Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সোনি ইন্ডিয়া দুটি নতুন Alpha 7C সিরিজ ক্যামেরা ঘোষণা করলো

দেবাঞ্জন দাস; ১ নভেম্বর  : সোনি ইন্ডিয়া  Alpha 7C সিরিজের কমপ্যাক্ট ফুল-ফ্রেম ইন্টারচেঞ্জেবল লেন্স ক্যামেরা, Alpha 7C II এবং Alpha 7CR-তে দুটি নতুন এডিশন প্রকাশের কথা ঘোষণা করলো৷ 
Alpha 7C II এর প্রধান বৈশিষ্ট্য: উচ্চ ইমেজিং কর্ম…


দেবাঞ্জন দাস; ১ নভেম্বর  : সোনি ইন্ডিয়া  Alpha 7C সিরিজের কমপ্যাক্ট ফুল-ফ্রেম ইন্টারচেঞ্জেবল লেন্স ক্যামেরা, Alpha 7C II এবং Alpha 7CR-তে দুটি নতুন এডিশন প্রকাশের কথা ঘোষণা করলো৷ 


Alpha 7C II এর প্রধান বৈশিষ্ট্য: 

উচ্চ ইমেজিং কর্মক্ষমতা অর্জনের জন্য আনুমানিক ৩৩.০ কার্যকরী মেগাপিক্সেল এবং লেটেস্ট BIONZ XR  ইমেজ প্রসেসিং ইঞ্জিন সহ একটি ফুল-ফ্রেমের ব্যাক-আলোকিত Exmor R CMOS সেন্সর দিয়ে সজ্জিত।  স্টিল ইমেজ  বা মুভি ক্যাপচার করার জন্য, ব্যবহারকারীরা সহজেই ট্রাভেল এবং দৈনিক স্ন্যাপশটের মতো বিস্তৃত দৃশ্যে উচ্চ-মানের ইমেজ ক্যাপচার উপভোগ করতে পারবেন।

Alpha 7 IV এর তুলনায় যা প্রায় ১৩১.৩ মিমি x ৯৬.৪ মিমি x ৭৯.৮ মিমি এবং ওজন প্রায় ৬৫৮ গ্রাম , α7C II ২২% পর্যন্ত হালকা এবং এর ভলিউম ৪৫% পর্যন্ত কম।

স্ট্যান্ডার্ড ISO সংবেদনশীলতা ১০০ থেকে ৫১২০০ পর্যন্ত স্থির ছবি এবং চলচ্চিত্র উভয়ের জন্য ( স্টিল ইমেজের জন্য ISO ৫০ থেকে ২০৪৮০০ প্রসারিত), উচ্চ-সংবেদনশীলতা, নয়েজ ফ্রি শুটিং সক্ষম করে।


Alpha 7CR এর প্রধান বৈশিষ্ট্য: 

হাই-রেজোলিউশন এবং হাই-ডেফিনিশন ইমেজিং পারফরম্যান্স অর্জনের জন্য আনুমানিক ৬১.০ কার্যকর মেগাপিক্সেল এবং সর্বশেষ BIONZ XR ইমেজ প্রসেসিং ইঞ্জিন সহ একটি সম্পূর্ণ-ফ্রেমের ব্যাক-আলোকিত Exmor R CMOS সেন্সর দিয়ে সজ্জিত।

Alpha 7R V এর তুলনায় যা প্রায় ১৩১.৩ মিমি x ৯৬.৯ মিমি x ৮২.৪ মিমি  এবং ওজন প্রায় ৭২৩ গ্রাম , Alpha 7CR প্রায় ২৯%  হালকা এবং প্রায় ৫৩%  কম ভলিউম যুক্ত।

স্ট্যান্ডার্ড ISO সংবেদনশীলতা স্টিল ইমেজ এবং চলচ্চিত্র উভয়ের জন্য ১০০ থেকে ৩২০০০ পর্যন্ত (স্টিল ইমেজগুলির জন্য ISO ৫০ থেকে ১০২৪০০  পর্যন্ত প্রসারিত)।

৭.০ -পদক্ষেপ অপটিক্যাল ৫-এক্সিস ইন-বডি ইমেজ স্ট্যাবিলাইজেশন ছাড়াও, এমনকি ১-পিক্সেল লেভেল সামান্য অস্পষ্টতা সনাক্ত এবং সংশোধন করা হয়।

একটি পিক্সেল শিফট মাল্টি শ্যুটিং দিয়ে সজ্জিত যা একাধিক ছবি নেয় এবং একটি পিসিতে সেগুলিকে সংশ্লেষ করে উচ্চ রেজোলিউশনের অনুভূতি সহ একটি চিত্র তৈরি করে৷

Alpha 7CR-এর সাথে অন্তর্ভুক্ত গ্রিপ এক্সটেনশন GP-X2 এর সাথে একত্রিত করে, আপনি দীর্ঘ সময় ধরে শুটিং করার সময় বা টেলিফটো লেন্স ব্যবহার করার সময়ও একটি স্থিতিশীল হোল্ডের সাথে আরামে শুটিং করতে পারেন।


