Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নির্ভীক কালচারাল ফোরামের বার্ষিক সাংস্কৃতিক মহোৎসব

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... মেদিনীপুর শহরের অন্যতম সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন নির্ভীক কালচারাল ফোরামের গ্র্যান্ড ইভেন্ট,বার্ষিক সাংস্কৃতিক মহোৎসব অনুষ্ঠিত হলো রাজকীয় ভাবে। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান নির্ভীকের কর্ণাধার অরি…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... মেদিনীপুর শহরের অন্যতম সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন নির্ভীক কালচারাল ফোরামের গ্র্যান্ড ইভেন্ট,বার্ষিক সাংস্কৃতিক মহোৎসব অনুষ্ঠিত হলো রাজকীয় ভাবে। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান নির্ভীকের কর্ণাধার অরিজিৎ সিনহা। এই অনুষ্ঠান ঘিরে মেদিনীপুর শহর ছড়িয়েও  রাজ্যের বিভিন্ন জেলা থেকে আগত অংশগ্রহণকারীদের মধ্যে ছিল ব্যাপক উত্তেজনা। সকাল থেকে রাত পুরো সময়ই প্রদ্যোৎ স্মৃতি সদন প্রেক্ষাগৃহ ছিল কানায় কানায় পূর্ণ। অনুষ্ঠানের প্রতিযোগিতা মূলক বিভিন্ন বিভগেএকদম হাঁটতে শুরু করা কচিকাঁচা থেকে শুরু বয়সে বড়রা নিজ নিজব আলাদা বিভাগে অংশ নেন।

গ্রুমিং করিয়ে জঙ্গলমহলের প্রতিভাদের এবং আদিবাসী সম্প্রদায়ের প্রতিভাদের বিশেষ ভাবে তুলে ধরা এই মঞ্চে। এদিনের অনুষ্ঠানের বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত অভিনেতা ভাস্কর বন্দ্যোপাধ্যায়, মিস ও মিসেস ইন্ডিয়া খ্যাতা ঐন্দ্রিলা সরকার, মডেল ও কোচ তিতাস এবং ঝাড়খন্ডের সুকন্যা ভট্টাচার্য। অনুষ্ঠানের প্রথম পর্বের উদ্বোধন করেন বিশিষ্ট অভিনেত্রী ও বিধায়ক জুন মালিয়া।

উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন কবি আরণ্যক বসু,জেলা  সভাধিপতি পরিষদের প্রতিভা রানী মাইতি,এডিএম কেম্পাহোনাইয়া,অতিরিক্ত পুলিশ সুপার সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। প্রতিযোগিতার ইউথ বিভাগে ছিলো বিভিন্ন রাজ্যের, বিভিন্ন ধর্মের সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরা হয়‌ ।এবছর বিভিন্ন ক্ষেত্রের দশ জন কৃতী ব্যক্তিত্বকে জীবন কৃতি-২০২৪ সম্মাননায সম্মানিত করা হয়।

সম্মানিত করা হয় কবি, আরণ্যক বসু, চিত্রশিল্প গোষ্ঠ পাখিরা, সংগীতশিল্পী শাওলি দত্ত, সঙ্গীতশিল্পী মউনিশা ব্যানার্জী, সমাজকর্মী কান্তা বসু, অভিনেত্রী স্বপ্না বন্দ্যোপাধ্যায় সহ মোট দশজনকে।


এদিনের বিউটি প্যাজেন্ট শো এর অন্যতম সেরা আকর্ষণ ছিলো গ্রুমিং এর মাধ্যমে ছোট ছোট শিশুদের সাথে তাদের  বাবা- মায়ের যৌথ উপস্থাপনা।সফল প্রতিযোগীদের পুরস্কৃত করা হয়।আগামী দিনে এই শোয়েব ভালো পারফর্মাররা কলকাতার বিভিন্ন প্রজেক্টের এর পাশাপাশি নির্ভীকে হোম প্রোডাকশন কাজেও জায়গা পাবেন। মোটর উপর মেদিনীপুর শহর বাসীর কাছে বরাবরের মতো একটি সাড়াজাগানো অনুষ্ঠান উপস্থাপন করলো নির্ভীক।যার রেশ সংস্কৃতিপ্রেমী মেদিনীপুর শহরবাসীর মনে থেকে যাবে অনেকদিন। সমগ্ৰ অনুষ্ঠানটি আয়োজনে নেতৃত্ব দেন নির্ভীকে কর্ণধার তরুণ চলচিত্র নির্মাতা অরিজিৎ সিনহা।সহযোগিতায় ছিলেন নির্ভীক ফোরামের দীপান্বিতা, সুমিতা,শাহনাজ, অর্পিতা,মৌ হিরুলাল,পলি, আয়সী হীরুলাল ,অনিন্দিতা, নিশিকান্ত,হাসান, সুস্মিতা,মানালী,শায়রী থেকে শুরু করে পুরো টিম।


অরিজিৎ সিনহা জানান, এইভাবেই নতুনদের  প্রতিভাদের তুলে আনতে তাঁদের ফোরাম বদ্ধ পরিকর। উল্লেখ্য শালবনীর গোদাপিয়াশাল এলাকায় বিশ্বজিৎ সিনহা ও তাঁর সহযোগীদের উদ্যোগে পত্রিকা প্রকাশের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছিল নির্ভীক।