Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পুজোয় দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এলো সেনা চিকিৎসক, পঞ্চমীতে মন্ডপে চিকিৎসা পরিষেবা দিল চিকিৎসকরা

*পূর্ব মেদিনীপুর**তমলুক*তমলুক: দেশকে রক্ষা করতে সেনারা তাদের জীবন উৎসর্গ করেছে। সেই সমস্ত সেনা কর্মীদের চিকিৎসা পরিষেবা দিয়ে আসছেন তমলুকের নীলকুন্ঠা গ্রামের যুবক সেনা চিকিৎসক শুভাশিস জানা। বর্তমানে তিনি লক্ষ্নৌতে কর্মসূত্রে রয়েছে…

 


*পূর্ব মেদিনীপুর*

*তমলুক*

তমলুক: দেশকে রক্ষা করতে সেনারা তাদের জীবন উৎসর্গ করেছে। সেই সমস্ত সেনা কর্মীদের চিকিৎসা পরিষেবা দিয়ে আসছেন তমলুকের নীলকুন্ঠা গ্রামের যুবক সেনা চিকিৎসক শুভাশিস জানা। বর্তমানে তিনি লক্ষ্নৌতে কর্মসূত্রে রয়েছেন। কর্মসূত্রে লক্ষ্নৌতে থাকলেও  বছরে দুবার করে গ্রামে আসেন। গ্রামে এলে বহু দরিদ্র মানুষকে দেখেন তারা চিকিৎসা পরিষেবা ঠিকাঠাক পাচ্ছে কি না। তাদের পাশে দাঁড়তে এগিয়ে এলো শুভাশিস। গ্রাম বাড়িতে স্থানীয় আমরা সবাই ভাইভাই দুর্গোৎসব কমিটির উদ্যোগে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। এবছর তাদের পুজো ২৫ তম বর্ষে পদার্পণ করেছে। পঞ্চমীতে পুজোর উদ্বোধন।  উদ্বোধনের দিনে শুভাশিস কলকাতার পরিচিত তাঁর চারজন সার্জেন্ট চিকিৎসক  নিয়ে এসে এলাকার মানুষকে চিকিৎসা পরিষেবা প্রদান করলেন। এদিন এলাকার ১৫০ জন সেই পরিষেবা গ্রহন করেন। ভারতীয় সেনা চিকিৎসকের এহেন কর্মকাণ্ডে বেজায় খুশি এলাকার মানুষ।



শুভাশিসবাবু বলেন, কর্মসূত্রে বাইরে থাকলেও গ্রামে এলে দেখি অনেকেই দাঁতের চিকিৎসা ঠিকঠাক করতে পারছেন না। দাঁতের চিকিৎসা ঠিকঠাক না করা হলে শরীরে অন্যান্য রোগ এমনকি ক্যান্সারের মতো মারণরোগ বাসা বাঁধে।গ্রামের প্রান্তিক লোকজনকে যাতে অল্প খরচে পরিষেবা দেওয়া যায় সেই লক্ষ্যেই আমাদের এই প্রয়াস। যখনই বাড়ি আসি তখনই এলাকার মানুষের পাশে থেকে আমার সাধ্যমতো পরিষেবা প্রদান করি।



বহু ভারত মাতার সন্তান ভারতকে রক্ষা করতে তাদের কর্মকান্ড তুলে ধরার কাজ করে চলেছে শুভাশিসবাবু তাদের মধ্যে একজন। তাঁর এই কর্মকান্ডকে আমরাও জানাই কুর্নিশ।