Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুরের ভিটিটি কলেজে শুরু হলো দুদিনের আন্তর্জাতিক আলোচনাচক্র...

..
নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... মেদিনীপুরের বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ের উদ্যোগে এবং ঘাটাল কলেজ অব এডুকেশন   এর সহযোগিতায় বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ে শুরু হলো দুদিনের আন্তর্জাতিক আলোচনা চক্র। শুক্রবার…

 ..


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... মেদিনীপুরের বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ের উদ্যোগে এবং ঘাটাল কলেজ অব এডুকেশন   এর সহযোগিতায় বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ে শুরু হলো দুদিনের আন্তর্জাতিক আলোচনা চক্র। শুক্রবার সকালে বিদ্যাসাগরের মূর্তিতে মাল্যদান ও সমবেত গুণীজনদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে  আলোচনাচক্রের আনুষ্ঠানিক সূচনা হয়। অফলাইন ও অনলাইনে 'হাইব্রিড মোডে' আয়োজিত,' শিক্ষা,শিখন,প্রযুক্তির ক্ষেত্রে নতুন প্রবণতা' শীর্ষক এই আলোচনা চক্রে দেশ,বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মহাবিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক-শিক্ষিকা ও গবেষকগণ যোগ দিয়েছেন। আলোচনা চক্রের শুরুতে সবাইকে স্বাগত জানান বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অধ্যাপক ড.মনোরঞ্জন ভৌমিক।বিশেষ কারণে এই আলোচনাচক্রে উপস্থিত হতে না পারলেও শুভেচ্ছা বার্তা পাঠিয়ে এই সেমিনারের সাফল্য কামনা করেছেন বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপিক ড.সোমা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার এই আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়ের  অধ্যাপক ড.সাবের আহমেদ চৌধুরী। এছাড়াও অন্যতম আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.জয়ন্ত কুমার মেটে ও ওড়িশার সম্বলপুরের গঙ্গাধর মেহের বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.পার্থ সারথী মল্লিক।

শনিবার এই আলোচনা সভার দ্বিতীয় দিনে এই আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাবা সাহেব আম্বেদকর এডুকেশন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপিকা মৈত্রেয়ী ভট্টাচার্য এবং অন্যতম আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ঝাড়খন্ড কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.তপন কুমার বসন্তিয়া এবং বাবা সাহেব আম্বেদকর এডুকেশন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.বিশ্বজিৎ বালা। দুদিনের এই সেমিনারে দেশ ও বিদেশের ১৮৩ জন গবেষক তাদের নিবন্ধ উপস্থাপন করছেন অফলাইন ও অনলাইন মোডে। প্রথমদিনের এই আলোচনা সভা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এই আলোচনা চক্রের আহ্বায়ক ভিটিটি কলেজের অধ্যাপিকা ড.জয়শ্রী রায়।