Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর কুইজ কেন্দ্রের মানবিক দেওয়াল পাঁচ বছর পূর্ণ করলো....

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর ..... অবিভক্ত মেদিনীপুর জেলার অন্যতম অগ্রণী স্বেচ্ছাসেবী সংগঠন মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির নানান‌ সামাজিক কর্মসূচির মধ্যে একটি গুরুত্বপূর্ণ কর্মসূচি 'মানবিক দেওয়াল' পা…



 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর ..... অবিভক্ত মেদিনীপুর জেলার অন্যতম অগ্রণী স্বেচ্ছাসেবী সংগঠন মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির নানান‌ সামাজিক কর্মসূচির মধ্যে একটি গুরুত্বপূর্ণ কর্মসূচি 'মানবিক দেওয়াল' পাঁচ বছর পূর্ণ করে ছ'বছরে পদার্পণ করলো। ২০১৮ সালের ১ ডিসেম্বর মেদিনীপুর সেন্ট্রাল বাসস্ট্যান্ড সহ অবিভক্ত মেদিনীপুরের পাঁশকুড়া,মেছেদা, তমলুক,কাঁথি, এগরা, হলদিয়া,ঝাড়গ্রাম ,এগরা ইত্যাদি জায়গায় একই দিনে শুরু হয়েছিল।


রবিবার এই কর্মসূচির 'পায়ে পায়ে পাঁচ বছর পূর্ণ' কর্মসূচি একযোগে অনুষ্ঠিত হলো মেদিনীপুর, পাঁশকুড়া,তমলুক,মেছেদা ও এগরাতে।মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির প্রতিষ্ঠাতা সম্পাদক ড. মৌসম মজুমদারের বিশেষ ভাবনা ও পরিকল্পনায় পথচলা শুরু করে মানবিক দেওয়াল। এই মানবিক দেওয়াল হলো সেই জায়গা যেখানে বাড়ির অতিরিক্ত জামাকাপড়, শীতবস্ত্র,ব‌ই, খাতা,পেন  পেন্সিল,জুতা শুভানুধ্যায়ীদের কাছ থেকে সংগ্রহ করে ইত্যাদি সম্পূর্ণ বিনামূল্যে বিতরণ করা হয়। এদিনের আগে কোভিডের দুবছরে কিছুটা সময় বাদ দিয়ে প্রায় ১৩০ পর্ব ধরে সপ্তাহ ধরে চলে এই কর্মসূচি। কুইজ কেন্দ্রের ফেসবুক পেজ ও সদস্য সদস্যাবৃন্দ তাঁদের নিজ নিজ ফেসবুক প্রোফাইলে কবে, কখন কোথায় এই কর্মসূচি গ্রহণ করা হবে তা পোস্ট করেন। আর তাতেই অনেক শুভাকাঙ্ক্ষী তাঁদের বাড়িতে থাকা ব্যবহার যোগ্য  অতিরিক্ত জিনিসপত্র সদস্যাবৃন্দের হাতে তুলে দেন বা নির্দিষ্ট দিনে স্টলে এসে দিয়ে যান।

যাঁদের প্রয়োজন তাঁরা নির্দিষ্ট স্টল থেকে এইসব জিনিসপত্র সংগ্রহ করেন। কুইজ কেন্দ্রের সভাপতি ড. রিংকু চক্রবর্তী ও সম্পাদক সুজন বেরা জানান তাঁদের এই কর্মসূচি থেকে বেশ কয়েক হাজার মানুষকে পুরানো ব্যবহার যোগ্য এবং নতুন জামাকাপড় তুলে দিতে পেরেছেন। রবিবার বিকেল ৩ টায় কুইজ কেন্দ্রের ৬০ জন স্বেচ্ছাসেবকের উপস্থিতিতে এই কর্মসূচি একযোগে অনুষ্ঠিত হয় মেদিনীপুর  পাঁশকুড়া, তমলুক, মেছেদা ও এগরা শহরে। অন্যান্য দিনের মতো এদিনও এই কর্মসূচিতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। কুইজ কেন্দ্রের সম্পাদক শিক্ষক সুজন বেরা মানবিক দেওয়ালের পাঁচ বছর পূর্তি কর্মসূচি সফল ভাবে রূপায়ণের  জন্য সমস্ত শুভানুধ্যায়ী ও সদস্য-সদস্যাবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন।