Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নছিপুর হাইস্কুলে ক্ষুদিরাম বসু ও মাতঙ্গিনী হাজরার পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন ও বই গ্যালারী উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা,কেশিয়াড়ী, পশ্চিম মেদিনীপুর - পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ী ব্লকের নছিপুর আদিবাসী হাইস্কুলের (উ.মা) উদ্যোগে শহিদ ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবস ও আগষ্ট আন্দোলনকে স্মরণে রেখে শুক্রবার বিদ্যালয় প্রাঙ্গনে সমবে…

 


নিজস্ব সংবাদদাতা,কেশিয়াড়ী, পশ্চিম মেদিনীপুর - পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ী ব্লকের নছিপুর আদিবাসী হাইস্কুলের (উ.মা) উদ্যোগে শহিদ ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবস ও আগষ্ট আন্দোলনকে স্মরণে রেখে শুক্রবার বিদ্যালয় প্রাঙ্গনে সমবেত অতিথিদের উপস্থিতিতে উন্মোচিত হলো শহিদ ক্ষুদিরাম বসু ও বীরাঙ্গনা মাতঙ্গিনী হাজারার পূর্ণাবয়ব মুর্তির।

পাশাপাশি এদিন বিদ্যালয়ের দুই কৃতি প্রাক্তনী ড.রিংকু চক্রবর্তী ও ড.বিজয়কালী মহাপাত্রের বিশেষ সহযোগিতা ও উপস্থিতিতে বিদ্যালয়ের গ্রন্থাগারে নতুন বই গ্যালরীর উদ্বোধন হয়। বিদ্যালয়ের সভাগৃহে আয়োজিত মূল অনুষ্ঠানে উপস্থিত সকলকে স্বাগত জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন পইড়া।

এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গড়বেতা কলেজের অধ্যক্ষ ড.হরিপ্রসাদ সরকার, খড়্গপুর আই আই টির অধ্যাপক ড.ভানুভূষণ খাটুয়া, পাবলিশার্স ও বুক সেলার্স গিল্ডের সাধারণ সম্পাদক ,লেখক ত্রিদিব চ্যাটার্জী, প্রাক্তন ডি আই ও বিশিষ্ট লোকসংস্কৃতি গবেষক ড.মধূপ দে, ক্ষুদিরাম বসুর নাতি সুব্রত রায় ও নাতবৌ মমতা রায়, বিদ্যালয়ের দু্ই কৃতি প্রাক্তনী ড.রিংকু চক্রবর্তী ও ড.বিজয়কালী মহাপাত্র, অধ্যপক ও গবেষক ড.শান্তনু পান্ডা, বিশিষ্ট লেখিকা চুমকী চ্যাটার্জী, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, প্রধান শিক্ষক সুভাষ জানা, শিক্ষক মৃত্যুঞ্জয় সামন্ত, শিক্ষক বিপ্লব আর্য, শিক্ষক নরসিংহ দাস, শিক্ষক মণিকাঞ্চন রায়, সমাজকর্মী শম্পা সরকার, পাপিয়া চক্রবর্তী,ঝুনু মহাপাত্র, শিক্ষক তপন পাত্র, প্রধান শিক্ষক চন্ডীদাস দে, শিক্ষক অমিতাভ ঘোষ সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

এছাড়াও উপস্থিত ছিলেন পরিচালন সমিতির সভাপতি সৌমেন তিওয়ারি সহ অন্যান্য সদস্যরা। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা দেশাত্মবোধক সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপিত করে। এদিনের অনুষ্ঠানে দুটি পুস্তক প্রকাশিত হয়।একটি লিখেছেন প্রধান শিক্ষক স্বপন পইড়া।অপর বইটি লিখেছেন স্বপন পইড়া ও শিক্ষক শ্যামাপদ মান্ডি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষক তুহিনশুভ্র ত্রিপাঠী। অনুষ্ঠান সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানান নছিপুর হাইস্কুলের প্রধান শিক্ষক স্বপন পইড়া।