যমে তাদের স্বকীয়তা তুলে ধরে।

প্রধান শিক্ষক তার উদ্বোধনী বক্তব্যে বলেন, "প্রশাসনিক সহযোগিতা এবং তৎপরতায় বাল্যবিবাহের মত নিন্দনীয় এবং অভিশপ্ত প্রথা রোধ করা সম্ভব হচ্ছে এবং তাতে গুরুত্বপূর্ণ এবং সক্রিয় ভূমিকা পালন করছে বিভিন্ন বিদ্যালয়ের  কন্যাশ্রী ক্লাব।

এই কাজে আমাদের "অনন্যা" কন্যাশ্রী ক্লাবের ভূমিকা বিশেষভাবে উল্লেখযোগ্য। এই কাজের স্বীকৃতি স্বরূপ মাননীয় অতিরিক্ত জেলা শাসক (উন্নয়ন) বিদ্যালয়ে এসে শিক্ষার্থীকে শুভেচ্ছা জানিয়েছেন তাই নয়, অভিভাবক সভায় থেকে তিনি উৎসাহিত করেছেন এবং মাননীয় জেলা শাসক ও জেলা সমাহর্তা মহাশয় অনন্যা কন্যাশ্রী বাসন্তীকে পুরস্কৃত করেছেন।'"

প্রদর্শনী কক্ষের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সভায় উপস্থিত কন্যাশ্রী ক্লাবের ভারপ্রাপ্ত শিক্ষিকাগণ। অনুষ্ঠান শেষে শুধু কন্যাশ্রী ক্লাবের সদস্যরাই নয় বিদ্যাপীঠের সমস্ত শিক্ষার্থী প্রদর্শনী উপভোগ করে। সকল শিক্ষার্থীর মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। সমগ্র অনুষ্ঠান সূচারুভাবে সঞ্চালনা করেন শিক্ষক সুজিত শীট।