Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা ; ফোকাল থিম কান্ট্রি ইউকে

দেবাঞ্জন দাস;২৮ নভেম্বর: আগামী ১৮ জানুয়ারি থেকে সল্টলেক এর বইমেলা প্রাঙ্গণে শুরু হতে চলেছে ৪৭ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা। চলবে ৩১শে জানুয়ারি পর্যন্ত। উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার এক সাং…


দেবাঞ্জন দাস;২৮ নভেম্বর: আগামী ১৮ জানুয়ারি থেকে সল্টলেক এর বইমেলা প্রাঙ্গণে শুরু হতে চলেছে ৪৭ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা। চলবে ৩১শে জানুয়ারি পর্যন্ত। উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে এই কথা ঘোষণা করেন পাবলিশার্স এবং বুকসেলারস গিল্ডের সভাপতি ত্রিদিব কুমার চট্টোপাধ্যায়। 


২০২৪ এ ৪৭ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলার ফোকাল থিম কান্ট্রি হলো ইউনাইটেড কিংডম (ইউকে) । গিল্ডের পক্ষ থেকে জানানো হয় ২০২৩ সালে প্রায় ২৬ লক্ষ বইপ্রেমী আন্তর্জাতিক কলকাতা বইমেলায় এসেছিলেন, এছাড়াও সেখানে প্রায় ২৫ কোটি টাকার বই বিক্রি হয়। 


এছাড়াও ২৬ থেকে ২৮ শে জানুয়ারি ২০২৪ তিন দিনের কলকাতার লিটারেচার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে এই বইমেলা প্রাঙ্গনে। এবারে সব মিলিয়ে প্রায় ১০০০ টি স্টল থাকার সম্ভাবনা রয়েছে।


এদিন সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন তাপস সাহা, শ্রীবিন্দু ভট্টাচার্য, গিল্ডের সভাপতি ত্রিদিব চ্যাটার্জি, পূর্ব ও উত্তরপূর্ব ভারতের ব্রিটিশ উপরাষ্ট্র দূত অ্যান্ড্রু ফ্লেমিং, ব্রিটিশ কাউন্সিল এর পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের ডিরেক্টর ড. দেবাঞ্জন চক্রবর্তী, গিল্ডের সাধারণ সম্পাদক সুধাংশু শেখর দে, রাজু বর্মন।