Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সবং এর দেউলী কলসবাড় রামকৃষ্ণ বিদ্যাপীঠের হীরক জয়ন্তী পদার্পণ উৎসব

নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর.....পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর মহকুমার অন্তর্গত সবং থানার দেউলী কলসবাড় রামকৃষ্ণ বিদ্যাপীঠ সম্প্রতি হীরক জয়ন্তী বর্ষে পদার্পণ করলো। এই উপলক্ষ্যে সকালে বর্ণাঢ্য প্রভাতফেরি অনুষ্ঠিত হয়।পরে জাতীয় প…


নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর.....পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর মহকুমার অন্তর্গত সবং থানার দেউলী কলসবাড় রামকৃষ্ণ বিদ্যাপীঠ সম্প্রতি হীরক জয়ন্তী বর্ষে পদার্পণ করলো। এই উপলক্ষ্যে সকালে বর্ণাঢ্য প্রভাতফেরি অনুষ্ঠিত হয়।পরে জাতীয় পতাকা ও বিদ্যালয়ের পতাকা উত্তোলন হয়।

এই উপলক্ষ্যে  দু'দিন ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়। হীরক জয়ন্তী বর্ষ পদার্পন কালে বিদ্যালয়ে এলাকাবাসীর সহযোগিতা নিয়ে নয়জন বিপ্লবী ও মনীষীর আবক্ষ মূর্তি উন্মোচিত হয়। ছাত্রছাত্রীদের মধ্যে দেশাত্মবোধ ও জাতীয়তাবাদ ও নৈতিক মূল্যবোধ গড়ে দেওয়ার লক্ষ্যে উন্মোচিত হয় দেশনায়ক নেতাজী সুভাষচন্দ্র বসু,বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতির জনক মহাত্মা গান্ধী,ভারতরত্ন ডঃ এ পি জে আব্দুল কালাম, ধরতী আবা বিরসা মুন্ডা, বীরাঙ্গনা মাতঙ্গিনী হাজরা,অস্ত্রগুরু হেমচন্দ্র কানুনগো,দেশপ্রান বীরেন্দ্রনাথ শাসমল, সবং এর গৌরব বাঙ্গালী বিপ্লবী শহীদ অনাথ বন্ধু পাঁজার আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি  প্রতিভা  মাইতি,দশগ্রাম সতীশচন্দ্র সর্বার্থসাধক শিক্ষাসদনের প্রধান শিক্ষক শিক্ষাবিদ যুগল প্রধান, চাঁদকুড়ি ইউনিয়ন হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তাপস কুমার মইশসহ একাধিক প্রশাসনিক পদাধিকারী ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ। এছাড়াও বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক বাদল কুমার মেইকাপ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত এই অনুষ্ঠানের সাথে।

আবৃত্তি, নৃত্য,সঙ্গীত, নাটকের মাধ্যমে ছাত্রছাত্রীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপিত করে। অভিভাবক অভিভাবিকা ও এলাকাবাসীর উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। বিদ্যালয়ের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নরেন্দ্রনাথ মাইতি বলেন, 'বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা শিক্ষাকর্মী ও এলাকাবাসীর অভূতপূর্ব সহযোগিতায় দুদিনের অনুষ্ঠান সুচারুভাবে সম্পন্ন করা হয়েছে, এইভাবে ছাত্রছাত্রীদের সার্বিক বিকাশে এই প্রত্যন্ত বিদ্যালয় আরও এগিয়ে যাবে নিশ্চিত।'