Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোলাঘাট স্টংরুমে ভারতীয় জনতা পার্টির বিক্ষোভ , অভিযোগ ইভিএম পাল্টানোর উদ্দেশ্য রাতের অন্ধকারে তৃণমূলের লোকজনরা এসে সাধারণ মানুষদের ভয় দেখায়। ঘটনাস্থলে তমলুকের প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বাবলু বন্দ্যোপাধ্যায়।    কোলাঘাটভোট গণনার দিন যত এগিয়ে আসছে বিভিন্নভাবে ছলচাতুরি করে ইভিএম পাল্টানোর পন্থা অবলম্বন করার চেষ্টা শুরু করেছে আইপ্যাক এর লোকজনকে নিয়ে তৃণমূলের কর্মী সমর্থকরা। বৃহস্পতিবার রাত দশটা নাগাদ তমলুক লোকসভা…

 


বাবলু বন্দ্যোপাধ্যায়।    কোলাঘাট

ভোট গণনার দিন যত এগিয়ে আসছে বিভিন্নভাবে ছলচাতুরি করে ইভিএম পাল্টানোর পন্থা অবলম্বন করার চেষ্টা শুরু করেছে আইপ্যাক এর লোকজনকে নিয়ে তৃণমূলের কর্মী সমর্থকরা। বৃহস্পতিবার রাত দশটা নাগাদ তমলুক লোকসভার কেন্দ্রের অধীন কোলাঘাট কেটিপিপি হাইস্কুলে এক ঘটনা কে কেন্দ্র করে ভারতীয় জনতা পার্টির কর্মীদের মধ্যে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়, সেই সঙ্গে বিক্ষোভ প্রদর্শন করতে শুরু করে। ঘটনাস্থলে তমলুকের এসডিপিও থেকে শুরু করে কোলাঘাট ও তমলুক থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয় । সূত্র মারফত জানা যায় কোলাঘাট কেটিপিপি হাইস্কুলে স্টংরুমে যখন ভারতীয় জনতা পার্টির কর্মী সমর্থকরা পাহারা দিচ্ছিল এই সময় রাত দশটা নাগাদ দুটি পাইভেট গাড়ি ও একটি মোটর বাইক স্টংরুমের বিপরীত দিকে মেষাড়া গ্রামে বেশ কিছু গ্রামবাসীকে পিস্তল দেখিয়ে ভয়ের সঞ্চার তৈরি করে। জনতা জনার্দন এই ভয় কে অতিক্রম করে ওই ব্যক্তিদের পিছু ধাওয়া করে রে রে করে। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ বাহিনী গিয়ে ওই মোটরবাইক সহ দুটি প্রাইভেট গাড়িকে পালিয়ে যাওয়ার জন্য সাহায্য করে বলে গ্রামবাসীরা জানায়।  এই পরিস্থিতি তৈরি হওয়ার পর বিজেপি কর্মী সমর্থকরা  বিক্ষোভ দেখাতে শুরু করে। ঘটনাস্থলে ছুটে আসেন তমলুক লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। উপস্থিত পুলিশ কর্মীদের সঙ্গে রীতিমতো তর্কবিতর্কে জড়িয়ে পড়েন। পুলিশ প্রশাসন বিষয়টি নিয়ে সম্পূর্ণ নীরব ভূমিকা পালন করেছে বলে অভিযোগ করেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অভিজিৎ বাবু দাবি রাখেন বহিরাগতদের অবিলম্বে গ্রেফতার করতে হবে।

বিক্ষোভ কর্মসূচিতে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের বিরোধী দলনেতা বামদেব গুছাইত, কোলাঘাট পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা শিবু প্রামানিক, তমলুক সাংগঠনিক জেলা বিজেপির অন্যতম নেতৃত্ব দেবব্রত পট্টনায়েক সহ শহীদ মাতঙ্গিনী ব্লকের ব্লক স্তরের নেতৃত্বরা উপস্থিত ছিলেন। বামদেব গুছাইত এক সাক্ষাৎকারে জানান মানুষজন তার গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেছে এবারের লোকসভা নির্বাচনে অভিজিৎ গঙ্গোপাধ্যায় যখন জয়ের দোরগোড়ায় এতে ভীত সন্ত্রস্ত তৃণমূলের লোকজনেরা। স্টংরুমে যখন সিআইএসএফের জোয়ানরা ইভিএম কে তীক্ষ্ণ প্রহরায় নজরে রেখেছে পাহারা দিতে আসা বিজেপি কর্মী সমর্থকদের মনের মধ্যে ভয়ের সঞ্চার তৈরি করে আইপ্যাকের লোকজন সহ তৃণমূলের কর্মী সমর্থকরা ইভিএম পাল্টানোর ছক তৈরি করার জন্য এসেছিল। মানুষজনের স্বতঃস্ফূর্ত গনরোষে তা কার্যকর হয়নি। তিনি দাবি রাখেন যে গাড়িগুলি এসেছিল তার লাইসেন্স থেকে শুরু করে ধোঁয়ার বৈধতা নেই তা সত্ত্বেও পুলিশের সামনে দিয়ে গাড়িগুলি চলে গেল কোন পদক্ষেপ নিল না। বিষয়টি ইলেকশনের যিনি মূল দায়িত্বে পূর্ব মেদিনীপুর জেলার জেলা শাসক, দিল্লির নির্বাচন কমিশনার, পুলিশ অবজার্ভার কে বিষয়টি জানানো হচ্ছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি রাখা হচ্ছে। এ নিয়ে তৃণমূল নেতৃত্বের বক্তব্য আজব গল্প বানিয়ে কিছুটা মিডিয়ায় ঠাঁই পাওয়া যায় ঠিকই যেভাবে ফুলিয়ে ফাঁপিয়ে বিষয়টি দেখানো হচ্ছে তার কোন সারবত্তা নেই।