Alpha 7C II এবং Alpha 7CR-এর সাধারণ বৈশিষ্ট্য

১. কমপ্যাক্ট আকার এবং উচ্চ গতিশীলতা:  উভয় মডেল হ্যান্ডেল করা সহজ এবং বহন করা সহজ।  কমপ্যাক্ট আকার (উভয় মডেলই প্রায় ১২৪ মিমি চওড়া x ৭১.১  মিমি উচু x ৬৩.৪ মিমি গভীর) এবং Alpha 7C II এর জন্য প্রায় ৫১৪ গ্রাম এবং Alpha 7CR এর জন্য প্রায় ৫১৫ গ্রাম ওজন।


২. বিল্ট-ইন এআই প্রসেসিং ইউনিটকে ধন্যবাদ উন্নত বিষয় শনাক্তকরণ কর্মক্ষমতা সহ এএফ কর্মক্ষমতা:    Alpha 7R V এর মতো একই এআই-প্রসেসিং ইউনিট দিয়ে সজ্জিত, এটি রিয়েল-টাইম রিকগনিশন এএফ সহ উচ্চ নির্ভুলতার সাথে বিষয়গুলিকে চিনতে পারে।  Alpha 7C সিরিজের বিদ্যমান মানুষ এবং প্রাণী ছাড়াও, এখন পাখি, পোকামাকড়, গাড়ি, ট্রেন এবং বিমানগুলিকে এমন বিষয় হিসাবে স্বীকৃতি দেওয়া সম্ভব যা স্বীকৃত হতে পারে।


৩. উন্নত ভিডিও কর্মক্ষমতা: Alpha 7C II এবং Alpha 7CR কনডেন্স উচ্চ-রেজোলিউশন এবং বিস্তারিত ভিডিও ডেটা যথাক্রমে 7K এবং 6K এর সমতুল্য, এবং উচ্চ-মানের 4K ভিডিও আউটপুট করতে পারে।  S-Log3 দিয়ে সজ্জিত, যা ১৪+ স্টপের বিস্তৃত অক্ষাংশ সমর্থন করে, এটি সামান্য অতিরিক্ত এক্সপোজার এবং আন্ডারএক্সপোজার এমনকি বিপরীত দৃশ্যেও সমৃদ্ধ গ্রেডেশন প্রদান করে।  এছাড়াও, লগ শ্যুটিং মোডে, ব্যবহারকারীর দ্বারা আমদানি করা LUT ক্যামেরা মনিটরের ছবিতে প্রদর্শিত হতে পারে, যা ব্যবহারকারীকে পোস্ট-প্রোডাকশনে সমাপ্ত ছবি চেক করার সময় শুটিং করতে দেয়।  এছাড়াও, এটি S-Cinetone দিয়ে সজ্জিত, একটি অনন্য সোনি বৈশিষ্ট্য যা পোস্ট-প্রসেসিং ছাড়াই সরাসরি ক্যামেরার বাইরে সিনেমাটিক চেহারা তৈরি করতে পারে।


৪. অপারেবিলিটি এবং কানেক্টিভিটি: একটি টাচ-অপারেবল ভ্যারি-অ্যাঙ্গেল এলসিডি মনিটর দিয়ে সজ্জিত, লেটেস্ট টাচ মেনু সহ স্বজ্ঞাত অপারেশন আরামদায়ক শুটিং সমর্থন করে।  ফ্রন্ট ডায়াল ছাড়াও যা ব্যবহারকারীকে তাদের পছন্দের ফাংশন বরাদ্দ করতে দেয়, স্টিল ইমেজ/মুভি/S&Q সুইচ ডায়াল, এবং একটি XGA হাই-রেজোলিউশন ভিউফাইন্ডার, ইত্যাদি ব্যবহার করা সহজ।  স্থিতিশীল ক্যামেরার কাজকে সমর্থন করার জন্য এটি একটি ৭.০-স্টেপ৪ অপটিক্যাল ৫- এক্সিস ইন-বডি ইমেজ স্ট্যাবিলাইজেশন দিয়ে সজ্জিত।  সংযোগের ক্ষেত্রে, ক্যামেরাটি স্মার্টফোন অ্যাপ্লিকেশন ক্রিয়েটরস অ্যাপের সাথে নতুনভাবে সামঞ্জস্যপূর্ণ যা সহজেই একটি ক্লাউড পরিষেবাতে ক্যামেরা দিয়ে তোলা ভিডিও এবং স্থির ছবি আপলোড করে, যা দূরবর্তী ক্যামেরা অপারেশন এবং ক্যামেরা থেকে মোবাইল ডিভাইসে ছবি স্থানান্তর করার অনুমতি দেয়।


 Alpha 7C II এবং Alpha 7CR ক্যামেরাগুলি সমস্ত সোনি সেন্টার,  Alpha Flagship Store, সোনি অনুমোদিত ডিলার, ইকমার্স ওয়েবসাইট (অ্যামাজন  এবং ফ্লিপকার্ট) এবং ভারত জুড়ে প্রধান ইলেকট্রনিক স্টোরগুলিতে পাওয়া যাবে।


ILCE-7CM2 (Body Only)

২,১৪,৯৯০/- -  ৩ নভেম্বর ২০২৩ থেকে - ব্ল্যাক ও সিলভার । 


ILCE-7CM2L (Body + 28-60mm Zoom Lens)

২,৪৩,৯৯০/- -  ৩ নভেম্বর ২০২৩ থেকে - সিলভার 


ILCE-7CR - চলবে।