Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অনুলিপি--২

অনুলিপি--২
কবি মিশ্র
‌**********
‌প্রিয়
‌"তুই",
‌       অনেক কথার ভিড়ে শুধু তোর কথাই মনে পড়ল।তোর হাসি ভরা মুখটা যেন ছায়ার মতো ভাসে। জানিস তো আমি কোন সহানুভূতি বা অনুকম্পা নিতে পারি না। তাই নিজের প্রতি অবহেলা ও বেড়েছে দ…


অনুলিপি--২
কবি মিশ্র
‌**********
‌প্রিয়
‌"তুই",
‌       অনেক কথার ভিড়ে শুধু তোর কথাই মনে পড়ল।তোর হাসি ভরা মুখটা যেন ছায়ার মতো ভাসে। জানিস তো আমি কোন সহানুভূতি বা অনুকম্পা নিতে পারি না। তাই নিজের প্রতি অবহেলা ও বেড়েছে দ্বিগুণ।
‌ আমি ব্ড্ড ভালোবাসার কাঙাল ছিলাম, নিজের সর্বস্ব বাজি রেখেছি একটু ভালোবাসা পাওয়ার আশায়। জানি পাওয়াটা খুব কঠিন। এখন তো সুদূর নিহারিকা। আর হাত বাড়াই না। শুধু মন নিয়ে কেউ বাঁচতে পারে না।যেটুকু তোর ভালোলাগা, স্পর্শ, অনুভূতি আর যেকটা দিন থাকবো ওটা নিয়েই থাকবো। আমি তো তোকে জোর করতে পারি না। আমার নিজস্বতায় আঘাত লাগে।
‌জীবন বড় বৈচিত্র্য ময়। যেদিন বুঝতে পেরেছিলাম তুই শুধু আমাকে নয় অন্য একজনের ও ভালোবাসা , নিজেকে সরিয়ে নিয়েছি। কারন তোর মুখে কোন মিথ‍্যে শুনতে ভালো লাগতো না। আজ কতদিন হোলো আমার কোন খোঁজ নিসনা । জানি কাজে ব‍্যস্ত থাকিস। তবুও ভাবতাম হয়তো নিবি।

‌এই সব লিখছি বলে আবার হুট করে ফোন করিস না। অনেক অভিমান জমা হয়েছে মনে। তবে তোকে আর কোন দিন ও সেগুলো দেখাব না। তোর পাল্টে যাওয়াটা খুব কষ্ট দিয়েছে। কাজের চাপ, সময়ের অজুহাত এগুলোর মধ্যেই ও একমিনিট সময় কি হতো না? তুই চাসনি। হয়তো কারো কাছে কথাবন্দি ছিলি। বলতে পারতিস, আমি কি জোর করতাম। সেই রকম কি আমায় ভাবিস !! ভালোবাসা বড্ড বেহায়া জানিস্। আমার কাঙাল পনা আরও হাস‍্যকর।
‌ এখন তো আর তোর সঙ্গে কথা হয় না। সোসাল মিডিয়ায় তোকে দেখি আর নিজের সঙ্গে নিজে কথা বলি। তুই জিতেছিস কিনা জানি না, তবে আমাকে হারাতে পারিসনি। শেষ দিন পর্যন্ত একই ভালোবেসে যাবো।
‌ভয় নেই আর বেশি দিন তোকে, না চাইলে ও যে সোসাল মিডিয়ায় আমার মুখটা ভেসে ওঠে, ওটা আর হবে না। সবুজ আলোটা বিপবিপ করে জানান দেয় আমার। জানি তুই খুব চিন্তায় থাকিস যদি আমি ডিস্টার্ব করি। সে ভয় আর তোর নেই। আমার সময় হয়ে আসছে। কাউকে না জানিয়ে একদিন হারিয়ে যাব। সেদিন আর ওই সবুজ আলোটাও পাবি না।
‌জানিস তো কথাগুলো লিখতে পেরে খুব হালকা লাগছে নিজেকে। হাঁপিয়ে গেলাম আর পারছি না। তুই তো জানতিস আমার শরীর খারাপের কথা। কিছু দিন ডাক্তার দেখিয়ে ছিলাম, কিন্তু যখন নিজেই জেনে গেলাম এ জীবন টাকে বয়ে বেড়ানোর কোন মানেই নেই । তাই আস্তে আস্তে সব কিছু বন্ধ করে দিয়েছি ওষুধ, ডাক্তার। নিজেকে দুরে সরিয়ে নিয়েছি।
‌কাল সারা রাত ঘুম হয়নি শরীরের যন্ত্রণায় । বুঝতে পারছি আস্তে আস্তে সেই দিনটা আসছে। চিঠিটা পেয়ে তুই আবার চলে আসিস না। আমি কোন করুণা নিতে পারবো না । তুই তো সব জানতিস আমার শরীর খারাপ, তবুও একদিন ও কি জিজ্ঞস করেছিস্ কেমন আছি !! জানি পারিস না।

‌তুই লেখাটা ছাড়িস না। পারলে বই পাবলিশ করিস। আমার আর দেখা হবে না। আমার সমস্ত ভালো বাসা শুধু তোর জন্য।  তুই চাস বা নাই চাস্। তোর আগামী জীবন খুব সুখের হোক। অভিশপ্ত এই জীবন দীপ এবার নেভার পথে। সমস্ত খারাপ লাগা ভুলে ভালো লাগা টুকু মনে রাখিস্। ওতেই আমি শান্তি পাব।
‌                            ইতি
‌                        "অসমাপ্তি"