Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গ্রামীণ মহিলাদের স্বনির্ভরতার লক্ষ্যে চুক্তির ভিত্তিতে পাতা সেলাই মেশিন প্রদান করলো মেদিনীপুর কুইজ কেন্দ্র.

অরুণ কুমার সাউ,ঝাড়গ্রাম...... জঙ্গলমহলের গ্রামীণ এলাকার মহিলাদের স্বনির্ভরতার লক্ষ্যে তাদের পাশে দাঁড়াতে এগিয়ে এলো মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি। রবিবার বিকেলে সংস্থার উদ্যোগে একটি পাতা সেলাই মেশিন তুলে দ…

 


অরুণ কুমার সাউ,ঝাড়গ্রাম...... জঙ্গলমহলের গ্রামীণ এলাকার মহিলাদের স্বনির্ভরতার লক্ষ্যে তাদের পাশে দাঁড়াতে এগিয়ে এলো মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি। রবিবার বিকেলে সংস্থার উদ্যোগে একটি পাতা সেলাই মেশিন তুলে দেওয়া হলো ঝাড়গ্রাম জেলার বিনপুর-১ ব্লকের কুশবনি গ্রামের বাসিন্দা অমল মাহাতোর হাতে। কুইজ কেন্দ্র একটি চুক্তির ভিত্তিতে এই পাতা সেলাই মেশিনটি প্রদান করলেন। চুক্তি অনুযায়ী অমল বাবু এই মেশিনটি কুশবনি ও পাশাপাশি এলাকার যে সমস্ত মহিলা পাতা সেলাই এর কাজে যুক্ত সবাইকে তিনি ব্যবহার করতে দেবেন এবং নির্দিষ্ট লভ্যাংশ সকল মহিলার হাতে সমভাবে তুলে দেবেন।

পাশাপাশি লভ্যাংশ থেকে কুইজ কেন্দ্রকে কিস্তিতে কিস্তিতে ধীরে ধীরে এই মেশিনের দাম তিনি মিটিয়ে দেবার চেষ্টা করবেন। এই মেশিন থেকে কুশবনি,নলবনি,চুয়াশুলি, শঙ্খহার প্রভৃতি গ্রামের পাতা সেলাইয়ের সাথে যুক্ত মহিলারা উপকৃত হবেন। এদিনের কর্মসূচিতে কুইজ কেন্দ্রের পক্ষে উপস্থিত ছিলেন 'শিক্ষারত্ন দম্পতি গৌতম বোস ও আল্পনা দেবনাথ বোস, শিক্ষিকা সুতপা বসু,শিক্ষক সুভাষ জানা, অরিন্দম দাস,সৌনক সাহু, মৃত্যুঞ্জয় সামন্ত, মনোরঞ্জন মান্না, সদস্যা পায়েল পাল প্রমুখ।অন্যদিকে রবিবার সকালে পশ্চিম মেদিনীপুরের শালবনীর কুলফেনী গ্রামে কুইজ কেন্দ্রের 'মানবিক দেওয়াল' কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সেখানে শতাধিক নারী-পুরুষ ও শিশুর হাতে ব্যবহার যোগ্য পুরানো পোশাক ও বেশ কিছু নতুন পোশাক তুলে দেওয়া হয়।