Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পরিবেশ সুরক্ষার উদ্দেশ্যে জন-সংযোগ কর্মসূচী

নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর.....'পরিবেশ সুরক্ষার উদ্দেশ্যে জীবনশৈলীতে পরিবর্তন' এবং 'স্বচ্ছতাই সেবা' এ দুটি বিষয়ে ছাত্রছাত্রীদের সচেতন করতে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের অধীন কেন্দ্রীয় ভূমিজল বোর্ড, পূর্ব ক্ষেত্র, ক…



নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর.....'পরিবেশ সুরক্ষার উদ্দেশ্যে জীবনশৈলীতে পরিবর্তন' এবং 'স্বচ্ছতাই সেবা' এ দুটি বিষয়ে ছাত্রছাত্রীদের সচেতন করতে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের অধীন কেন্দ্রীয় ভূমিজল বোর্ড, পূর্ব ক্ষেত্র, কোলকাতা এর তত্ত্বাবধানে সম্প্রতি  একটি জন সংযোগ কর্মসূচী অনুষ্ঠিত হলো খড়্গপুর ১ ব্লকের চড়কাবনী উচ্চ- বিদ্যালয়ে। কর্মসূচীটির উদ্বোধন করেন আয়োজক দপ্তরের ক্ষেত্রীয় নির্দেশক ড: অনাদি গায়েন। তিনি উপস্থিত ছাত্রছাত্রী দের প্রাকৃতিক সম্পদ বিশেষত ভৌমজল সংরক্ষণ ও পুনর্ভরন করার গুরুত্ব এবং পদ্ধতিগুলি সম্পর্কে অবহিত করেন। দপ্তরের অন্যতম বিশিষ্ট বৈজ্ঞানিক সুজিত সরকার পরিবেশ সুরক্ষার জন্য জীবনশৈলীতে কি কি পরিবর্তন আনা উচিৎ তা সম্পর্কে আলোচনা করেন।


তৎসংলগ্ন অঞ্চলের বিভিন্ন স্কুল থেকে শতাধিক ছাত্রছাত্রী এই অনুষ্ঠানে আয়োজিত চিত্রাঙ্কণ ও ক্যুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিভাগের রসায়নবিদ অতলান্ত নারায়ণ চৌধুরীর দ্বারা সমগ্র অনুষ্ঠানটির সুচারুরূপে সঞ্চালনা বিশেষ প্রশংসার দাবী রাখে।

পরিবেশ রক্ষায় জনসাধারন কে স্বচ্ছতার গুরুত্ব বোঝাতে স্কুল সংলগ্ন অঞ্চলে একটি পদযাত্রার ও আয়োজন করা হয়। এছাড়াও অনুষ্ঠান টিতে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষকমন্ডলী  শৈবাল মহাপাত্র, সঞ্জয় বর্মন,  শুভঙ্কর আচার্য, কালীপদ রাউল, উৎপল মণ্ডল সহ অন্যান্যরা।