Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পরপর চারবার পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের ক্ষমতায় এলো শাসক দল তৃণমূল কংগ্রেস

পরপর চারবার পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের ক্ষমতায় এলো শাসক দল তৃণমূল কংগ্রেস। বুধবার পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি নির্বাচিত হন উত্তম বারিক, সহসভাপতি নির্বাচিত হন সুহাসিনী কর।

পঞ্চায়েত নির্বাচনের পর গ্রাম পঞ্চায়েত পঞ্চা…


 পরপর চারবার পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের ক্ষমতায় এলো শাসক দল তৃণমূল কংগ্রেস। বুধবার পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি নির্বাচিত হন উত্তম বারিক, সহসভাপতি নির্বাচিত হন সুহাসিনী কর।



পঞ্চায়েত নির্বাচনের পর গ্রাম পঞ্চায়েত পঞ্চায়েত সমিতি বোর গঠন করার পরে বুধবার ছিল পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি ও সহ-সভাপতি নির্বাচন।৭০ আসন বিশিষ্ট পূর্ব মেদিনীপুর জেলা পরিষদে তৃণমূল কংগ্রেসের আসন সংখ্যা ৫৬ এবং বিজেপি পেয়েছে ১৪ টি আসন। বুধবার তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদের জয়ী প্রার্থীরা একে একে জেলা পরিষদ অফিসে প্রবেশ করেন। কিন্তু তৃণমূল কংগ্রেসের জয়ী প্রার্থী তরুণ জানা এদিন অনুপস্থিত থাকেন। অন্যদিকে আজ সকাল দশটায় রাজ্যের বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী তমলুকের কার্যালয়ে জেলা পরিষদের ১৪ জন বিজেপির জয়ী প্রার্থীদের সম্মান এবং পরামর্শ দেন। তারপরে বিজেপির ১৪ জন জয়ী প্রার্থীরা পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ সভাগৃহে প্রবেশ করেন। বিজেপির প্রার্থীরা যখন সভায়  প্রবেশ করেন সেই সময় গেটের সামনে দাঁড়িয়ে থাকা তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা জয় বাংলা স্লোগান দিতে থাকে। দলীয়ভাবে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সভাধিপতি হিসাবে উত্তম বারিকের নাম উঠে আসে। সহ-সভাপতি হিসেবে নাম উঠে আসে সুহাসিনী কর এর। পরে বিজেপি ভোটাভুটি থেকে বেরিয়ে আসেন। শপথ গ্রহণ করে বেরিয়ে এসে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বিজেপির জয়ী প্রার্থীরা  বলেন গঠনমূলক কাজে সমর্থন করব এবং দুর্নীতি হলেই সেখানে প্রতিবাদ হবে।



এরপর জেলা পরিষদের সভাধিপতি ও সহ-সভাধিপতি নির্বাচিত হওয়ার পর উত্তম বারিক বলেন মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানাচ্ছি কারণ আমাকে পুনরায় আবার সভাধিপতি মনোনীত করার জন্য।

২৬ শে সেপ্টেম্বর ২০২২ সালে তদানীন্তন সভাধিপতি দেবব্রত দাসের অকাল মৃত্যুর পর উত্তম বারিকে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি করা হয়। এবারে পঞ্চায়েত নির্বাচনে জয় হওয়ার পরেই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পুনরায় উত্তম কুমার বারিককে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি করা হলো।