Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রাক্তনীদের উদ্যোগে ডেঙ্গু সচেতনতা ও মশারি বিতরণ শিবির.

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রাক্তনী সংসদের উদ্যোগে এবং পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর ও পাইকারাপুর মিলন সংঘের সহযোগিতায় রবিবার সকালে মেদিনীপুর সদর ব্লকের পাইকারাপুর মিলন স…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রাক্তনী সংসদের উদ্যোগে এবং পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর ও পাইকারাপুর মিলন সংঘের সহযোগিতায় রবিবার সকালে মেদিনীপুর সদর ব্লকের পাইকারাপুর মিলন সংঘ প্রাঙ্গনে অনুষ্ঠিত হলো ডেঙ্গু সচেতনতা ও মশারি বিতরণ শিবির।

শিবিরে সবাইকে স্বাগত জানানোর পাশাপাশি তাঁদের কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বক্তব্য রাখেন প্রাক্তনীর সম্পাদিকা বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপিকা ড.সুজয়া সরকার।

উপস্থিত গ্রামবাসীদের সামনে ডেঙ্গু রোগ ও রোগ প্রতিরোধ বিষয়ে সহজ সরল ভাষায় বক্তব্য রাখেন পশ্চিম  মেদিনীপুর জেলার অ্যাডিশনাল মেডিকেল অফিসার ডাঃ রামানন্দ পাল ও ঝাড়গ্রাম জেলার চন্দ্রী স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ইনচার্জ  চিকিৎসক ডাঃ আশাদুল আলি খান। ডেঙ্গু সচেতনতা মূলক সঙ্গীত পরিবেশন করেন লোকশিল্পী মুক্তার দালাল। শিবির থেকে আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা আশেপাশের সাতটি গ্রামের বিয়াল্লিশ জন গ্রামবাসীর হাতে মশারি তুলে দেওয়া হয়।

ইতিহাস বিভাগের প্রাক্তনীদের পক্ষে উপস্থিত ছিলেন প্রাক্তনীর সদস্য অধ্যাপক শ্যামাপ্রসাদ দে,অধ্যাপিকা মিতা বিশ্বাস,অধ্যাপক মানস কুমার রাণা,অধ্যাপক রাখাল চন্দ্র ভূঁইয়া,অধ্যাপক সুশান্ত দে,অধ্যাপক রাজীব বেরা,আধ্যাপক আসলামুল ইসলাম, অধ্যাপক রাজকুমার রাণা, অধ্যাপক বিশ্বজিত মল্লিক, শিক্ষক অরূপ কুমার গুইন, শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, শিক্ষক দিলীপ প্রামাণিক, সমাজকর্মী সৌমেন হেলানী সহ অন্যান্যরা। ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি আশীষ বাগ, সম্পাদক স্বরূপ বাসুলী, সদস্য প্রসেনজিৎ দন্ডপাট,অরূপ সিংহ, দিলীপ বাগ, রাজেশ ভূঁইয়া,মানস মাইতি,দুর্গাপদ বেরা সহ অন্যান্যরা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক সুদীপ কুমার খাঁড়া। কর্মসূচি সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে প্রাক্তনীর পক্ষে ধন্যবাদ জানান অধ্যাপিকা সুজয়া সরকার। অন্যদিকে ক্লাবের পক্ষে ইতিহাস বিভাগের প্রাক্তনীদের ও উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান আশীষ বাগ ও স্বরূপ বাসুলী।