Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দুর্গা পুজোর কার্নিভালের প্রস্তুতির তোড়জোড় পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের

*পূর্ব মেদিনীপুর**তমলুক*তমলুক: বাঙালি শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। সেই উৎসব ইউনেস্কোর স্বীকৃতি লাভ করেছে। রাজ্য সরকারের উদ্যোগে পুজোকে আরো মুখরিত করতে দুর্গা পুজো কার্নিভালের আয়োজন করা হয়েছে। গত কয়েক বছরের মতো এবারেও আগামী ২৬ শে অক…

 


*পূর্ব মেদিনীপুর*

*তমলুক*

তমলুক: বাঙালি শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। সেই উৎসব ইউনেস্কোর স্বীকৃতি লাভ করেছে। রাজ্য সরকারের উদ্যোগে পুজোকে আরো মুখরিত করতে দুর্গা পুজো কার্নিভালের আয়োজন করা হয়েছে। গত কয়েক বছরের মতো এবারেও আগামী ২৬ শে অক্টোবর জেলায় জেলায় পুজো কার্নিভালের আয়োজন করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। সোমবার রাতে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের কর্তা ব্যক্তিরা তমলুকে কার্নিভালের জায়গা পরিদর্শন করেন। হলদিয়া মেছাদা রাজ্য সড়কে পুরাতন জেলা শাসকের অফিসের সামনে কার্নিভাল অনুষ্ঠিত হবে। কার্নিভালকে ঘিরে প্রশাসনের তৎপরতা শুরু হয়ে গিয়েছে। গত বছরের মতো এবারেও যাতে সুন্দরভাবে কার্নিভাল করা যায় তার জন্য আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে জেলা প্রশাসন। রাজ্যের বিভিন্ন প্রান্তের পুজো উদ্যোক্তাদের প্রতিমা নিয়ে ২৬ শে অক্টোবর বিকেল পাঁচটা থেকে চলবে কার্নিভাল। আগতো দর্শক ও পুজো উদ্যোক্তাদের যাতে কোন ধরনের সমস্যায় পড়তে না হয় তার জন্য উপযুক্ত পরিবেশ গড়ে তোলার কাজ শুরু করেছে প্রশাসন। 


পূর্ব মেদিনীপুর জেলার অতিরিক্ত জেলাশাসক সৌভিক চট্টোপাধ্যায় সাধারণ জানান, সুন্দর ও শান্তিপূর্ণ কার্নিভাল করার লক্ষ্যে আমরা এখন থেকেই প্রস্তুতি শুরু করেছি যাতে কোন ধরনের সমস্যা সৃষ্টি না হয়। গত বছরের তুলনায় এবছর দর্শকদের পাশাপাশি উদ্যোক্তাদের সংখ্যা বাড়বে বলে মনে করা হচ্ছে তাই পর্যাপ্ত পরিমাণের জায়গা চিহ্নিত করে সাজিয়ে তোলার কাজ শুরু করা হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলার অতিরিক্ত জেলা পুলিশ সুপার এম এম হাসান, তমলুক থানার আইসি শান্তনু মন্ডল সহ পুলিশ প্রশাসন বিদ্যুৎ দপ্তরের আধিকারিকরা উপস্থিত ছিলেন।