Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভাদুতলা বিবেকানন্দ হাইস্কুলে থ্যালাসেমিয়া বাহক নির্ণয় ও সচেতনতা শিবির

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর :  শালবনী ব্লকের ভাদুতলা বিবেকানন্দ হাইস্কুলের ব্যবস্থাপনায় প্রতি দু বছর অন্তর থ্যালাসেমিয়া বাহক নির্ণয় এবং সচেতনতা শিবিরের আয়োজন করা হয়ে থাকে।মহামারীর বছর গুলোকে বাদ  দিলে ২০১৩ সাল থেকে আজ পর্যন্…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর :  শালবনী ব্লকের ভাদুতলা বিবেকানন্দ হাইস্কুলের ব্যবস্থাপনায় প্রতি দু বছর অন্তর থ্যালাসেমিয়া বাহক নির্ণয় এবং সচেতনতা শিবিরের আয়োজন করা হয়ে থাকে।মহামারীর বছর গুলোকে বাদ  দিলে ২০১৩ সাল থেকে আজ পর্যন্ত প্রতি দু'বছর অন্তর এই শিবির আয়োজন করা হয়েছে এবং তা সাফল্য লাভ ও করেছে। বিগত বছর গুলোর মতো এবারও  বিদ্যালয়ের রবীন্দ্র মঞ্চে এই শিবিরের আয়োজন করা হয় ।একাদশ এবং দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য আয়োজিত এই শিবিরে মোট ২০১ জন ছাত্রছাত্রীর থ্যালাসেমিয়া টেস্ট করা হয় এবং তাদের উদ্দেশ্যে সচেতনতার বার্তা তুলে ধরেন উপস্থিত অতিথিবৃন্দ।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের ব্যবস্থাপনায় খড়্গপুর মহকুমা হাসপাতাল এবং শালবনি সুপার স্পেশালিটি হাসপাতালের স্বাস্থ্য আধিকারিক এবং টেকনিশিয়ানরা থ্যালাসেমিয়া বাহক নির্ণয়ের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে সচেতনতার বার্তা তুলে ধরেন।

প্রধান শিক্ষক ড.অমিতেশ চৌধুরী বিস্তারিতভাবে পূর্ব দিন অভিভাবক সভায় এবং এদিন ছাত্রছাত্রীদের সামনে থ্যালাসেমিয়া রোগের থেকে মুক্তির জন্য সচেতনতাই যে একমাত্র পথ তা বিস্তারিত ভাবে উল্লেখ করেন। টেস্ট রিপোর্ট পেলে সমস্ত অভিভাবক অভিভাবিকাদের কাছে প্রয়োজনীয় করণীয় কাজ কি, তাও তুলে ধরা হয় প্রতি বছর।

সামগ্রিকভাবে কর্মসূচিটি পরিচালিত করতে সহযোগিতা করেন বিদ্যালয়ের সহ শিক্ষক স্বপন মন্ডল ,সুব্রত কুমার দে এবং সহশিক্ষিকা মধুরিমা ধর।