Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ের উদ্যোগে আন্তঃমহাবিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.....বাবা সাহেব আম্বেদকর এডুকেশন বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত রাজ্যের পশ্চিমাঞ্চলের চারটি জেলার চারটি সরকারী শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয় মিলে গড়ে তুলেছে  ফেডারেশন অফ টিচার এডুকেশন ইনস্টিটিউট অফ ওয়েস্ট বে…


 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.....বাবা সাহেব আম্বেদকর এডুকেশন বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত রাজ্যের পশ্চিমাঞ্চলের চারটি জেলার চারটি সরকারী শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয় মিলে গড়ে তুলেছে  ফেডারেশন অফ টিচার এডুকেশন ইনস্টিটিউট অফ ওয়েস্ট বেঙ্গল,ওয়েস্টার্ন ক্লাস্টার।এই ওয়েস্টার্ন ক্লাস্টারের মধ্যে রয়েছে পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়,ঝাড়গ্রামের সেবায়তন শিক্ষণ মহাবিদ্যালয,বাঁকুড়ার বিষ্ণুপুরের নিখিল বঙ্গ শিক্ষণ মহাবিদ্যালয় এবং পরুলিয়ার স্পনসর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়।এদের মধ্যে মেদিনীপুরের বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ের উদ্যোগে এই চারটি কলেজের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো দু-দিনের সাংস্কৃতিক প্রতিযোগিতা। আবৃত্তি, সঙ্গীত,নৃত্য, নাটক, মুকাভিনয়,একক অভিনয়, চিত্রাঙ্কন,রঙ্গোলী, তাৎক্ষণিক বক্তৃতা,বির্তক, কুইজ সহ নানা বিষয়ে প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় উপস্থিত সকলকে স্বাগত জানান আয়োজক কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড.মনোরঞ্জন ভৌমিক।

উপস্থিত অতিথিবৃন্দ ও বিচারকবৃন্দের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। বিভিন্ন বিষয়ে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পারফরম্যান্স ছিল নজরকাড়া। প্রতিযোগিতায় সফল সকল প্রতিযোগীদের হাতে পুরস্কার ও শংসাপত্র তুলে দেওয়া হয়।সমস্ত বিভাগ মিলিয়ে প্রাপ্ত পুরস্কারের ভিতিত্তে পয়েন্টের হিসেবে কলেজের গুলির মধ্যে প্রথম স্থান পায় বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়। অংশগ্রহণকারী কলেজেগুলির পড়ুয়া এবং শিক্ষক-শিক্ষিকারা আয়োজক কলেজের আতিথিয়তা ও আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। আয়োজক কলেজের অধ্যক্ষের নেতৃত্বে এবং  সমস্ত শিক্ষক-শিক্ষিকা-শিক্ষাকর্মী ও ছাত্র-ছাত্রীদের সহযোগিতায় প্রতিযোগিতাটি সাফল্য মন্ডিত হয়ে উঠে। প্রতিযোগিতা সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় শেষদিনে সংশ্লিষ্ট  সবাইকে আয়োজক কলেজের পক্ষে সবাইকে ধন্যবাদ জানান অধ্যাপক ড.বিশ্বজিৎ সেন ও অধ্যক্ষ অধ্যাপক ড.মনোরঞ্জন ভৌমিক।