Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Tata Steel মহিলা ফায়ার ফাইটার প্রশিক্ষণার্থীদের প্রথম ব্যাচ চালু করলো

দেবাঞ্জন দাস; ৮ সেপ্টেম্বর: প্রথম ধরনের উদ্যোগে, Tata Steel 23 জন মহিলা অগ্নিনির্বাপক প্রশিক্ষণার্থীর প্রথম ব্যাচকে অন্তর্ভুক্ত করেছে যারা বেসিক ফায়ার ফাইটিং এবং রেসকিউ অপারেশনে প্রশিক্ষণ নেবে এবং তারা হবে Tata Steel-এ প্রথম ম…



দেবাঞ্জন দাস; ৮ সেপ্টেম্বর: প্রথম ধরনের উদ্যোগে, Tata Steel 23 জন মহিলা অগ্নিনির্বাপক প্রশিক্ষণার্থীর প্রথম ব্যাচকে অন্তর্ভুক্ত করেছে যারা বেসিক ফায়ার ফাইটিং এবং রেসকিউ অপারেশনে প্রশিক্ষণ নেবে এবং তারা হবে Tata Steel-এ প্রথম মহিলা অগ্নিনির্বাপক। এই উদ্যোগকে চিহ্নিত করার জন্য, এই ভবিষ্যত অগ্নিনির্বাপকদের পরিচয় করিয়ে দেওয়ার জন্য একটি ইভেন্ট ‘ফ্লেম অফ চেঞ্জ’ আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাণক্য চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট, কর্পোরেট সার্ভিসেস, টাটা স্টিল এবং সঞ্জীব কুমার চৌধুরী, সভাপতি, টাটা ওয়ার্কার্স ইউনিয়ন সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ।

 এই ইভেন্টটি এই 23 জন মহিলাকে দক্ষ অগ্নিনির্বাপক হওয়ার প্রশিক্ষণ দেওয়ার জন্য ডিজাইন করা একটি 3 মাসের দীর্ঘ প্রশিক্ষণ কর্মসূচির সূচনা করেছে৷ প্রশিক্ষণ এই নারীদের তাত্ত্বিক বোঝার পাশাপাশি হাতে-কলমে অভিজ্ঞতা প্রদান করবে। প্রশিক্ষণ কর্মসূচির পরে, প্রার্থীদের মূল্যায়ন করা হবে, এবং নির্বাচিত প্রশিক্ষণার্থীদের টাটা স্টিলের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসেস টিমে অন্তর্ভুক্ত করা হবে।


 ইভেন্ট চলাকালীন, বেসিক অগ্নিনির্বাপণের উপর একটি প্রশিক্ষণ ম্যানুয়াল উন্মোচন করেন টাটা স্টিলের কর্পোরেট সার্ভিসেসের ভাইস প্রেসিডেন্ট চাণক্য চৌধুরী; সঞ্জীব কুমার চৌধুরী, সভাপতি, টাটা ওয়ার্কার্স ইউনিয়ন; অরবিন্দ কুমার সিনহা, চিফ সিকিউরিটি অ্যান্ড ব্র্যান্ড প্রোটেকশন, টাটা স্টিল; দীপা ভার্মা, চিফ এইচআরবিপি, কর্পোরেট ফাংশন, টাটা স্টিল; জয়া সিং পান্ডা, চিফ লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট এবং চিফ ডাইভারসিটি অফিসার, টাটা স্টিলের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ইউনিয়নের সদস্যরা।


 অনুষ্ঠানে বক্তৃতাকালে, চাণক্য চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট, কর্পোরেট সার্ভিসেস, টাটা স্টিল বলেন, “টাটা স্টিল এই ধরনের উদ্যোগ গ্রহণে এবং সংগঠনের বিভিন্ন ক্ষেত্রে মহিলাদের জন্য সুযোগ তৈরি করার ক্ষেত্রে অগ্রগামী। টাটা স্টিলের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসেস দলে আজ অন্তর্ভুক্ত এই মহিলা দমকলকর্মীরা ইতিহাস তৈরি করবে এবং দেশ জুড়ে সবাইকে অনুপ্রাণিত করবে”।


টাটা ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি সঞ্জীব কুমার চৌধুরী বলেন, “টাটা স্টিলের সবসময়ই শিল্প-প্রথম উদ্যোগে নেতৃত্ব দেওয়ার প্রেরণা ছিল। সংস্থার প্রথম মহিলা ফায়ার ফাইটার প্রশিক্ষণার্থী হিসাবে এই মহিলাদের পরিচয় করিয়ে দেওয়ার জন্য এটি আমাদের অত্যন্ত গর্বিত করে।"