Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভারতীয় চেম্বারের ফুটপ্রিন্ট মার্কিন যুক্তরাষ্ট্রে

দেবাঞ্জন দাস,কলকাতা, ৮ ফেব্রুয়ারি : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) মার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিম অঞ্চলের জন্য তার প্রতিনিধি হিসেবে প্রদীপ নায়ারকে নিয়োগ করলো। এই গুরুত্বপূর্ণ ভূমিকা বিশ্বের বৃহত্তম অর্থনীতির সাথে অর্থনৈতিক স…


দেবাঞ্জন দাস,কলকাতা, ৮ ফেব্রুয়ারি : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) মার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিম অঞ্চলের জন্য তার প্রতিনিধি হিসেবে প্রদীপ নায়ারকে নিয়োগ করলো। এই গুরুত্বপূর্ণ ভূমিকা বিশ্বের বৃহত্তম অর্থনীতির সাথে অর্থনৈতিক সম্পর্ক গভীর করার জন্য ICC-এর প্রতিশ্রুতিকে বোঝায়। মি. নায়ার তার সাথে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতের গতিশীল পরিবেশে দুই দশকের বেশি নেতৃত্বের একটি চিত্তাকর্ষক ট্র্যাক রেকর্ড নিয়ে এসেছেন, যা তার বিশাল পেশাদার নেটওয়ার্ক এবং ব্যস্ততার মাধ্যমে এই দুটি গুরুত্বপূর্ণ অর্থনীতিকে সংযুক্ত করার জন্য একটি নিবেদিত প্রচেষ্টাকে মূর্ত করে।


 মিঃ নায়ারের বিশিষ্ট কর্মজীবন মার্কিন-ভারত ক্রস বর্ডারে উল্লেখযোগ্য ফোকাস সহ প্রযুক্তি, নীতি এবং বিনিয়োগ সহ বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত। সিলিকন ভ্যালির প্রযুক্তি-চালিত ল্যান্ডস্কেপ থেকে শুরু করে নীতি এবং বিনিয়োগের ভূমিকা যা ভারতে রূপান্তরমূলক প্রভাব ফেলেছে, তিনি বেসরকারি এবং সরকারি উভয় ক্ষেত্রেই উদ্যোগের নেতৃত্ব দিয়েছেন। ডেলয়েট কনসাল্টিং, ক্লিনটন ফাউন্ডেশন এবং ফোর্ড ফাউন্ডেশনের মতো নেতৃস্থানীয় সংস্থাগুলিতে তাঁর অবদানগুলি উভয় দেশের সরকারী সংস্থা এবং শীর্ষ-স্তরের কর্পোরেশনগুলির সাথে সহযোগিতা করার গভীর অভিজ্ঞতা তুলে ধরে, গুরুত্বপূর্ণ প্রকল্প এবং উদ্যোগগুলিকে এগিয়ে নিয়ে যায়৷


 সাম্প্রতিক বছরগুলিতে, মি. নায়ার স্টার্টআপ ইকোসিস্টেমকে শক্তিশালী করার জন্য নিজেকে উৎসর্গ করেছেন, বিশেষ করে মার্কিন-ভারত করিডোরের উপর জোর দিয়ে। এই দুই বাজারের মধ্যে উদ্ভাবনী বৃদ্ধি এবং অর্থনৈতিক সমৃদ্ধি বৃদ্ধিতে তার প্রচেষ্টা সহায়ক হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে আইসিসির প্রতিনিধির ভূমিকা গ্রহণ করার মাধ্যমে, মি. নায়ার ভারত-মার্কিন অর্থনৈতিক সম্পর্ককে আরও উন্নত করার জন্য ব্যবস্থাপনা পরামর্শ, কৌশল এবং ক্রিয়াকলাপে তার বিস্তৃত দক্ষতা অর্জন করতে প্রস্তুত।


 নায়ারের দূরদর্শী নেতৃত্বে, ICC উদ্ভাবনী বৃদ্ধি এবং পারস্পরিক সমৃদ্ধিতে নতুন মাইলফলক পৌঁছানোর প্রত্যাশা করে। মার্কিন এবং ভারতীয় উভয় বাজারের সূক্ষ্মতা সম্পর্কে তার গভীর উপলব্ধি তাকে এই উদ্যোগের নেতৃত্ব দেওয়ার জন্য নিখুঁতভাবে অবস্থান করে, শক্তিশালী অর্থনৈতিক অংশীদারিত্ব এবং সহযোগিতামূলক সাফল্যের একটি যুগের প্রতিশ্রুতি দেয়।


 ICC-এর প্রেসিডেন্ট অমেয়া প্রভু এই নিয়োগে আনন্দ প্রকাশ করেছেন, বলেছেন, "আসন্ন সময়ে ২০০ বিলিয়ন ডলারের বর্তমান মাইলফলক ছাড়িয়ে ভারত-মার্কিন বাণিজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শক্তিশালী দ্বি-পাক্ষিক ক্ষেত্রে অবদান রাখার জন্য প্রদীপ নায়ারকে ICC-এর প্রতিনিধি হিসেবে পেয়ে আমরা রোমাঞ্চিত বছর।" আমরা এই অফিসের মাধ্যমে 'ভারতে বিনিয়োগ' বাড়ানোর আশা করি।


 আইসিসি অধীর আগ্রহে মিস্টার নায়ার ভারত-মার্কিন অর্থনৈতিক সংলাপকে অভূতপূর্ব স্তরে নিয়ে যাওয়ার জন্য অপেক্ষা করছে, তার সমৃদ্ধ পটভূমি এবং বহুমুখী বৈশ্বিক ব্যবসায়িক ল্যান্ডস্কেপের অনন্য অন্তর্দৃষ্টিকে পুঁজি করে।