Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হবিবপুর সরস্বতী বিদ্যামন্দির হাইস্কুল(উচ্চ মাধ্যমিক)-এ সাড়ম্বরে পালিত হল বিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি ২০২৪)পশ্চিম মেদিনীপুর জেলার অন্তর্গত হবিবপুর সরস্বতী বিদ্যামন্দির হাইস্কুল(উচ্চ মাধ্যমিক)-এ পালিত হল বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিদ্যালয়ের একাধিক প্রাক্তন শিক্ষ…



বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি ২০২৪)পশ্চিম মেদিনীপুর জেলার অন্তর্গত হবিবপুর সরস্বতী বিদ্যামন্দির হাইস্কুল(উচ্চ মাধ্যমিক)-এ পালিত হল বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিদ্যালয়ের একাধিক প্রাক্তন শিক্ষকশিক্ষিকা ও শিক্ষাকর্মীবৃন্দের উপস্থিতিতে এদিনের অনুষ্ঠান অন্য মাত্রা পায়।

আগের দিন তথা বুধবার ছিল বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা। ছিল নাচ, গান, আবৃত্তি, হাতের লেখা, কুইজ, যেমন খুশি আঁকো ইত্যাদি প্রতিযোগিতা। এদিন সফল ছাত্রছাত্রীদের পুরস্কৃত করা হয়। সেইসঙ্গে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও ক্লাশ পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপকদেরও পুরস্কার দেওয়া হয়। নাচ, গান, আবৃত্তির পাশাপাশি ছাত্রছাত্রীরা পরিবেশন করে নাটক। শিক্ষিকা পাপিয়া চৌধুরী সরকারের পরিচালনায় ছাত্রছাত্রীদের দ্বারা অভিনীত 'বীরকথা' নাটক দর্শকদের বিশেষ প্রশংসা লাভ করে।


এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধান শিক্ষক বলাইচন্দ্র প্রামাণিক, আশিস কুমার ঘোষ, শিক্ষক  অশোক কুমার সরকার, গোবিন্দচরণ খান, বিশু নন্দ, নীতেন চট্টোপাধ্যায় ও প্রাক্তন শিক্ষাকর্মী কৃষ্ণা দাস, অরুণ পড়িয়া প্রমুখ। উপস্থিত ছিলেন স্কুলের সভাপতি আইনজীবী অশোক পালধি। 


বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মালা মজুমদার জানান, "প্রাক্তন শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের উপস্থিতিতে আমরা গর্বিত। এ যেন নবীন প্রবীণের মেলবন্ধন।" প্রাক্তন শিক্ষকদের বক্তব্যে উঠে এল স্মৃতি —যা বর্তমানকে দিল উৎসাহ, ভবিষ্যৎকে দিল পথচলার দিশা। তাই বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে উঠলো 'স্মৃতি সত্তা ভবিষ্যৎ'।অনুষ্ঠান সুন্দরভাবে সঞ্চালনা করেন শিক্ষিকা সোমা অধিকারী ও তৃণা মণ্ডল। 


উল্লেখ্য, এই শিক্ষাপ্রতিষ্ঠান হীরকজয়ন্তী বর্ষ উপলক্ষ্যে সারা বছর ধরে শিক্ষামূলক নানা অনুষ্ঠান ও কর্মসূচি  পালন করে চলেছে।