Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

যত দ্রুত সম্ভব স্থায়ী উপাচার্য নিয়োগ হবে বিশ্ববিদ্যালয়গুলিতে, সাফ জানালেন রাজ্যপাল

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.......করোনা আবহ কাটিয়ে দীর্ঘ বতিন বছর পর বাদে সমাবর্তন অনুষ্ঠানে অনুষ্ঠিত হলো বিদ্যাসাগর বিশ্ববিদ্যালযে। যত দ্রুত সম্ভব স্থায়ী উপাচার্য নিয়োগ হবে প্রতিটি বিশ্ববিদ্যালয়ে। জানিয়ে দিলেন রাজ্যপাল সিভি আনন…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.......করোনা আবহ কাটিয়ে দীর্ঘ বতিন বছর পর বাদে সমাবর্তন অনুষ্ঠানে অনুষ্ঠিত হলো বিদ্যাসাগর বিশ্ববিদ্যালযে। যত দ্রুত সম্ভব স্থায়ী উপাচার্য নিয়োগ হবে প্রতিটি বিশ্ববিদ্যালয়ে। জানিয়ে দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মঙ্গলবার তিনি পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহরে অবস্থিত বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে এসেছিলেন।

এদিন ছিল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজ্যপাল জানান, স্থায়ী উপাচার্য নিয়োগের বিষয়টি সুপ্রিম কোর্টেও গিয়েছিল। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে যত দ্রুত সম্ভব স্থায়ী উপাচার্য নিয়োগ করা হবে।  

এদিন রাজ্যপালের বিরুদ্ধে একগুচ্ছ দাবি নিয়ে সোচ্চার হয়েছিল তৃণমূল ছাত্র পরিষদও। রাজ্যপাল যখন গাড়িতে করে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন তখন তৃণমূল ছাত্র পরিষদ সমর্থকরা রাস্তার দু’পাশে দাঁড়িয়েছিলেন। এক হাতে ছিল তৃণমূল ছাত্র পরিষদের পতাকা ও অন্য হাতে পোস্টার। পোস্টারে লেখা ছিল, ‘বিশ্ববিদ্যালয়ের আভ্যন্তরীন বিষয় হস্তক্ষেপ মানছি না, মানবো না।’ ‘সব বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্য চাই’। রাজ্য সরকারর সাথে আলোচনা করেই উপাচার্য নিয়োগ করতে হবে।’


 শুভেন্দু অধিকারীর চিঠি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তর এড়িয়ে রাজ্যপাল বলেন, এটা বিদ্যাসাগর ইউনিভার্সিটি। এখানে বিদ্যাসাগর ও বিদ্যা নিয়েই আলোচনা হবে। উল্লেখ্য করোনা আবহ কাটিয়ে দীর্ঘ তিন বছর পর মেদিনীপুর বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হল সমাবর্তন অনুষ্ঠান। মঙ্গলবার রাজ্যের রাজ্যপালের উপস্থিতিতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের বিবেকানন্দ সভাগৃহে অনুষ্ঠিত হল ২২ তম সমাবর্তন অনুষ্ঠান।


রাজ্যপাল ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সুশান্ত কুমার চক্রবর্তী, রেজিষ্টার জয়ন্ত কিশোর নন্দী সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিন ও অধ্যাপক অধ্যাপিকা ও ছাত্রছাত্রীরা। এদিন তিনজনকে ডি-লিট এবং ৪৮০ জনকে Phd র সার্টিফিকেট দেওয়া হয়। এছাড়াও বিভিন্ন বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয় এদিন। শেষে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে বীর বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসুর আবক্ষ মূর্তি উন্মোচন করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।