Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কলকাতায় Veeam সফ্টওয়্যারের অভিযান সাইবার স্থিতিস্থাপকতা, ডেটা সুরক্ষা, এবং ransomware পুনরুদ্ধার

দেবাঞ্জন দাস;২৯ সেপ্টেম্বর:  Veeam সফ্টওয়্যার,  কলকাতায় VeeamON Tour India 2023-এর আয়োজন করেছে। Veeam-এর এই উদ্যোগটির লক্ষ্য ডেটা পুনরুদ্ধার বিশেষজ্ঞদের জন্য একটি কমিউনিটি ইভেন্ট তৈরি করা, যা ডেটা নিরাপত্তা এবং র‍্যানসমওয়্যার…



দেবাঞ্জন দাস;২৯ সেপ্টেম্বর:  Veeam সফ্টওয়্যার,  কলকাতায় VeeamON Tour India 2023-এর আয়োজন করেছে। Veeam-এর এই উদ্যোগটির লক্ষ্য ডেটা পুনরুদ্ধার বিশেষজ্ঞদের জন্য একটি কমিউনিটি ইভেন্ট তৈরি করা, যা ডেটা নিরাপত্তা এবং র‍্যানসমওয়্যার পুনরুদ্ধারের প্রতি কোম্পানির প্রতিশ্রুতি প্রতিফলিত করে।


ব্যাকআপ এবং পুনরুদ্ধার বিশেষজ্ঞদের জন্য ডিজাইন করা, Veeam ON Tour Kolkata একটি মূল সভা আয়োজিত করেছিল, যার প্রধান বক্তা ছিলেন অমরিশ কার্নিক, পরিচালক, চ্যানেল অ্যান্ড অ্যালায়েন্স, Veeam Software for India & SAARC, তিনি বর্তমান জীবনে গতিশীল ল্যান্ডস্কেপে ডেটা পুনরুদ্ধারের গুরুত্বের ওপর আলোপাত করেছেন।

Veeam ডেটা প্ল্যাটফর্মের চারপাশে উদ্ভাবনগুলি কীভাবে ডেটা সুরক্ষা, পুনরুদ্ধার এবং স্বাধীনতার মাধ্যমে সাংগঠনিক স্থিতিস্থাপকতা নিশ্চিত করে তা প্রদর্শন করে ইভেন্টটি ডেটা সুরক্ষার ভবিষ্যতের এক ঝলক দৃশ্য উপস্থাপিত করেছে, তাছাড়াও ইভেন্টটি সাইবার স্থিতিস্থাপকতা, মুক্তিপণ পুনরুদ্ধার এবং আরও অনেক কিছু সম্পর্কে সি - স্যুট সদস্যদের অন্তর্দৃষ্টি সহ আধুনিক ও বুদ্ধিমান ডেটা সুরক্ষা সরবরাহ করে।


বর্তমানে শিল্পক্ষেত্রে সাইবার আক্রমণের প্রভাব ক্রমবর্ধমান ভাবে বৃদ্ধি পাওয়ার জন্য গুরুত্বপূর্ণ সাংগঠনিক তথ্য সুরক্ষিত করা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। Veeam সটওয়্যার তার ২০২৩ রানসোমওয়্যার ট্রেন্ডস রিপোর্ট থেকে কিছু অন্তর্দৃষ্টিও ভাগ করে নিয়েছিল যা পরামর্শ দেয় যে সাতটি সংস্থার মধ্যে অন্তত একটি সংস্থার (> 80%) ডেটা প্রভাবিত হবে মুক্তিপণ হামলার ফলে।


এই উদ্যোগের বিষয়ে মন্তব্য করে, ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর স্যান্ডেপ ভাম্বুর, তিনি বলেছেন, "আমরা কলকাতায় ভীমন ট্যুরকে হোস্ট করতে পেরে আনন্দিত। সাইবার আক্রমণের ক্রমবর্ধমান বৃদ্ধি পাওয়ার কথা মাথায় রেখে, সংস্থাগুলির ডেটা সুরক্ষা এবং পুনরুদ্ধারের জন্য একটি সক্রিয় পদ্ধতির অগ্রাধিকার এবং গ্রহণ করা জরুরি। ভারত একটি অগ্রণী প্রযুক্তি কেন্দ্র হিসাবে এগিয়ে যাচ্ছে এবং Veeam Tour ইন্ডিয়া আজকের গতিশীল হুমকির প্রাকৃতিক দৃশ্যে ডেটা পুনরুদ্ধারের গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরার লক্ষ্য নিয়েছে। সাইবার হুমকি ব্যবস্থাপনা এবং ক্লাউড-চালিত ডেটা সুরক্ষায় বিশেষজ্ঞ-নেতৃত্বাধীন আলোচনা, উদ্ভাবনী সেশন এবং বিক্ষোভের মাধ্যমে, আমরা ডেটা সুরক্ষার ভবিষ্যতের জন্য এবং আমাদের সম্প্রদায়ের জন্য সুরক্ষা হুমকির বিকশিত চ্যালেঞ্জ মোকাবেলায় আগ্রহের সাথে আমাদের দৃষ্টিভঙ্গি উপস্থাপন করি।" 


তিনি আরও যুক্ত করেছেন," আমরা কলকাতায় একটি দুর্দান্ত সুযোগ দেখছি এবং আমাদের গ্রাহকদের সাথে আমাদের সম্পর্ক জোরদার করার অপেক্ষায় রয়েছি। আমাদের শীর্ষ অগ্রাধিকার হল কলকাতার ব্যবসাগুলিকে তাদের ডেটা সুরক্ষা এবং পুনরুদ্ধারের কৌশল দিয়ে সহায়তা করা এবং সাইবার স্থিতিস্থাপকতার প্রয়োজনীয়তার বিষয়ে সচেতনতা বাড়াতে আমাদের প্রচেষ্টা দ্বিগুণ করা।