Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এবিটিএ-এর সদর মহকুমা শাখার সাংস্কৃতিক প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... সুস্থ সংস্কৃতি বিকাশের লক্ষ্যে প্রতি বছরের মতো এবছরও নিখিল বঙ্গ শিক্ষক সমিতির(এবিটিএ) মেদিনীপুর সদর মহকুমার শাখার উদ্যোগে ছাত্র-ছাত্রীদের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। মেদিনীপুর শহরের নির্…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... সুস্থ সংস্কৃতি বিকাশের লক্ষ্যে প্রতি বছরের মতো এবছরও নিখিল বঙ্গ শিক্ষক সমিতির(এবিটিএ) মেদিনীপুর সদর মহকুমার শাখার উদ্যোগে ছাত্র-ছাত্রীদের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। মেদিনীপুর শহরের নির্মল হৃদয় আশ্রম স্কুলে আয়োজিত এই প্রতিযোগিতায় মহকুমার সাতটি আঞ্চলিক শাখার প্রতিযোগিতা গুলিতে সফল হওয়া পাঁচ শতাধিক প্রতিযোগী শ্রেণী ভিত্তিক চারটি বিভাগের তিরিশটির বেশি ইভেন্টে অংশ নেয়।

বাংলা, সাঁওতালি,হিন্দি,উর্দু ভাষায় আবৃত্তি,বাংলা ও সাঁওতালি সঙ্গীত,বসে আঁকো, প্রবন্ধ রচনা, একক নৃত্য, গল্প বলা, নির্বাচিত গদ্যাংশ পাঠ, তাৎক্ষণিক বক্তৃতা সহ বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা হয়। পাশাপাশি শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের জন্য প্রবন্ধ রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।সফল প্রতিযোগীদের হাতে পুরস্কার ও শংসাপত্র তুলে দেওয়া হয়।

মহকুমা স্তরে সফল প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারী প্রতিযোগীরা আগামী ১০ই সেপ্টেম্বর নির্মল হৃদয় আশ্রমে অনুষ্ঠিতব্য জেলা স্তরের সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেবে। এদিনের প্রতিযোগিতায় প্রতিযোগীদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন সংগঠনের পশ্চিম মেদিনীপুর জেলা শাখার সম্পাদক জগন্নাথ খান, প্রাক্তন দুই জেলা সম্পাদক অশোক ঘোষ ও বিপদতারণ ঘোষ, সংগঠনের সদর মহকুমা শাখার সম্পাদক শ্যামল ঘোষ, সভাপতি সুরেশ পড়িয়া সহ অন্যান্য শিক্ষক নেতৃত্ব।



প্রতিযোগী, অভিভাবক-অভিভাবিকা, সংগঠক, শিক্ষক-শিক্ষিকা ও বিচারকমন্ডলী মিলিয়ে প্রায় আট শতাধিক সংস্কৃতিপ্রেমীর উপস্থিতিতে প্রতিযোগিতা সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে মহকুমা শাখার পক্ষে ধন্যবাদ জানান সম্পাদক শ্যামল ঘোষ ও সভাপতি সুরেশ পড়িয়া।