Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

থ্যালাসেমিয়া ও রক্তদান বিষয়ে সচেতনতা গড়ে তুলতে ঝাড়খন্ড থেকে বাংলায় 'রক্তদান যাত্রা' ......

নিজস্ব সংবাদদাতা,গোপীবল্লভপুর,ঝাড়গ্রাম.শহীদ ক্ষুদিরাম বসুর জন্মদিন ও বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে রবিবার 'রক্তদান যাত্রা' আয়োজন করলো ঝাড়খন্ড রাজ্যের বহড়াগোড়া এলাকার স্বেচ্ছাসেবী সংগঠন মৈত্রী সংগঠন এবং সুবর্ণরৈখিক ভা…


নিজস্ব সংবাদদাতা,গোপীবল্লভপুর,ঝাড়গ্রাম.শহীদ ক্ষুদিরাম বসুর জন্মদিন ও বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে রবিবার 'রক্তদান যাত্রা' আয়োজন করলো ঝাড়খন্ড রাজ্যের বহড়াগোড়া এলাকার স্বেচ্ছাসেবী সংগঠন মৈত্রী সংগঠন এবং সুবর্ণরৈখিক ভাষা ও সংস্কৃতি চর্চা বিষয়ক ফেসবুক গ্রুপ 'আমারকার ভাষা আমারকার গর্ব '।এদিন দুটি সংগঠনের পক্ষ থেকে ঝাড়খন্ডের বহড়াগোড়ার নেতাজি সুভাষ পার্ক থেকে বাংলার ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর হাসপাতালে পর্যন্ত একটি বাইক যাত্রার আয়োজন করা হয়। বাইক যাত্রা চলাকালীন সময়ে একাধিক এলাকায় পথসভার মাধ্যমে থ্যালাসেমিয়া সচেতনতা ও রক্তদান সচেতনতা বিষয়ে প্রচার কার্য্য সংগঠিত করা হয়।বহড়াগোড়াতে শহীদ ক্ষুদিরাম বসুর মূর্তিতে মাল্যদান করে বাইক যাত্রার সূচনা হয় এবং ৬ নং জাতীয় সড়ক ধরে বাইক যাত্রীরা চিচিড়া হয়ে বাংলায় প্রবেশ করেন।

সেখান থেকে ফেঁকোঘাট, তপশিয়া,রান্টুয়া হয়ে গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে পৌঁছে বাইক যাত্রা শেষ হয়। সেখানে গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালের ব্লাড ব্যাংকে আয়োজন করা হয় রক্তদান শিবির।এদিন গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালের ব্লাড ব্যাংকে মৈত্রী সংগঠনের এক প্রতিবন্ধী সদস্য নয়ন কর সমেত প্রায় ১৫ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন।

সহযোগীতার হাত বাড়িয়ে দেন সুবর্ণরৈখিক ভাষা চর্চা বিষয়ক ফেসবুক গ্রুপের সদস্যরা। সুবর্ণ রৈখিক পরিবারের পক্ষে বিশ্বজিৎ পালের নেতৃত্বে সম্মানিত করা হয় মৈত্রী সংগঠনের সদস্যদের। মৈত্রী সংগঠনের পক্ষে গোটা কর্মসূচিতে নেতৃত্ব দেন সন্দীপ সাউ,সেবক বটব্যাল সহ অন্যান্য সদস্য-সদস্যাবৃন্দ।