Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তমলুকে অনুষ্ঠিত হলো বৈশাখী রথের মেলা

অরুন কুমার সাউ/ তমলুক: স্বর্গীয় শিখিধবজ রায় প্রতিষ্ঠিত বৈশাখী রথের মেলা অর্ধশতাব্দী বছর ধরে অনুষ্ঠিত হয়ে চলেছে তাম্রলিপ্ত পৌরসভার অন্তর্গত তিন নম্বর ওয়ার্ডের রত্নালী গ্রামে। অন্যান্য বছরের মতো আজ ১লা বৈশাখ রথের মেলা অনুষ্ঠিত হ…

 


অরুন কুমার সাউ/ তমলুক: স্বর্গীয় শিখিধবজ রায় প্রতিষ্ঠিত বৈশাখী রথের মেলা অর্ধশতাব্দী বছর ধরে অনুষ্ঠিত হয়ে চলেছে তাম্রলিপ্ত পৌরসভার অন্তর্গত তিন নম্বর ওয়ার্ডের রত্নালী গ্রামে। অন্যান্য বছরের মতো আজ ১লা বৈশাখ রথের মেলা অনুষ্ঠিত হয়েছে। বিকেল বেলা দর্শনার্থীদের মহা উৎসাহে বাদ্য- বাজনা সহকারে এই রথ রত্নালীর দুর্গা মন্দিরের মাঠ থেকে রাধাবল্লভপুর বাস স্ট্যান্ড হনুমান মন্দির পর্যন্ত টানা হয়।

এলাকার গ্রামবাসীরা মহা আনন্দে এই রথের  রশিতে টান দেয়। অন্যান্য বছর রত্নালী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে  রথের মেলা অনুষ্ঠিত হলেও গত কয়েক বছর হল  অনুষ্ঠিত হচ্ছে রত্নালী  দুর্গা মন্দির সংলগ্ন মাঠে। রথের মেলার পরিচালনার দায়িত্বে রয়েছে  রত্নালী মিলন সংঘ দুর্গোৎসব কমিটিও গ্রামবাসী বৃন্দ। রথের মেলাতে উপস্থিত হয়েছেন জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা বিভিন্ন দোকানদারেরা।

বিভিন্ন ধরনের খাবারের দোকানের পাশাপাশি মনোহারী দোকান ,মাদুর ,ধামা, কুলো বাড়ির নানা  আসবাবপত্রের দোকান। রথ কমিটির পক্ষ থেকে  জয়দেব জানা জানিয়েছেন এটি রত্নালী  গ্রামের একটি ঐতিহ্যবাহী রথের মেলা। তিনি আরো জানিয়েছেন এই রথের মেলাকে কেন্দ্র করে বছরের প্রথম দিন পার্শ্ববর্তী দশ -পনেরোটি গ্রামের মানুষজন একত্রিত হয়। মেলায় কেনাকাটা করে একে অপরের সাথে ভাব বিনিময় করে থাকে। তিনি আরো জানান ফেরত রথের মেলা অনুষ্ঠিত হবে আগামী রবিবার।