Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঘাটালের যৌনপল্লীতে ভাই ফোঁটা উৎসব

অরুণ কুমার সাউ, ঘাটাল : শঙ্খ ধ্বনি , ধান দূর্বা, মঙ্গল প্রদীপ সবই ছিল যথাযথ।আগের দিন থেকে উৎসাহের সাথে অনুষ্ঠানের প্রস্তুতি ছিল চোখে পড়ার মতো। ভাই ফোঁটার দিন সকাল থেকেই সাজো সাজো রব। উৎসবের আনন্দ।  ভাইফোঁটার দিনে ভাইফোঁটা দিলে…



  অরুণ কুমার সাউ, ঘাটাল : শঙ্খ ধ্বনি , ধান দূর্বা, মঙ্গল প্রদীপ সবই ছিল যথাযথ।আগের দিন থেকে উৎসাহের সাথে অনুষ্ঠানের প্রস্তুতি ছিল চোখে পড়ার মতো। ভাই ফোঁটার দিন সকাল থেকেই সাজো সাজো রব। উৎসবের আনন্দ।  ভাইফোঁটার দিনে ভাইফোঁটা দিলেন যৌনকর্মীরা। আর ফোঁটা নিলেন ঘাটাল মহকুমার প্রশাসনিক আধিকারিকগণ। যৌনকর্মীরা সমাজের অংশ।ওনারাও মানুষ। ওনারা ব্রাত্য নয়, তাই ওনাদের হাত দিয়েই ভাইফোঁটার উদ্যোগ। ঘাটাল শহরে যৌনপল্লীতে এই বার্তা দিয়ে  সচেতন করলেন ঘাটালের এস ডি ও সুমন বিশ্বাস।এই বার্তাকে সামনে রেখে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালের যৌনপল্লীতে ভাইফোঁটা উৎসব পালিত হলো। ভারতীয় রেডক্রস সোসাইটি, ঘাটাল মহকুমা শাখার উদ্যোগে এদিন এই উৎসবের আয়োজন।


উৎসবের উপহার হিসেবে শাড়ি ,কম্বল ও মিষ্টি দেওয়া হয় যৌনকর্মীদের। এদিন এই আনন্দমুখর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঘটালের এস ডি ও সুমন বিশ্বাস সহ  ঘাটাল পঞ্চায়েত সমিতির সহকারি সভাপতি বিকাশ কর, জেলা পরিষদ সদস্য শংকর দোলুই, রেডক্রস সোসাইটি ঘাটাল মহকুমা শাখার সম্পাদক সহ অন্যান্যরা। এদিন এসডিও সুমন বিশ্বাস বললেন, “ওনারাও মানুষ। সকলের সাথে ওনারা ভাইফোঁটার আনন্দ যাতে ভাগ করে নিতে পারেন তাই এই উদ্যোগ।ওনারা যাতে সব সরকারি পরিষেবা পান, সেই ব্যবস্থা করা হয়েছে।"