Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভারত ছাড়ো আন্দোলনের ৮১ তম বর্ষ পূর্তিতে মাতঙ্গিনী হাজরার মূর্তিতে মাল্যদান করতে এসে নাম না করে প্রধানমন্ত্রীকে কটাক্ষ তৃণমূলের প্রাক্তন মন্ত্রী তথা তমলুকের বিধায়ক সৌমেন কুমার মহাপাত্রের

ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তিতে মাতঙ্গিনী হাজরার মূর্তিতে মাল্যদান করেন প্রাক্তন মন্ত্রী তমলুকের বিধায়ক সৌমেন কুমার মহাপাত্র। ভারতছাড়ো আন্দোলনের প্রাসঙ্গিকতা বলতে গিয়ে নাম না করে খোদ প্রধানমন্ত্রী কে কটাক্ষ করলেন তৃণমূলের …



ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তিতে মাতঙ্গিনী হাজরার মূর্তিতে মাল্যদান করেন প্রাক্তন মন্ত্রী তমলুকের বিধায়ক সৌমেন কুমার মহাপাত্র। ভারতছাড়ো আন্দোলনের প্রাসঙ্গিকতা বলতে গিয়ে নাম না করে খোদ প্রধানমন্ত্রী কে কটাক্ষ করলেন তৃণমূলের এই প্রাক্তন মন্ত্রী।তিনি বলেন কুইট ইন্ডিয়া আওয়াজ উঠেছিল ব্রিটিশদের ভারত ছাড়ার জন্য। আর এখন এই শ্লোগান ভারতবাসীকে ভারত ছাড়ার জন্য? নাকি কোন কিছু ভয় তাদেরকে তাড়া করছে।


স্বভাবতই ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তির দিনেই এই মন্তব্যে উঠছে প্রশ্ন। ১৯৪২ সালে আজকের দিনে আগস্ট বিপ্লব আন্দোলন শুরু হয়েছিল। ১৯৪২ সালে ২৯ শে সেপ্টেম্বর বৃটিশের গুলিতে নিহত হয় বীরাঙ্গনা মাতঙ্গিনী হাজরা তমলুকের বেনে পুকুর পাড়ে। প্রত্যেক বছর ৯ই আগস্ট এই দিনটিকে স্মরণ করা হয়। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তমলুকের জেলখানা মোড় থেকে মাতঙ্গিনী হাজরার পাদদেশ পর্যন্ত মিছিল হয়। পদযাত্রায় পা মেলান বিধায়ক সৌমেন কুমার মহাপাত্র।

মাতঙ্গিনী হাজরার মূর্তিতে মাল্যদান করেন। তমলুক শহর জুড়ে বিশাল পুলিশ নিরাপত্তা রয়েছে। কারণ সকালে তৃণমূল কংগ্রেসের কর্মসূচির পরে দুপুরে রয়েছে শুভেন্দু অধিকারী নেতৃত্বে বিজেপির কর্মসূচি।