Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুর সিটি কলেজে জাতীয় স্তরের আলোচনা সভা ও অষ্টম প্রতিষ্ঠা দিবস উদযাপন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... মঙ্গলবার শেষ হলো মেদিনীপুর সিটি কলেজের প্যারামেডিকেল অ্যান্ড অ্যালায়েড হেলথ সায়েন্স বিভাগের উদ্যোগে আয়োজিত তিন দিনের জাতীয় স্তরের আলোচনা সভা। জাতীয় স্তরের এই আলোচনা চক্রের বিষয় ছিল "ফ…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... মঙ্গলবার শেষ হলো মেদিনীপুর সিটি কলেজের প্যারামেডিকেল অ্যান্ড অ্যালায়েড হেলথ সায়েন্স বিভাগের উদ্যোগে আয়োজিত তিন দিনের জাতীয় স্তরের আলোচনা সভা। জাতীয় স্তরের এই আলোচনা চক্রের বিষয় ছিল "ফাংশনাল ফুড এস ডায়েটারী ইন্টারমভেনসন ফর ক্রনিক ডিজিজ।" ভারত সরকারের ডিবিটি অ্যান্ড সিএসআইআর এর আর্থিক অনুকূল্যে অনুষ্ঠিত হওয়া এই আলোচনা চক্রে বক্তা হিসেবে ছিলেন থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি এর অধ্যাপক অনিল কুমার অনল, আই সি এম আর -- এর ফাউন্ডার ডিরেক্টর এবং সাইন্টিস্ট অধ্যাপক অনিল কুমার অনল, আসাম এগ্রিকালচার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা মধুমিতা বড়ুয়া সহ দেশ-বিদেশ থেকে আগত অনেক বিজ্ঞানীসহ বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।

তিন দিন ধরে চলা এই আলোচনা চক্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং মহাবিদ্যালয় থেকে প্রায় চার শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করেছিল।অন্যদিকে মঙ্গলবার দিনভর নানা বর্ণময় অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হলো মেদিনীপুর সিটি কলেজের অষ্টম প্রতিষ্ঠা দিবস উৎসব । প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এদিনের অনুষ্ঠানের সূচনা হয়।

এদিন ২০২৩ শিক্ষাবর্ষে স্নাতকোত্তর স্তরের কুড়িটি বিভাগ থেকে প্রথম স্থানাধিকারী কুড়িজনকে ইউকে ঘোষ মেমোরিয়াল স্বর্ণপদক, উত্তরীয় এবং শংসাপত্র দিয়ে সংবর্ধিত করা হয়। সারাদিন ধরে কলেজের ছাত্র ছাত্রীরা এবং দুপুর তিনটের পর কলকাতা থেকে আগত শিল্পীরা আবৃত্তি, সঙ্গীত,নৃত্যের মাধ্যমে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপিত করেন। বিশেষ আকর্ষণ ছিল কলেজের ছাত্রীদের সাঁওতালি নৃত্য, 'এলোমেলো' ব্যান্ডের গান ও মহিলা পরিচালিত যন্ত্রসংগীতের বিশেষ অনুষ্ঠান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের গভর্নিং বডির প্রেসিডেন্ট সুকৃতা ঘোষ, ডাইরেক্টর ড.প্রদীপ ঘোষ, গভর্নিং বডির ভাইস- প্রেসিডেন্ট অনিন্দিতা ঘোষ, অধ্যক্ষ ড.সুদীপ্ত চক্রবর্তী,উপাধ্যক্ষ ড.কুন্তল ঘোষ সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। সারাদিন কলেজে ছিল উৎসব মুখর পরিবেশ। গোটা অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন কলেজের বাংলা বিভাগীয় প্রধান অধ্যাপক রাকেশ জানা।