Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলা বিজ্ঞান মানসিকতা ও মেধা অভীক্ষা- ২০২৩ এর ফলাফল প্রকাশ

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... প্রকাশিত হলো পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটি আয়োজিত জেলা বিজ্ঞান মানসিকতা ও মেধা অভীক্ষা ২০২৩ এর ফলাফল।বিগত ২ অক্টোবর,২০২৩  তারিখ এই অভীক্ষা  অনুষ্ঠিত হয়েছিল। পশ্চিমবঙ্গ বি…



নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... প্রকাশিত হলো পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটি আয়োজিত জেলা বিজ্ঞান মানসিকতা ও মেধা অভীক্ষা ২০২৩ এর ফলাফল।বিগত ২ অক্টোবর,২০২৩  তারিখ এই অভীক্ষা  অনুষ্ঠিত হয়েছিল। পশ্চিমবঙ্গ বিজ্ঞানমঞ্চ প্রতিবছর এই জাতীয় অভীক্ষা সংগঠিত করে। সংগঠক ও শুভানুধ্যায়ী সকলের সহৃদয় সহযোগিতার সহযোগিতা মাধ্যমে এই অভীক্ষার ফলাফল প্রকাশিত হলো।সমগ্র পশ্চিম মেদিনীপুর  জেলায় মোট ৩০৬ টি পরীক্ষা কেন্দ্রে দ্বিতীয় শ্রেণি থেকে দশম শ্রেণির ৪৫৬৭১ জন ছাত্র -ছাত্রী অংশগ্রহণ করার জন্য নাম নথিভুক্ত করে ‌‌। অভীক্ষায় অংশ গ্রহণ করে ৪৩৮২৩ জন অভীক্ষার্থী।মেধা অভীক্ষায় জেলা স্তরে শ্রেণী ভিত্তিক প্রথম পাঁচজন ছাত্র-ছাত্রীকে পুরস্কৃত করা হবে।


এছাড়াও বিজ্ঞানকেন্দ্র ভিত্তিক পুরষ্কার দেওয়ার ব্যবস্থা রয়েছে। সকল ছাত্র-ছাত্রীকে গ্রেড কার্ড দেওয়ার পাশাপাশি E, A+, A গ্রেড প্রাপকদের শংসাপত্র দেওয়া হয়। এছাড়াও প্রতি শ্রেণিতে প্রথম স্থানাধিকারীকে মাসিক অর্থ বৃত্তি এবং চতুর্থ শ্রেণির প্রথম স্থানাধিকারীকে আশুতোষ রাধারাণী স্মৃতি পুরস্কার প্রদান করা হবে। জেলাস্তরে চ্যাম্পিয়ান রানিং শীল্ড প্রাথমিক স্তরে "নবকুমার রায়" স্মৃতি শীল্ড ও মাধ্যমিক স্তরে "নিলয় পাল" স্মৃতি শীল্ড দেওয়ার ব্যবস্থা রয়েছে। পাশাপাশি জেলার সর্বোচ্চ অভীক্ষার্থী সংগ্ৰাহক বিজ্ঞান কেন্দ্রকে দিলীপ কুমার প্রধান স্মৃতি রানিং শীল্ড এবং দশম শ্রেণির দুঃস্থ ও মেধাবী অভীক্ষার্থীকে দিলীপ কুমার প্রধান স্মৃতি অর্থ বৃত্তি দেওয়া হবে।জেলা ভিত্তিক প্রতি শ্রেণির দশম স্থান অর্জনকারীদের মধ্য থেকে প্রকৃত দুঃস্থ ও মেধাবি শ্রেনির অভীক্ষার্থীর মধ্য থেকে ২য় থেকে ৬ষ্ঠ শ্রেণির দুজনকে এবং ৭ম থেকে ১০ম শ্রেণির একজন কে বিশেষ আর্থিক অনুদান করা হবে। এই আর্থিক অনুদানের মূল্য ৪২,০০০(বিয়াল্লিশ হাজার টাকা)।জেলার বিজ্ঞানকেন্দ্র স্তরে প্রথম তিনজন প্রতি শ্রেণীতে সম্বর্ধনার ব্যবস্থা করা হবে। ২০২৪ সালের অভীক্ষা আগামী ২রা অক্টোবর, বুধবার ২০২৪ সংগঠিত হবে। মেদিনীপুর শহরের বার্জটাউনে বিজ্ঞান মঞ্চের জেলা দপ্তরে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে এই ফলাফল প্রকাশ করা হয়।

উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সহ সভাপতি ড.তপন মিশ্র, জেলা সম্পাদক ড.সুধাপদ বসু,অভীক্ষার নিয়ামক

ড. সুজাতা মাইতি, জেলা সভাপতি ড. কালীপদ প্রধান, জেলা কার্যকরী সভাপতি ড. দিলীপ চক্রবর্তী,অভীক্ষার আহ্বায়ক কার্তিক চক্রবর্তী সহ অন্যান্য নেতৃবৃন্দ।