Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রোগীর সুরক্ষায় একটি নতুন মান নির্ধারণ : ডোজি হাসপাতাল থেকে বাড়িতে নিরবচ্ছিন্ন পর্যবেক্ষণের জন্য 'ডোজি প্রো এক্স' লঞ্চ করলো

দেবাঞ্জন  দাস,কলকাতা, ১০ অক্টোবর : ডোজি , এআই -চালিত একটানা এবং কন্টাক্টলেস রিমোট পেশেন্ট মনিটরিং (আর পি এম ) এবং আর্লি ওয়ার্নিং সিস্টেমস ( ই ডাব্লিউ এস ) এর একটি শীর্ষস্থানীয় সংস্থা তার 'মেড ইন ইন্ডিয়া, ফর ওয়ার্ল্ড' …



দেবাঞ্জন  দাস,কলকাতা, ১০ অক্টোবর : ডোজি , এআই -চালিত একটানা এবং কন্টাক্টলেস রিমোট পেশেন্ট মনিটরিং (আর পি এম ) এবং আর্লি ওয়ার্নিং সিস্টেমস ( ই ডাব্লিউ এস ) এর একটি শীর্ষস্থানীয় সংস্থা তার 'মেড ইন ইন্ডিয়া, ফর ওয়ার্ল্ড' পরবর্তী প্রজন্মের অ্যাম্বুলারি যুক্ত পেশেন্ট মনিটরিং সিস্টেম - 'ডোজি প্রো এক্স' লঞ্চ করলো। 


ওয়্যারলেস পরিধানযোগ্য সেন্সর দিয়ে তৈরি , ডোজির নতুন সংযুক্ত অ্যাম্বুলেটরি সলিউশন 'ডোজি প্রো এক্স' ইসিজি রিদম , ব্লাড প্রেসার , হার্ট রেট/পালস রেট, অক্সিজেন স্যাচুরেশন, রেসপিরেশন রেট এবং টেম্পারেচার সহ রোগীর অত্যাবশ্যক বিষয়গুলির অবিচ্ছিন্ন পর্যবেক্ষণ করে। ডোজি একটি এআই -চালিত প্রারম্ভিক সতর্কতা ব্যবস্থার সাথে , যা গুরুত্বপূর্ণ প্যারামিটারের প্রবণতাকে ট্র্যাক করে এবং সম্ভাব্য ক্লিনিকাল অবনতির জন্য সময়মত সতর্কতা দেয়। ডোজি প্রো এক্স-এর সাহায্যে, স্বাস্থ্যসেবা প্রদানকারীরা এখন নির্বিঘ্নে এবং অবিচ্ছিন্নভাবে বিছানায় থাকা রোগীদের, হাসপাতালের চত্বরের মধ্যে অ্যাম্বুলেট্রি রোগীদের বা বাড়িতে একটি কেন্দ্রীয় কমান্ড সেন্টার এবং ডাক্তার ও নার্সদের জন্য মোবাইল অ্যাপের মাধ্যমে রোগীদের পর্যবেক্ষণ করতে পারে।

ডোজি তাদের এফডিএ-ক্লিয়ারড ইসিজি মনিটরিং ডিভাইস, এস-প্যাচ এক্স, অ্যাম্বুলেটরি ইসিজি পর্যবেক্ষণ প্রদানের জন্য স্যামসাং এসডিএস ডিজিটাল হেলথ ডিভিশনের একটি স্পিন-অফ কোম্পানি ওয়েলাইসিস (Wellysis)-এর সাথে অংশীদারিত্ব করেছে। এটি ক্রমাগত কার্ডিয়াক রিদম পর্যবেক্ষণ এবং একটি বিশ্লেষণ প্ল্যাটফর্মের জন্য একটি বেতার ইসিজি প্যাচ নিয়ে গঠিত। বিশ্লেষণ প্ল্যাটফর্ম কার্ডিয়াক রিদম, চিকিত্সক ড্যাশবোর্ড, ইসিজি ব্যাখ্যা এবং ডায়াগনস্টিক রিপোর্টিংয়ের স্বয়ংক্রিয় এআই-বিশ্লেষণ করে। ওয়েলাইসিসের এস-প্যাচ এক্স হালকা ওজনের এবং স্যামসাং ইলেকট্রনিক্স থেকে এর সমন্বিত পরবর্তী প্রজন্মের বায়ো-প্রসেসর প্রযুক্তির কারণে উচ্চ নির্ভুলতার সাথে ইসিজি ওয়েভগুলি ক্যাপচার করতে পারে।

ডোজি প্রো এক্স-এর লক্ষ্য রোগীর নিরাপত্তার জন্য একটি নতুন মান নির্ধারণের জন্য প্রাথমিক সতর্কীকরণ ব্যবস্থা সহ প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় এবং ডিজিটাইজ করার মাধ্যমে নন-আইসিইউ হাসপাতালের ওয়ার্ডগুলিতে রোগী পর্যবেক্ষণে এক বিপ্লব ঘটানো। নন-আইসিইউ ওয়ার্ডে রোগীদের ক্রমাগত পর্যবেক্ষণ কার্যকরভাবে পর্যায়ক্রমিক স্পট চেকের মধ্যে গুরুত্বপূর্ণ লক্ষণ ডেটা পাওয়ার যে শূন্যতা, তা দূর করে। এটি ক্লিনিকাল অবনতির আরও সঠিকভাবে সনাক্ত করে, সময়মত চিকিৎসা পেতে সাহায্য করে এবং নন-আইসিইউ ওয়ার্ডগুলিতে সম্ভাব্য প্রতিকূলতাকে কম করে।


