Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

খেজুরীর সুভাষপল্লী হাইস্কুলে জয়প্রকাশ নারায়ণ শুভাগমণ স্মরণে আলোচনাসভা

নিজস্ব প্রতিবেদক,খেজুরী : লোকনায়ক জয়প্রকাশ নারায়ণের খেজুরীর সুভাষপল্লী কুঞ্জবিহারী হাইস্কুলে শুভাগমনের ৫৮ তম বার্ষিকীতে জয়প্রকাশ  নারায়নের বিষয়ে এক বৈকালিক আলোচনাসভার আয়োজন করা হয়।যৌথ উদ্যোগে নেওয়া হয়েছিল মেদিনীপুর সমন্…


নিজস্ব প্রতিবেদক,খেজুরী : লোকনায়ক জয়প্রকাশ নারায়ণের খেজুরীর সুভাষপল্লী কুঞ্জবিহারী হাইস্কুলে শুভাগমনের ৫৮ তম বার্ষিকীতে জয়প্রকাশ  নারায়নের বিষয়ে এক বৈকালিক আলোচনাসভার আয়োজন করা হয়।যৌথ উদ্যোগে নেওয়া হয়েছিল মেদিনীপুর সমন্বয় সংস্থার খেজুরী আঞ্চলিক ইউনিট ও গান্ধী-সুভাষ-লোহিয়া- জয়প্রকাশ চর্চা ও অনুশীলন মঞ্চের পক্ষ থেকে ।

পৌরহিত্য করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধানচন্দ্র রাউৎ । মন্মথনাথ দাস, অধ্যাপক হৃষিকেশ পড়্যা, অন্যতম আহ্বায়ক নিতাই জানা, জয়প্রকাশজী আগমনের সেদিনের বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর প্রত্যক্ষদর্শী ছাত্র সুভাষচন্দ্র ঘোড়াই, সুদর্শন সেন, গৌরীশঙ্কর মহাপাত্র, মহামায়া গোল , বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। উপস্থিত অতিথিরা তাঁদের আলোচনায় বিস্তৃতভাবে লোকনায়ক জয়প্রকাশ নারায়নের জীবন ও কর্ম , ভূদান যজ্ঞ আন্দোলনে যোগ দিয়ে খেজুরীতে আগমনের তাৎপর্য তুলে ধরেন। সমগ্ৰ অনুষ্ঠানটির সঞ্চালনা করেন অন্যতম আহ্বায়ক সুমন নারায়ন বাকরা। 

   প্রসঙ্গত, ১৯৬৭ সালের ১৩ মার্চ সোমবার সকাল ৬টা ৪৫ মিনিটে সুভাষপল্লী হাইস্কুলে অন্যান্য সঙ্গীসাথীসহ জয়প্রকাশ নারায়নজী ও তাঁর স্ত্রী প্রভাবতী দেবী আগমণ করেন। ২৫ মিনিট তিনি এই বিদ্যালয়ে ছিলেন ও আলোচনা সভায় অংশগ্ৰহণ করেন।


বিদ্যালয়ের পক্ষ থেকে ৬০১ টাকা তুলে দেওয়া হয় ভূদান যজ্ঞ আন্দোলনে। এরপর জয়প্রকাশজী টিকাশীতে অন্য আরও একটি সভা সেরে কৃষ্ণনগর গ্ৰামের গান্ধীভবন পরিদর্শন করে কালীনগরের খেয়া পেরিয়ে কাঁথি চলে যান।