Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুরে প্রয়াণ দিবসে হেমচন্দ্র কানুনগো স্মরণ

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.... বিভিন্ন সংগঠনে উদ্যোগে প্রয়াণ দিবসে স্মরণ করা হলো অগ্নিযুগের অস্ত্রগুরু হেমচন্দ্র দাস কানুনগোকে। মেদিনীপুর সমন্বয় সংস্থার মেদিনীপুর টাউন আঞ্চলিক ইউনিটের উদ্যোগে অস্ত্রগুরু হেমচন্দ্র দাস কানুনগোর…


 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.... বিভিন্ন সংগঠনে উদ্যোগে প্রয়াণ দিবসে স্মরণ করা হলো অগ্নিযুগের অস্ত্রগুরু হেমচন্দ্র দাস কানুনগোকে। মেদিনীপুর সমন্বয় সংস্থার মেদিনীপুর টাউন আঞ্চলিক ইউনিটের উদ্যোগে অস্ত্রগুরু হেমচন্দ্র দাস কানুনগোর ৭৫ তম মহাপ্রয়াণ দিবস যথোচিত মর্যাদা পালিত হয়। সোমবার সকলে মেদিনীপুর শহরের কেরানীতলয় অবস্থিত হেমচন্দ্রের আবক্ষ মূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য নিবেদন করে শ্রদ্ধা জানানোর আঞ্চলিক ইউনিটের সভাপতি মানিক চন্দ্র ঘাঁটা, সম্পাদক মৃত্যুঞ্জয় খাটুয়া,কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক অমিত কুমার সাহু,ইউনিটের সহ-সভাপতি অমিতাভ দাস, দুই সহ সম্পাদক তারাপদ বারিক ও দেবীপ্রসাদ নন্দী,কার্যনির্বাহী সমিতির সদস্য সুদীপ কুমার খাঁড়া, ডাঃ অসীম কুমার মাইতি,শঙ্কর চন্দ্র সেন, বর্ষীয়ান সদস্য অনাদি কুমার জানা,সদস্যা সোনালী ঘাঁটা প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয় ছাত্রী সম্প্রীতি খাঁড়া ও স্থানীয় অধিবাসীবৃন্দ। পাশাপাশি এদিন গবেষক অরিন্দম ভৌমিকের উদ্যোগে শ্রদ্ধা জানানো হয় মেদিনীপুর ডট্  ইনের পক্ষ থেকে।কেরানীতলা নাগরিক সমিতির পক্ষ থেকে দিনটি যথাযথ মর্যাদায় পালিত হয়। হেমচন্দ্রের মূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন সংস্থার সম্পাদক বিনয় রঞ্জন সামন্ত, সভাপতি তপোব্রত সিনহা,  নীপেন্দ্রনাথ মাহাতো, গবেষক অধ্যাপক ড.শান্তনু পান্ডা,ডাঃ বাসুদেব চক্রবর্তী, শিক্ষক সত্যেন্দ্রনাথ কাপড়ি প্রমুখ।

অন্যদিকে এদিন সৌরদীপ ফাউন্ডেশনের পক্ষে হেমচন্দ্র'র প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান চিকিৎসক ডাঃ সুদীপ চৌধুরী,ডাঃ বাসুদেব চক্রবর্তী, শিক্ষক সুদীপ কুমার খাঁড়া প্রমুখ।পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা ও খাকুড়দাতেও দিনটি শ্রদ্ধার সাথে পালিত হয়। বেলদাতে উপস্থিত ছিলেন শিক্ষক অখিলবন্ধু মহাপাত্র, শিক্ষক  স্বপন ঘোষ সহ অন্যান্যরা।