এছাড়াও, ভারতে হোম কেয়ার পরিষেবার চাহিদা বৃদ্ধি পাওয়ায়, ডোজি প্রো এক্স হোম স্বাস্থ্যসেবা পরিষেবাগুলির সরবরাহ বাড়ানোর জন্য ক্রমাগত রিমোট পেশেন্ট মনিটরিং - এর জন্য একটি সমাধান দেয়। এর অত্যাধুনিক যোগাযোগহীন এবং ওয়্যারলেস সেন্সরগুলির সাথে, ডোজি প্রো এক্স শুধুমাত্র রোগীর অভিজ্ঞতাকে উল্লেখযোগ্যভাবে উন্নত করে না বরং রোগীর পর্যবেক্ষণ প্রোটোকলগুলির সাথে সামগ্রিক সম্মতিও বাড়ায়।


ডোজি-এর ব্যাপক এবং অবিচ্ছিন্ন পেশেন্ট মনিটরিং সলিউশন দূরবর্তী রোগী পর্যবেক্ষণ, উন্নত প্রযুক্তি, ইউজার ফ্রেন্ডলি ডিজাইন এবং সঠিক ডেটা নিয়ে একটি উল্লেখযোগ্য অগ্রগতিকে তুলে ধরে। এর কন্ট্যাক্টলে্স পদ্ধতি এবং মডুলার ফ্লেক্সিবিলিটির সাথে, এটি স্বাস্থ্যসেবা প্রদানকারীদেরকে সর্বোত্তম যত্ন প্রদানের ক্ষমতা দেয় এবং উন্নত রোগীর নিরাপত্তার জন্য অ্যাম্বুলারি সেটিংসে রোগীর আরাম নিশ্চিত করে। এটি নির্বিঘ্নে উচ্চ প্রয়োজনীয়তাযুক্ত রোগীদের এবং ২৪/৭ পর্যবেক্ষণের প্রয়োজন এমন রোগীদের নিরীক্ষণ করে, ব্যক্তিগত যত্নের জন্য একটি সক্রিয় পদ্ধতি সক্ষম করে।


কনসোর্টিয়াম অফ অ্যাক্রেডিটেড হেলথকেয়ার অর্গানাইজেশনস (সিএএইচও) এর প্রেসিডেন্ট, ডা. বিজয় আগরওয়াল, এই লঞ্চের বিষয়ে তার মতামত প্রকাশ করেছেন, "স্বাস্থ্যসেবাতে উৎকর্ষ সাধনের জন্য, রোগীর যত্নকে উন্নত করে এবং স্বাস্থ্যসেবা প্রক্রিয়াগুলিকে স্ট্রীমলাইন করে এমন উদ্ভাবনী সমাধানগুলি গ্রহণ করা দরকারি৷ 'ডোজি প্রো এক্স' এই লক্ষ্য অর্জনে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই প্রযুক্তির কন্ট্যাক্টলেস এবং এআই-চালিত ক্ষমতা সারা দেশে স্বাস্থ্যসেবার মানকে উন্নত করছে।"


প্রোডাক্ট লঞ্চের বিষয়ে তার চিন্তাভাবনা শেয়ার করে, গৌরব পার্চানি, কো ফাউন্ডার এবং সিটিও, ডোজি বলেন, "আজকের ডিজিটাল যুগে, আমরা ব্যাংকিং, ট্রেডিং, বিনোদন, কেনাকাটা, খাদ্য সরবরাহ এবং এমনকি গ্রসারি কেনাকাটাকেও বদলে দিয়েছি, সবই আমাদের আঙুলের গোড়ায় । কেন স্বাস্থ্যসেবা এর থেকে দূরে থাকবে ? ডোজি প্রো এক্স - এর সাথে, আমরা ঐতিহ্যবাহী স্বাস্থ্যসেবার সীমানা অতিক্রম করি এবং নিশ্চিত করি যে একজন রোগীকে ২৪/৭ পর্যবেক্ষণ করা হয়, সে বিছানায়, বিছানার বাইরে, হাসপাতালে বা বাড়িতেই থাকুন না কেনো।

 বিশ্বে যুগান্তকারী উদ্ভাবনগুলি প্রবর্তন করার জন্য ভারতের একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে এবং ডোজি প্রো এক্স -এর কাছে শুধুমাত্র ভারতে স্বাস্থ্যসেবায় বিপ্লব ঘটানোর নয়, বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবাকে রূপান্তরিত করার এবং রোগীর সুরক্ষার একটি নতুন মান স্থাপন করার সম্ভাবনা রয়েছে”।


 রিক হংরিউল কিম, সিটিও , ওয়েলাইসিস কর্পোরেশন -এর সহ-প্রতিষ্ঠাতা যোগ করেছেন "এই বিপ্লবী যাত্রার জন্য ভারতে ডোজি -এর অংশীদার হিসাবে, ওয়েলাইসিস -এ আমরা আমাদের এফডিএ -ক্লিয়ারড ইসিজি মনিটরিং সলিউশন , এস-প্যাচ এক্স , ডোজি প্রো এক্স - র সংযুক্ত পেশেন্ট মনিটরিং সিস্টেমে অবদান রাখতে পেরে গর্বিত । আমরা বিশ্বাস করি যে অত্যাধুনিক প্রযুক্তির সাথে নিরবিচ্ছিন্ন রোগী পর্যবেক্ষণের ধারাবাহিকতা একত্রিত করা স্বাস্থ্যসেবার ভবিষ্যৎ। এই অংশীদারিত্ব স্বাস্থ্যসেবাকে এগিয়ে নেওয়া এবং রোগীর ফলাফলের উন্নতিতে আমাদের প্রতিশ্রুতিকে তুলে ধরে ।"